রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
সম্রাটের ছত্রছায়ায় ১৫টি ক্যাসিনো থেকে প্রায় ৫০ লাখ টাকা আদায়ের চাঞ্চল্যকর তথ্য।  ফুলবাড়ীয়া পৌরসভার প্রকল্পের কাজে অনিয়ম, অর্ধেক করেই বিল উত্তোলন!!  শ্রীপুরে কাজী ফার্মস পোল্টি মাংস, উৎপাদনের প্রতিষ্ঠানে চাঁদাবাজীর অভিযোগে আটক-৩ ময়মনসিংহে ভূয়া মানবাধিকার আর ভূয়া সাংবাদিকদের দৌরাত্ম্য প্রধানমন্ত্রী নিজেও টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে আন্তরিক- সচিব মো. মুহিবুল হক ফেন্ডশিপ ফোরামের শোক সভা ময়মনসিংহ ডিবি’র বিশেষ অভিযানে ৫০ পিস ইয়াবা ট্যাবলেট ও ১০ গ্রাম হেরোইনসহ গ্রেফতার-৩ মহেশপুরে মাছ ভর্তি পিকআপ উল্টে ব্যবসায়ী নিহত সরিষাবাড়ীতে ১০৫ লিটার চোলাইমদ ৪ জন গ্রেপ্তার শৈলকুপায় পৌর মেয়রের দুর্নীতি’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ




আগৈলঝাড়ায় প্রধান শিক্ষকের গাফলতিতে ঈদের বেতন ও বোনাস পায়নি শিক্ষক-কর্মচারীরা

আগৈলঝাড়ায় প্রধান শিক্ষকের গাফলতিতে ঈদের বেতন ও বোনাস পায়নি শিক্ষক-কর্মচারীরা




স্বপন দাস, বরিশাল বিভাগীয় ব্যুরোচীফ॥
বরিশালের আগৈলঝাড়া উপজেলা সদরে অবস্থিত শ্রীমতী মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের গাফলতির কারনে ঈদের বেতন ও বোনাস তুলতে পারেনি ওই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীবৃন্দ। মুসলিম সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরে বেতন ও বোনাস না পেয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ওই বিদ্যালয়ের বিশেষ করে মুসলিম শিক্ষক-কর্মচারীবৃন্দ। জানাগেছে, আগৈলঝাড়া শ্রীমতী মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে মোট ৩০ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে ১০ জন্যই মুসলিম সম্প্রদায়ের। ওই শিক্ষক-কর্মচারীবৃন্দ ঈদ উপলক্ষে মে মাসের বেতন ও বোনাসের টাকা তোলার জন্য সোনালী ব্যাংক আগৈলঝাড়া শাখায় গেলে বেতন ভাতা ও ঈদ উৎসব ভাতা উত্তোলন সিট বিদ্যালয় কর্তৃক ব্যাংকে জমা না দেওয়ার কারনে টাকা তুলতে পারেননি তারা। যে কারনে ছেলে মেয়েসহ পরিবারের জন্য ঈদের কেনাকাটা না করতে পারায় চরম ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগী শিক্ষক-কর্মচারীবৃন্দ।
নাম প্রকাশ না শর্তে একাধিক শিক্ষক জানান, প্রধান শিক্ষকের গাফলতির কারনে প্রতি মাসেই তাদের বেতন ভাতার সিট সংশ্লিষ্ট ব্যাংকে দেরিতে জমা হয়। যে করনে প্রতি মাসেই তাদের বেতন ভাতা দেরিতে তুলতে হয়। প্রতি মাসের বেতন ভাতার টাকা দেরিতে উত্তোলন করতে পারলেও ঈদের মাসে বেতন ও বোনাসের কোন টাকাই তুলতে পারেননি তারা।
বেতন ভাতার সিট সোনালী ব্যংক, আগৈলঝাড়া শাখায় জমা না হওয়ায় ৩রা জুন সারাদিন বসে থেকেও বেতন ও বোনাসের টাকা না পেয়ে খালি হাতে বাড়িতে ফিরে এসেছেন ভুক্তভোগী শিক্ষক-কর্মচারীবৃন্দ। তারা ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, আমাদের প্রধান শিক্ষকের গাফলতিতে আমরা ঈদের ও বোনাস তুলতে পারিনি। এ বিষয়ে আমরা প্রধান শিক্ষকের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে শ্রীমতী মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুনর রশিদ সাংবাদিকদের বলেন, শিক্ষক-কর্মচারীদের ঈদের বেতন ও বোনসের সিট আমি স্মাক্ষর করে ব্যাংকে জমা দেওয়ার জন্য সহকারী প্রধান শিক্ষককে বলি। কিন্তু কেন ব্যাংকে বেতন ও বোনসের সিট জমা হয়নি তা আমার জানা নেই।

ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নির্মলেন্দু বাড়ৈ জানান, প্রধান শিক্ষক আমাকে বলেন বেতন ও বোনাসের সিট স্মাক্ষর করা অবস্থায় বিদ্যালয়ে রাখা আছে, কিন্তু বিদ্যালয়ে গিয়ে আমি অনেক খোঁজা-খুঁজি করেও বেতন ও বোনাসের কোন সিট পাইনি। এ বিষয়ে প্রধান শিক্ষককে অবহিত করার জন্য তাঁর মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

সোনালী ব্যংক, আগৈলঝাড়া শাখার ব্যবস্থাপক পরিমল বাড়ৈ সাংবাদিকদের বলেন, প্রতি মাসেই শ্রীমতী মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা উত্তোলনের সিট দেরিতে জমা দেওয়া হয়। কিন্তু মে মাসের বেতন ভাতা ও ঈদ বোনাস উত্তোলনের সিট জমা না দেওয়ার কারনে শিক্ষক-কর্মচারীকে টাকা প্রদান করতে আমরা ব্যর্থ হই।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, শ্রীমতী মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীর বেতন ও বোনাস না পাওয়ার ঘটনা সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরে আমি সহকারী প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করে বিষয়টির সত্যতা নিশ্চিত হই। তবে এমনটা হওয়া উচিৎ নয়, গুরুত্ব সহকারে প্রধান শিক্ষকের বেতন ও বোনাসের টাকা উত্তোলনের ব্যবস্থা করা উচিৎ ছিল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অসীম কুমার উকিল

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অধ্যাপক অপু উকিল







আজকের নামাজের সময় সূচী

সেহরির শেষ সময় - ভোর ৪:৩০
ইফতার শুরু - সন্ধ্যা ১৮:০০
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫
  • ১১:৫৫
  • ১৬:১৫
  • ১৮:০০
  • ১৯:১৪
  • ৫:৪৬
©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!