রবিবার, ২১ Jul ২০১৯, ০১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কেন্দুয়ায় বিদ্যুৎস্পর্শে এক ব্যক্তির মৃত্যু মদনে নৌকা থেকে পড়ে গিয়ে সবজি বিক্রেতার মৃত্যু জামালগঞ্জে বজ্রপাতে নিহত দুই পরিবারকে আর্থিক সহায়তা প্রদান সুনামগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পুড়ানো হলো তিনটি ড্রেজার মেশিন জামালগঞ্জে জন্মনিবন্ধন জালিয়াতি ও অশ্লীল ভিডিও রাখার দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা সৈয়দপুরে অসামাজিক কার্যকলাপের দায়ে ৩ জনের বিনাশ্রম কারাদন্ড শহিদুল ইসলাম ডিগ্রী কলেজ ২য় বার ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত নীলফামারীতে যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত রাজারহাটে অবৈধ কারেন্ট জাল জব্দ আটক- ২ নেত্রকোনার হাওরাঞ্চলে একটি মৎস্য গবেষনা ইনষ্টিটিউট গড়ে তোলা হবে- মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু




আগৈলঝাড়ায় কল্লাকাটা গুজব, আতঙ্কে সাধারণ মানুষ। গুজব রটনাকারীদের আইনের আওয়াতায় আনার নির্দেশ

আগৈলঝাড়ায় কল্লাকাটা গুজব, আতঙ্কে সাধারণ মানুষ। গুজব রটনাকারীদের আইনের আওয়াতায় আনার নির্দেশ




স্বপন দাস, বরিশাল বিভাগীয় ব্যুরোচীফ॥
বরিশালের আগৈলঝাড়ায় হঠাৎ করেই কল্লাকাটা মিথ্যা গুজবে আতঙ্কিত হয়ে পরেছে সাধারণ মানুষ। পদ্মা সেতুর জন্য শিশু-কিশোরদের কল্লা ( মাথা) লাগবে বলে একটি কু-চক্রী মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচার চালানোর কারনে মিথ্যা গুজব ছড়িয়ে পড়ছে উপজেলার সাধারণ মানুষের মধ্যে। যে কারনে শিশু কিাশোরদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন অনেক অভিভাবকরা। অপরিচিত লোক দেখলেই মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। অথচ এখন র্পন্ত উপজেলার কোথাও কল্লা কাটার ঘটনা ঘটেছে এমন খবর পাওয়া যায়নি। কল্লা কাটা গুজবের বেশি বিপাকে পড়ছে ভিক্ষুক ও ফেরিওয়ালারা। অপরিচিত কেউ ভিা চাইতে গেলে সাধারণ মানুষ তাদের ভিা না দিয়ে ফিরিয়ে দিচ্ছেন।
জানা গেছে, কিছু দিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি কু-চক্রী মহল ‘পদ্মা সেতুতে মানুষের রক্ত ও মাথা লাগবে মর্মে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে । এটি পুরোপুরি মিথ্যা ও গুজব। এমন শিথ্যা গুজবে কান না দেওয়ায়ার জন্য সরকারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। এই মর্মে গত ৯ই জুলাই ( মঙ্গলবার) বাংলাদেশ পদ্মা বহুমুখী সেতু প্রকল্প কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে পদ্মা বহুমুখী সেতু প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম বলেন, ‘পদ্মা সেতু নির্মাণকাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে বলে একটি কু-চক্রী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার চালাচ্ছে তা প্রকল্প কর্তৃপক্ষের নজরে এসেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, এটি একটি গুজব। এর কোনো সত্যতা নেই। এমন অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ করা যাচ্ছে।’ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পদ্মা সেতুর নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। মূল সেতুর ২৯৪ টি পাইলের মধ্যে ২৯২ টি বসানোর কাজ শেষ হয়েছে। ৪২ টি পিয়ারের মধ্যে ইতিমধ্যে ৩০ টি পিয়ারের কাজ সম্পন্ন হয়েছে। এ পর্যন্ত ১৪টি স্প্যান বসানো হয়েছে, যা এখন দৃশ্যমান। ৩০ জুন ২০১৯ পর্যন্ত মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি ৮১ শতাংশ, নদীশাসন কাজের অগ্রগতি ৫৯ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭১ শতাংশ।

কল্লাকাটা মিথ্যা গুজবের ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, কল্লাকাটা বা ছেলে ধরা খবরটি মিথ্যা ও গুজব। এই মিথ্যা গুজবে কান না দেওয়ার জন্য সকলকে অনুরোধ করছি, সেই সাথে ইতিমধ্যে সকলকে সতর্কবস্থানে থাকার জন্য বলা হয়েছে এবং পুলিশ প্রশাসনকেও সতর্ক থেকে অপপ্রচারকারী আইনের আওতায় আনার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। পদ্মা বহুমুখী সেতু প্রকল্প পরিচালক ইতিমধ্যে আমাদেরকে একটি চিঠি দিয়েছেন। আমরা সকল জনপ্রতিনিধিকে এ বিষয়ে অবহিত করেছি। প্রয়োজনবোধে জনসচেতনতার জন্য আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কল্লাকাটা মিথ্যা গুজবের বিরুদ্ধে মাইকিং করা হবে।

এ ব্যাপারে আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আফজাল হোসেন জানান, কল্লাকাটা বা ছেলে ধরা খবরটি গুজব এবং সম্পূর্ণ মিথ্যা। এ সংক্রান্ত কোন অভিযোগ থানায় আসে নাই। কিছু দুষ্ট প্রকৃতির লোক মানুষকে বিভ্রান্ত করার জন্য চারদিকে এ খবর ছড়াচ্ছে। যারা এ গুজব ছড়াচ্ছে তাদের সনাক্ত করার জন্য আমরা তৎপর আছি। গুজব রটনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!