শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০৬:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জেঠা কর্তৃক মার্কেট দখলের চক্রান্ত: বঞ্চিত হওয়ার আশঙ্কায় শঙ্কিত ওয়ারিশরা ঢাকা-রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নালিতাবাড়ী উপজেলায় জমির বিরোধে চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত, আটক-৫।  ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষককে বরখাস্ত করার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত গ্রাম আদালতের বার্তা মাঠ-পর্যায়ে ছড়িয়ে দিতে হবে- শওকত ওসমান, উপ-পরিচালক।  নড়াইল ট্রাফিকের প্রাক্তন সার্জেন্ট রফিকুল রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় ২০বছর পর কারাগারে! বাবার সহকর্মীদের চোর বলতে বাধলো না শমী কায়সারের!  দুর্গাপুরে যুবতী নারী ধর্ষণের অভিযোগে মামলা, হুমকীতে বিপাকে বাদীর পরিবার।  প্রধানমন্ত্রী দপ্তরের কর্মচারীসহ শৈলকুপার ৩জনের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা




জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আন্দোলনে ড. মাহমুদ হাসান সাহসী পুরুষ ছিলেন

জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আন্দোলনে ড. মাহমুদ হাসান সাহসী পুরুষ ছিলেন




এন পি সাগরঃ
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ ও জেলা পরিষদের সাবেক সদস্য এবং মালয়শিয়া আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মাহমুদ হাসানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল ৯ এপ্রিল চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.অনুপম সেন বলেছেন জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আন্দোলনে ড. মাহমুদ হাসান সাহসী পুরুষ ছিলেন উল্লেখ্য করে তিনি আরো বলেন মানুষের ভিতরের মানবতাবাদী মানুষ ছিলেন ড. মাহমুদ হাসান। তিনি বলেন শুদ্ধ মানবতাকে সামনে রেখে তিনি জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে মরণজয়ী লড়াই করে গেছেন। সাবেক সাংসদ ও চাকসুর ভিপি মজহারুল হক শাহ্ চৌধুরী বলেন, ড.মাহমুদ হাসানের স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর এই সোনার বাংলাদেশে উন্নয়ন ও সমৃদ্ধির বাংলাদেশে পরিণত হবে। সবচেয়ে প্রশংসনীয় ব্যাপার হলো বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সোনার বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন। চবি’র কলা ও মানববিদ্যা অনুষদের ডীন ড.সেকান্দর চৌধুরী বলেন, ড.মাহমুদ হাসান প্রধানমন্ত্রীর স্বপ্ন ভিশন ২১ ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিজেকে আত্মনিয়োগ করে ছিলেন।

এ সময়ের নিবেদিতপ্রাণ ও দানবীর ড.মাহমুদ হাসানের মতো মানুষ বড় প্রয়োজন ছিল। চবি’র শিক্ষক ড. জিনবোধি ভিক্ষু বলেন, ড. মাহমুদ হাসানের শূণ্যতা পূরণ হওয়ার নয় তিনি শেখ হাসিনার ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্নের প্রহরী ছিলেন তিনি। সিডিএ’র বোর্ড সদস্য সাবেক মহানগর ছাত্রলীগের সভাপতি এম আর আজিম বলেন, ড.মাহমুদ হাসান জীবদশায় অকাতরে দান করেছেন। তিনি মানুষের মনিকোটায় সারাজীবন বেঁচে থাকবেন। এছাড়া দেশরতœ শেখ হাসিনার স্বপ্নগুলো বাস্তবায়ন করার লক্ষ্যে তরুণ যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। সিইউজে’র সদস্য সাংবাদিক জুবায়ের ছিদ্দিকী বলেন, ড. মাহমুদ হাসান সকল স্তরের অনিয়মের বিরুদ্ধে সংগ্রাম করে মানুষের হৃদয়ে অমর হয়ে থাকবেন।


চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ান পরিষদের প্রধান সমন্বয়কারী নাট্যজন সজল চৌধুরীর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক সাংবাদিক প্রশান্ত বড়–য়ার সঞ্চালনায় মুল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক সৈয়দ দিদার আশরাফী। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজল আহমদ, মুক্তিযোদ্ধার সন্তান শরফুদ্দীন আহমেদ রাজু, ভানুরঞ্জন চক্রবর্তী, ছিদ্দিকুল ইসলাম, হেফাজত ইসলাম চৌধুরী, অধ্যক্ষ নজরুল ইসলাম খান, প্রণবরাজ বড়–য়া, ডা. আ.ম.ম নুরুল হক, লোককবি, কল্পতরু ভট্টাচার্য্য, মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, শহীদুর রহমান খোকন, ফিরোজ চৌধুরী, বিপ্লব দাশগুপ্ত, সজল দাশ, অধ্যাপক আবু সৈয়দ, এ.কে.এম. মোজাফ্ফর হায়দার, লাবলু চক্রবর্ত্তী, পারভীন আক্তার চৌধুরী, সোমা মুৎসুদ্দী, শারমীন আক্তার, শিল্পী দিলীপ হোড়, শিল্পী নারায়ন দাশ, মোঃ তিতাস, ইউনুচ মিয়া, আসিফ ইকবাল, ইমরান সোহেল, মোঃ সাজ্জাদ হোসাইন, জামাল উদ্দিন কান্টু প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla