রবিবার, ২৬ মে ২০১৯, ০৩:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজঃ
লেখা ও বিজ্ঞাপন আহব্বান, দুর্জয় বাংলা পত্রিকার আয়োজনে "ঈদ সংখ্যা" প্রকাশিত হবে।
সংবাদ শিরোনামঃ
মিরপুরে সন্তানকে পাঁচতলা থেকে ছুড়ে ফেলে হত্যাকারী ‘মা’ আটক বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে ৯,৬৮০ জনকে নিয়োগ বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বাকৃবি’র নতুন ভিসি নিয়োগের আলোচনায় জনশ্রুতির শীর্ষে রয়েছেন ড.লুৎফুল হাসান।  সৌন্দর্যের লীলাভূমি সিলেটের বিছনাকান্দি গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের বিভিন্ন আয়োজনে ইফতার মাহফিল সম্পন্ন পুলিশ মানুষের বন্ধু বলে বকশীগঞ্জে ৩টি চোড়াই গরু উদ্ধার আন্তঃজেলা পুলিশ সুপার হামদ/নাত,ক্বিরাত ও আযান প্রতিযোগীতার অনুষ্ঠানে-শিক্ষামন্ত্রী ঝিনাইদহের মহেশপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক শেরপুরে রেজা ফাগুন হত্যার বিচার দাবীতে মানববন্ধন ও ৫ দিনের কর্মসূচী ঘোষণা।  

কেন্দুয়ায় কেঁচো সার উৎপাদন করে স্বাবলম্বী হচ্ছেন কৃষক

কেন্দুয়া প্রতিনিধিঃ জমিতে ইউরিয়া সারের ব্যবহার অনেক বেড়েছে। ইউরিয়া ও কীটনাশকের ব্যবহার কমাতে শুরু হয়েছে, কেঁচো সারের উৎপাদন ও ব্যবহার। কেঁচো সার ব্যবহারের ফলে মাটির গুণগত বৈশিষ্ট্য বজায় রাখে। সেই সঙ্গে বিস্তারিত..

দেলদুয়ারে বোরো ধান সংগ্রহ অভিযান শুরু

দেলদুয়ার(টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের দেলদুয়ারে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার ধান ক্রয় অভিযান উদ্বোধন করেন টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। যথাযথ নিয়ম মেনে প্রান্তিক কৃষকের নিকট বিস্তারিত..

খালিয়াজুরীতে ধানের বাম্পার ফলন- শচীন্দ্র সরকার

কয়েকটা ভ্যাকসিন বা প্রতিষেধক দেওয়া দরকার, ধানে যাতে রোগ বালাই না হয়। আর তাই তা ভালো ফলনের জন্য সঠিক সময়ে কীটনাশক দেওয়া দরকার ধানে।সর্বপোরি সঠিক সময়ে বীজতলা তৈরী পরিচর্যা বীজ বিস্তারিত..

ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে নেত্রকোনায় কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ অভিযান শুরুঃ সংগ্রহ করা হবে ৫ হাজার মেট্রিক টন ধান

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা থেকেঃ চলতি বোরো মওসুমে কৃষকের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটি জেলায় সরকারী খাদ্য গুদামে ধান চাল ক্রয় অভিযান শুরু হয়েছে। নেত্রকোনা খাদ্য বিভাগের বিস্তারিত..

কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ১০৪০ টাকা মন দরে কেন্দুয়ায় ধান কেনা শুরু

কেন্দুয়া প্রতিনিধিঃ নেত্রকোনার কেন্দুয়ায় খাদ্য বিভাগের উদ্যোগে কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ন্যায্য মূল্যে ধান কেনা শুরু করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার দলপা ইউনিয়নের বেখৈরহাটি গ্রামে গিয়ে ১০৪০ টাকা মন দরে বিস্তারিত..

মির্জাপুর উপজেলায় সরকারি উদ্যোগে চাল ক্রয়ে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ। 

মির্জাপুর প্রতিবেদকঃ টাঙ্গাইলের মির্জাপুরে সরকারি উদ্যোগে চাল ক্রয়ে নজিরবিহীন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। খাদ্যগুদাম ও স্থানীয় চাতাল মালিকদের সাথে চুক্তিবদ্ধ হলেও বন্ধ চাতাল কল মালিকদের নামে চাল ক্রয় দেখানো বিস্তারিত..

পূর্বধলায় ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন

মোঃ এমদাদুল ইসলাম, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি: “কৃষক বাঁচাও, দেশ বাঁচাও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনার পূর্বধলা উপজেলার কৃষকবৃন্দের আয়োজেন সোমবার (২০ মে) উপজেলা পরিষদের সামনে ধানের মূল্য বৃদ্ধিসহ কৃষকের কাছ বিস্তারিত..

ধানের ন্যায্য মূল্যের নিশ্চিত করার দাবিতে নেত্রকোনায় ছাত্র ইউনিয়নের মানববন্ধন

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা থেকেঃ ‘কৃষ্টি বাচাও, কৃষক বাচাঁও, দেশ বাচাও’ এই স্লোগানকে সামনে রেখে রাষ্ট্রকতর্ৃক ধানসহ কৃষকের উৎপাদিত শষ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবীতে নেত্রকোনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিস্তারিত..

বারহাট্টায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ শুরু

লতিবুর রহমান খান, বারহাট্টা (নেত্রকোনা) সংবাদদাতাঃ নেত্রকোনার বারহাট্টায় সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকালে ইউএনও ফরিদা ইয়াসমিন বারহাট্টা খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় উপস্থিত বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে ভাইরাসে আক্রান্ত শতশত জ‌মির মি‌ষ্টি কুমড়া ,ব্যাহত হ‌চ্ছে ‌মৌ চাষ দি‌শেহারা কৃষক

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ব্যাপক হারে মোজাইক নামক ভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে ঠাকুরগাঁওয়ের মিষ্টি কুমড়া ক্ষেতে।শত শত বিঘা জমির কুমড়া গাছ ও সবুজ পাতা বিবর্ণ হয়ে গেছে । ক্ষেতে বালাই বিস্তারিত..

©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla