শুক্রবার, ১৯ Jul ২০১৯, ০১:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ত্রাণ নিয়ে বানভাসীদের পাশে দাঁড়ালেন জেহাদ জাতীয় পতাকা বিধিমালা আইন লঙ্গন বাগলী শুল্ক ষ্টেশনে উক্তোলন করা হয়নি জাতীয় পতাকা! জামালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা রাজারহাটে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উদ্বোধন মদনে শিক্ষার্থীকে যৌন হয়রানি করার শিক্ষক গ্রেফতার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশ্বে সাতকানিয়া সমিতি-চট্টগ্রাম শৈলকুপায় মধ্যরাতে দুর্ধর্ষ ডাকাতি আটপাড়ায় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন -মো: সুমন খান আটপাড়া উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার -এইচ.এম. লোকমান আটপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের র‍্যালি ও আলোচনা সভা




নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন




আব্দুল আউয়াল ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

নুসরাত হত্যাকারী অধ্যক্ষ সিরাজ উদদৌলা ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রগতিশীল ছাত্রজোট ঠাকুরগাঁও জেলার উদ্দ্যোগে ঠাকুরগাঁও চৌরাস্তায় শনিবার বেলা ১২ টায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা উদীচী সভাপতি সেতারা বেগম, সাধারণ সম্পাদক রেজনুয়াল হক রিজু, উপজেলা সি.পি.বি এর সভাপতি আহসানুল হাবীব বাবু, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক মাহাবুব আলম রুবেল, ছাত্র ইউনিয়ন সভাপতি আবু বক্কর সিদ্দিকী, সমাজকর্মী নুর বানু ও মৌসুমী প্রমুখ।

বক্তারা বলেন সারা দেশে ধর্ষক নিপীড়কদের দৌরত্ব বাড়ছে। অন্যায় অত্যাচার করেও বুক ফুলিয়ে হাঁটছে অন্যায়কারীরা। অন্যদিকে নিপীড়নের শিকার হওয়া ব্যাক্তি প্রতিবাদ করলে স্তব্ধ করে দেওয়া হয় তার কন্ঠ, আগুনে ঝলসে হত্যা করা হয়। পুলিশের কাছে গেলে হয়রানির শিকার হতে হয়। আদালতে গেলে ন্যায্য বিচার পাওয়া থেকে বঞ্চিত হতে হয়। এরকম একটি অধিকারহীন, ন্যায় বিচারহীন সমাজে আমরা বসবাস করছি। বক্তারা আরোও বলেন এদেশে ৭ বছরেও সাগর রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা পড়েনি। তনু হত্যার ৩ বছরেও খুনিদের সনাক্ত করা যায়নি। ত্বকী, খাদিজা, আফসানা, বিশ্বজিৎ এরকম অসংখ্য মামলা ঝুলছে, আদালতে মাথা কুটে মরছে কিন্তু বিচার নেই। এই বিচারহীনতার সংস্কৃতিই সারা দেশে ধর্ষক দূনীর্তিবাজদের রাজত্ব কায়েম করেছে। একমাত্র প্রতিবাদ প্রতিরোধই পারে হাজার হাজার নুসরাত, ত্বকী তনুদের বাঁচাতে ও সর্বজনের স্বার্থে বিচার ব্যবস্থা তৈরি করতে।
বক্তারা আরোও বলেন আজকে যখন মানুষ অসহায়ের মত অন্যায়ের কাছে মাথানত করছে, প্রতিবাদ করতে ভুলে যাচ্ছে তখন নুসরাত আমৃত্য অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে গেল। বক্তারা বলেন নুসরাতের মত মেয়ে যেন ঘরে ঘরে জন্মায় যে প্রতিবাদ করে, যে মুখ বুঝে অন্যায় সহ্য করে না, যে শেষ নিঃশ্বাস পর্যন্ত একা হলেও লড়াই করতে জানে। আজ এই বিভৎস অন্ধাকারে আমাদের নুসরাত হয়ে উঠা বড় প্রয়োজন। আমরা সবাই নুসরাত হয়ে উঠি আমাদের মধ্যে বেঁচে থাক নুসরাত।
একই দিনে অপরদিকে ঠাকুরগাঁওয়ে নুসরাতের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়রছে। নারী যোগাযোগ কেন্দ্র, ঠাকুরগাঁও আয়োজিত ঘণ্টাব্যাপি মানববন্ধনে বক্তারা নুসরাতের হত্যাকারীদের শাস্তি দাবি করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!