শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১০:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কেন্দুয়ায় কৃষ্ণের জন্মাষ্টমীর র‍্যালী ও আলোচনা সভা মদনে ডিবি পুলিশের হাতে পাঁচ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক জামালপুরের ডিসি ও এক নারীর ভিডিও নিয়ে তোলপাড় আগৈলঝাড়ায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্র্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত ময়মনসিংহে ক্রীড়া পল্লীতে জুয়া খেলার আসরে র‌্যাবের অভিযানে প্রায় ১০ লক্ষ টাকা জরিমানা।  কেন্দুয়ায় বিদ্যুৎ স্পর্শে একজনের মৃত্যু আগৈলঝাড়ায় জন্মাষ্টমী উপলক্ষে গৈলা বাজার কির্ত্তন ও পূজা উদযাপন কমিটির শোভাযাত্রা বকশীগঞ্জে মিঞাবাড়িতে হামলার প্রতিবাদে এলাকাবাসীর সংবাদ সম্মেলন ও মানব বন্ধন শ্রীপুর থানা থেকে চুরি যাওয়া “মোটরসাইকেল” এসআই’র গাড়ি চালকসহ তিনজন গ্রেপ্তার। কেন্দুয়ায় সায়মা শাহজাহান একাডেমীর ৪তলা ভবনের ভিত্তি প্রস্থর শুভ উদ্বোধন




উত্তরের ৪ জেলায় বাস ধর্মঘটে চরম ভোগান্তি অন্যান্য পরিবহনের ভাড়া বৃদ্ধি। 

উত্তরের ৪ জেলায় বাস ধর্মঘটে চরম ভোগান্তি অন্যান্য পরিবহনের ভাড়া বৃদ্ধি। 




শাহজাহান আলী মনন,নীলফামারীঃ

হঠাৎ করে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডাকায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ। আর এ সুযোগে অন্যান্য পরিবহনের ভাড়া বৃদ্ধি হওয়ায় দেখা দিয়েছে অসহনীয় দূর্ভোগ।

দূর গন্তব্যের যাত্রীরা বাস না পেয়ে টার্মিনাল থেকে ইজিবাইক যোগে যাতায়াতের ক্ষেত্রে বাড়তি ভাড়া দিয়েও যেন দূরবস্থার শেষ নেই। বিশেষ করে সৈয়দপুর বিমানবন্দরে আগত যাত্রীরা সৈয়দপুর থেকে দিনাজপুর-রংপুরসহ বিভিন্ন জায়গায় যাওয়ার সময় বেশি সমস্যায় পড়েছেন। একইভাবে সৈয়দপুর থেকে আকাশপথে যাওয়ার জন্য বিভিন্ন স্থান থেকে আসার সময়ও ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।
সরেজমিনে গিয়ে দেখা যায় বৃহস্পতিবার সকাল থেকে রংপুর বিভাগের চার জেলা থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ রুটেও সব বাস চলাচল করছেনা। হঠাৎ ডাকা এ ধর্মঘটে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। সৈয়দপুর বিমানবন্দর থেকে আকাশপথে আসা যাত্রীরা সৈয়দপুর থেকে রংপুর ও দিনাজপুর যাওয়ার জন্য অতিরিক্ত প্রায় ১ থেকে ২ হাজার টাকা দিতে বাধ্য হচ্ছে।

একইভাবে অটো ইজিবাইকগুলোর ভাড়া বৃদ্ধির ফলে সাধারণ যাত্রীরা সৈয়দপুর-রংপুর ও সৈয়দপুর-দিনাজপুরে যেতে দ্বিগুন ভাড়া দিচ্ছে। তারপরও প্রয়োজনীয় পরিবহন না থাকায় অনেকেই দীর্ঘসময় বাস টার্মিনাল ও বিমানবন্দর এবং স্টেশনে অবস্থান করছেন।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগীয় কমিটির সভাপতি আকতার হোসেন বাদল জানান, ডিবি পুলিশ পরিচয়ে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ ও নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবিতে এ শ্রমিক ধর্মঘট ডাকা হয়েছে।

গত সোমবার বাসে ইয়াবা থাকার কথা বলে গোয়েন্দা পুলিশের পরিচয়ে শ্যামলী পরিবহনের চালক জালাল উদ্দিনকে নামিয়ে মারধর করা হয়। পরে চট্টগ্রাম মেডিকেলে তার মৃত্যু হয়। গত বুধবার দিনাজপুর সদরের রামডুবির দরবারপুরের
গ্রামের বাড়িতে তার দাফন হয়। পরে সন্ধ্যায় নীলফামারী জেলা বাস-মিনিবাস

মালিক সমিতি ও রংপুর বিভাগীয় বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!