ত্রিশালে কর্মরত ১৮ বছর স্যানিটারী ইন্সপেক্টর জেসমিনের বিরুদ্ধে ঘুষ দুর্নীতির অভিযোগ।  | দুর্জয় বাংলা

বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৩:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
মধ্যনগরে ইয়াবা ব্যাবসায়ী আটক সভাপতি মজিবর, সম্পাদক উসমান গনি শৈলকুপায় ইসলামী আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত আজ বুধবার চট্টগ্রামের যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে আক্কেলপুরে দাদন ব্যবসায়ীর টাকা দিতে না পারাই গলাই দড়ি দিয়ে এক ব্যক্তির আত্মহত্যা দুনীর্তিমুক্ত ও স্বচ্ছ পক্রিয়ায় শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে প্রেস ব্রিফিং কলমাকান্দায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে হাতিয়ে নেওয়া টাকা ফেরত দিল প্রতারক আজ গফরগাঁও-টোক-কাপাশিয়া বানার নদীর ব্রীজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।  ময়মনসিংহের ত্রিশাল বার্তার সম্পাদক শামীম আজাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ।  ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল ফোনে হত্যার হুমকি।   সম্রাট দুটি মামলায় ১০ দিনের রিমান্ডে




ত্রিশালে কর্মরত ১৮ বছর স্যানিটারী ইন্সপেক্টর জেসমিনের বিরুদ্ধে ঘুষ দুর্নীতির অভিযোগ। 

ত্রিশালে কর্মরত ১৮ বছর স্যানিটারী ইন্সপেক্টর জেসমিনের বিরুদ্ধে ঘুষ দুর্নীতির অভিযোগ। 




বিশেষ প্রতিবেদকঃ

ত্রিশালে কর্মরত ১৮ বছর হয়েছে স্যানিটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানার বিরুদ্ধে ঘুষ দুর্নীতির অভিযোগ উঠেছে তদন্ত দাবী করছে ব্যবসায়ী প্রতিষ্ঠানের ভূক্তভূগি মালিকগন। 

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানার বিরুদ্ধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মামলার ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে উৎকোচ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। ত্রিশাল স্যানিটারি ইন্সপেক্টরের দায়িত্বে কর্মরত জেসমিন সুলতানার বেপরোয়া উৎকোচবাজিতে অতিষ্ট হয়ে পড়েছে বিভিন্ন প্রকারের ভোগ্যপণ্য বিক্রয়কারী ক্ষুদ্র ব্যবসায়ী সমাজ।




ত্রিশাল উপজেলা শহরসহ বিভিন্ন হাট-বাজারের বেকারী,মিষ্টান্ন ভান্ডার ও খাবারের হোটেলের (নাম প্রকাশে অনিচ্ছুক) মালিকরা জানান, বছরের পর বছর বিভিন্ন দোকান থেকে নেয়া উৎকোচের টাকায় একাধিক বাড়ি গাড়ীর মালিক হয়েছেন নামে বেনামে যার তদন্ত করলে থলের বিড়াল বেরিয়ে আসবে। তাকে লাইসেন্স বাবদ নির্ধারিত সরকারী ফির পরিবর্তে অতিরিক্ত টাকার দেওয়া না হলে তিনি বিভিন্নভাবে ভয়ভীতি দেখান।তারা আরও জানান সরকারি কর্মচারী হয়ে তিনি কী ভাবে ত্রিশালে এত বছর রয়েছেন।




অনুসন্ধানে জানা যায়,ত্রিশাল উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ২০০১ইং সাল থেকে অধ্যবদি দায়িত্ব প্রাপ্ত রয়েছেন স্যানেটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানা। ত্রিশাল উপজেলার ভোগ্যপন্যের প্রতিষ্ঠানের মালিক পক্ষ থেকে এ চাঞ্চল্যকর তথ্য বেড়িয়ে আসে।

ব্যবসায়ীদের ভাষ্যমতে- উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান, হোটেল, রেস্টুরেন্ট, ক্লিনিক, মিষ্টির দোকান, ডায়াগনস্টিক সেন্টার, ভোগ্য পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের ভিতর থেকে পণ্যের গুনগত মান নির্ণয় না করেই উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জেসমিন সুলতানা গণহারে উৎকোচের টাকা আদায় করে বলেও অভিযোগ একাধিক প্রতিষ্ঠানের।




এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জানান, সরকারী ফির অতিরিক্ত টাকা দিয়ে লাইসেন্স করাটা কেমন বিচার? ভয় দেখিয়ে সরকারী ফির অতিরিক্ত নেয়া টাকা ফেরত চান ব্যাবসায়ীরা। উপজেলার সহস্রাধিক প্রতিষ্ঠান থেকে আদায়কৃত অর্থে বনে গেছেন একাদিক বেনামী বাড়ির মালিক। সংশ্লিষ্ট প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কিংবা প্রধানমন্ত্রী ঘোষিত দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার প্রতি বদ্ধাঙ্গুলী দেখিয়ে দেদারছে চালিয়ে যাচ্ছে উৎকোচবাজী।


এ বিষয়ে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর জেসমিন সুলতানার সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







সার্বনীন শারদীয় দুর্গোৎসব শারদ শুভেচ্ছা

১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বানিজ্য মেলা

আজকের নামাজের সময় সূচী

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৯
ইফতার শুরু - সন্ধ্যা ১৭:৩৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪
  • ১১:৪৮
  • ১৫:৫৫
  • ১৭:৩৬
  • ১৮:৫০
  • ৫:৫৬







©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!