শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০৫:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জেঠা কর্তৃক মার্কেট দখলের চক্রান্ত: বঞ্চিত হওয়ার আশঙ্কায় শঙ্কিত ওয়ারিশরা ঢাকা-রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নালিতাবাড়ী উপজেলায় জমির বিরোধে চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত, আটক-৫।  ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষককে বরখাস্ত করার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত গ্রাম আদালতের বার্তা মাঠ-পর্যায়ে ছড়িয়ে দিতে হবে- শওকত ওসমান, উপ-পরিচালক।  নড়াইল ট্রাফিকের প্রাক্তন সার্জেন্ট রফিকুল রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় ২০বছর পর কারাগারে! বাবার সহকর্মীদের চোর বলতে বাধলো না শমী কায়সারের!  দুর্গাপুরে যুবতী নারী ধর্ষণের অভিযোগে মামলা, হুমকীতে বিপাকে বাদীর পরিবার।  প্রধানমন্ত্রী দপ্তরের কর্মচারীসহ শৈলকুপার ৩জনের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা




নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন




আব্দুল আউয়াল ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

নুসরাত হত্যাকারী অধ্যক্ষ সিরাজ উদদৌলা ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রগতিশীল ছাত্রজোট ঠাকুরগাঁও জেলার উদ্দ্যোগে ঠাকুরগাঁও চৌরাস্তায় শনিবার বেলা ১২ টায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা উদীচী সভাপতি সেতারা বেগম, সাধারণ সম্পাদক রেজনুয়াল হক রিজু, উপজেলা সি.পি.বি এর সভাপতি আহসানুল হাবীব বাবু, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক মাহাবুব আলম রুবেল, ছাত্র ইউনিয়ন সভাপতি আবু বক্কর সিদ্দিকী, সমাজকর্মী নুর বানু ও মৌসুমী প্রমুখ।

বক্তারা বলেন সারা দেশে ধর্ষক নিপীড়কদের দৌরত্ব বাড়ছে। অন্যায় অত্যাচার করেও বুক ফুলিয়ে হাঁটছে অন্যায়কারীরা। অন্যদিকে নিপীড়নের শিকার হওয়া ব্যাক্তি প্রতিবাদ করলে স্তব্ধ করে দেওয়া হয় তার কন্ঠ, আগুনে ঝলসে হত্যা করা হয়। পুলিশের কাছে গেলে হয়রানির শিকার হতে হয়। আদালতে গেলে ন্যায্য বিচার পাওয়া থেকে বঞ্চিত হতে হয়। এরকম একটি অধিকারহীন, ন্যায় বিচারহীন সমাজে আমরা বসবাস করছি। বক্তারা আরোও বলেন এদেশে ৭ বছরেও সাগর রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা পড়েনি। তনু হত্যার ৩ বছরেও খুনিদের সনাক্ত করা যায়নি। ত্বকী, খাদিজা, আফসানা, বিশ্বজিৎ এরকম অসংখ্য মামলা ঝুলছে, আদালতে মাথা কুটে মরছে কিন্তু বিচার নেই। এই বিচারহীনতার সংস্কৃতিই সারা দেশে ধর্ষক দূনীর্তিবাজদের রাজত্ব কায়েম করেছে। একমাত্র প্রতিবাদ প্রতিরোধই পারে হাজার হাজার নুসরাত, ত্বকী তনুদের বাঁচাতে ও সর্বজনের স্বার্থে বিচার ব্যবস্থা তৈরি করতে।
বক্তারা আরোও বলেন আজকে যখন মানুষ অসহায়ের মত অন্যায়ের কাছে মাথানত করছে, প্রতিবাদ করতে ভুলে যাচ্ছে তখন নুসরাত আমৃত্য অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে গেল। বক্তারা বলেন নুসরাতের মত মেয়ে যেন ঘরে ঘরে জন্মায় যে প্রতিবাদ করে, যে মুখ বুঝে অন্যায় সহ্য করে না, যে শেষ নিঃশ্বাস পর্যন্ত একা হলেও লড়াই করতে জানে। আজ এই বিভৎস অন্ধাকারে আমাদের নুসরাত হয়ে উঠা বড় প্রয়োজন। আমরা সবাই নুসরাত হয়ে উঠি আমাদের মধ্যে বেঁচে থাক নুসরাত।
একই দিনে অপরদিকে ঠাকুরগাঁওয়ে নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়রছে। নারী যোগাযোগ কেন্দ্র, ঠাকুরগাঁও আয়োজিত ঘণ্টাব্যাপি মানববন্ধনে বক্তারা নুসরাতের হত্যাকারীদের শাস্তি দাবি করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla