শুক্রবার, ১৯ Jul ২০১৯, ০৯:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কেন্দুয়ায় প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা তহবিল থেকে প্রাপ্ত চেক বিতরণ করেন -এমপি অসীম কুমার উকিল বারহাট্টায় বন্যার্ত মানুষের পাশে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু শৈলকুপায় ১ম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ, থানায় মামলা সরল বিশ্বাসের ভূল,কী বোঝাতে চেয়েছেন দুদক চেয়ারম্যান! “দুর্নীতি মানে দুর্নীতি” ওবায়দুল কাদের অধ্যক্ষ আবদুল কাদের বাশঁখালীর শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত সিরাজগঞ্জে মাদক বিরোধী কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপন কর্মসূচী পালিত কেন্দুয়ায় মোটর সাইকেলের ধাক্কায় নারীর মৃত্যু জৈন্তাপুরে এপিবিএন’র অভিযানে গাজাসহ আটক ১ সরিষাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে মেয়রের ত্রান বিতরন কেন্দুয়ায় শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূন আহমেদকে স্মরণ




জাতীয় অর্থনীতিতে সাতকানিয়াবাসীর অবদান অনস্বীকার্য: চট্টগ্রাম সিটি মেয়র নাছির

জাতীয় অর্থনীতিতে সাতকানিয়াবাসীর অবদান অনস্বীকার্য: চট্টগ্রাম সিটি মেয়র নাছির




জাহাঙ্গীর আলম,নির্বাহী সম্পাদক :

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শত প্রতিকূলতার মধ্যেও সাতকানিয়া সমিতি স্বকীয়তা বজায় রেখে চলেছে। যান্ত্রিক জীবনে অভ্যস্ত হয়ে পড়ছি। সামাজিক ও পারিবারিক বন্ধন আলগা হয়ে যাচ্ছে। এটা নিষ্ঠুর বাস্তবতা। গর্ব করার জায়গা, বন্ধন পুনরুদ্ধার করা উচিত। চট্টগ্রাম শহর কসমোপলিটন সিটি। দেশের প্রতিটি উপজেলার লোক বাস করেন এখানে। শহরের আদিবাসীরা সবার সঙ্গে মিলেমিশে থাকছেন। এটা বিশেষত্ব। এদেশ, এ শহর আমাদের। সংকীর্ণতার ঊর্ধ্বে উঠলে মানুষের হৃদয় বড় হয়। সিটি মেয়র গতকাল (শনিবার) চট্টগ্রাম মহানগরীর এস এ খালেদ রোডস্থ রিমা কনভেনশন সেন্টারে সাতকানিয়া সমিতি, চট্টগ্রাম’র উদ্যোগে চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসন থেকে পর পর দু’বার নির্বাচিত সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং তাঁর সহধর্মিনী কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরীর সংবর্ধনা ও সাতকানিয়াবাসীর মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, চট্টগ্রাম মহানগরীর একটি বিশাল অংশ সাতকানিয়াবাসী। ব্যবসা-বাণিজ্যসহ চট্টগ্রামের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সাতকানিয়াবাসীর অবদানের কথা উল্লেখ করে বলেন, জাতীয় অর্থনীতিতে সাতকানিয়াবাসীর অবদান অনস্বীকার্য।

তিনি বলেন, বনেদী এই ব্যবসায়ী জনপদের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে, তাঁরা যেখানেই অবস্থান করে সেখানেই নিজেদের মাঝে পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও সম্প্রীতির মনোভাব পোষণ করে। তিনি সাতকানিয়া সমিতি, চট্টগ্রাম কর্তৃক দ্বিতীয়বারের মতো নির্বাচিত সাংসদ ড. আবু রেজা নদভীকে সংবর্ধিত করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, সাতকানিয়া সমিতির যেকোন ইতিবাচক কর্মকান্ডে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে। চট্টগ্রাম শহরে সাতকানিয়া সমিতির জন্য একটি ভবনের ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।
সংবর্ধিত অতিথির বক্তব্যে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন, শিক্ষা-দীক্ষা, ব্যবসা-বাণিজ্যে সমৃদ্ধ জনপথ সাতকানিয়া লোহাগাড়া বরাবরই ছিল সরকারি উন্নয়ন বঞ্চিত। একটি গোষ্ঠী বারবার জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি করেছে, উন্নয়নের ধারে কাছেও ছিল না। নদভী এমপি আরো বলেন, সাতকানিয়াবাসীর কল্যাণে নিবেদিত যে কোন উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে। তিনি বলেন, সাতকানিয়া সমিতি, চট্টগ্রাম’কে প্রতিষ্ঠার পর থেকে নিজের এবং আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হয়েছে। সাতকানিয়ার রাস্তাঘাট উন্নয়ন, আইটি পার্ক নির্মাণ, ইকোপার্ক করা হবে। সাতকানিয়া রাস্তার মাথা ও আমিরাবাদে বিশ্বমানের ২টি মসজিদ নির্মাণ করা হবে। তিনি বলেন, সাতকানিয়াবাসীর কল্যাণে ও অবকাঠামোগত উন্নয়নে তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় বাস্তবায়িত, চলমান এবং গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড কথা তুলে ধরে তিনি সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, চাঁদাবাজ মুক্ত আধুনিক সাতকানিয়া গঠনে এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি এলাকার আর্ত পীড়িতদের সাহায্যর্থে এগিয়ে আসার জন্য সাতকানিয়াবাসী বিত্তবান ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।


অপর সংবর্ধিত অতিথি কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী রিজিয়া রেজা চৌধুরী বলেন, সাতকানিয়াবাসীর প্রাণের সংগঠন সাতকানিয়া সমিতি- চট্টগ্রাম সাতকানিয়ার মাটি ও মানুষের ছিল এবং আছে। সাতকানিয়াবাসীর মাঝে পারস্পরিক মমত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ বন্ধন তৈরীতে এই সমিতির ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। সাতকানিয়া সমিতি- চট্টগ্রাম এর প্রতিষ্ঠালগ্ন থেকে গৃহীত সকল মহৎ উদ্যোগের সাথে সংশ্লিষ্ট থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, এ সমিতির প্রতিষ্ঠার মূল লক্ষ্য ও উদ্দ্যেশ্য চট্টগ্রাম মহানগরীতে বসবাসরত দলমত, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সাতকানিয়াবাসীকে একত্রিত রেখে শতভাগ মানুষকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে জনশক্তিতে পরিণত করে আধুনিক সাতকানিয়া উপহার দেওয়া। এ লক্ষ্য বাস্তবায়নে সমিতিকে দীর্ঘ পথ পরিক্রমা পাড়ি দিতে হবে বলে তিনি মত ব্যক্ত করেন। কল্পলোক আবাসিক কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মৌলানা এমরানুল হক সাঈদের কোরআন তেলোয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠান সাতকানিয়া সমিতির আহ্বায়ক ও চিটাগাং চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন এবং সমিতির সদস্য সচিব ও সাতকানিয়ার পৌর মেয়র মোহাম্মদ জোবায়েরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা,সাতকানিয়া সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আবুল বশর আবু, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি মাহফুজউন্নবী খোকন, সমিতির আহবায়ক কমিটির সদস্য আবদুল মাবুদ চৌধুরী, সারোয়ার চেয়ারম্যান, জসিম উদ্দিন, তামাকুমুন্ডি লেইন বণিক সমিতির সভাপতি সামশুল আলম, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আহমদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এবং সংবর্ধিত অতিথিদের নেচে গেয়ে বরণ করেন চট্টগ্রামের বিখ্যাত নৃত্যশিল্পীরা। তারপর সমিতির পক্ষ থেকে অতিথিদের ক্রেস্ট ও পুষ্পমাল্য প্রদান করা হয়। সমাপনী বক্তব্যে সমিতির আহবায়ক অহিদ সিরাজ চৌধুরী বলেন, এই সমিতি সাতকানিয়াবাসী প্রাণের সমিতি। চট্টগ্রামের বুকে একখন্ড সাতকানিয়া। আমরা আমাদের নাড়ীর টানে এই সমিতির মাধ্যমে একতাবদ্ধ হই। সাতকানিয়া সমিতি সাতকানিয়াবাসীর আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রতি বছর ২ জন আজীবন সদস্যকে ওমরাহ পালন করার জন্য সার্বিক সহযোগিতা করা হবে এবং যে ২ জন ওমরাহ পালন করে এসেছেন তাদেরকে ফুল দিয়ে বরণ করে সংবর্ধনা দেয়া হয়। পরে উপস্থিত সবাই সমিতির পক্ষ থেকে আয়োজন করা চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সাংস্কৃতি অনুষ্ঠানে অংশ নেয়। পরিশেষে প্রাণের সাতকানিয়া ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!