শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০৬:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জেঠা কর্তৃক মার্কেট দখলের চক্রান্ত: বঞ্চিত হওয়ার আশঙ্কায় শঙ্কিত ওয়ারিশরা ঢাকা-রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নালিতাবাড়ী উপজেলায় জমির বিরোধে চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত, আটক-৫।  ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষককে বরখাস্ত করার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত গ্রাম আদালতের বার্তা মাঠ-পর্যায়ে ছড়িয়ে দিতে হবে- শওকত ওসমান, উপ-পরিচালক।  নড়াইল ট্রাফিকের প্রাক্তন সার্জেন্ট রফিকুল রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় ২০বছর পর কারাগারে! বাবার সহকর্মীদের চোর বলতে বাধলো না শমী কায়সারের!  দুর্গাপুরে যুবতী নারী ধর্ষণের অভিযোগে মামলা, হুমকীতে বিপাকে বাদীর পরিবার।  প্রধানমন্ত্রী দপ্তরের কর্মচারীসহ শৈলকুপার ৩জনের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা




নড়াইলে বাংলা নববর্ষকে বরণ করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে-পুলিশ সুপার। 

নড়াইলে বাংলা নববর্ষকে বরণ করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে-পুলিশ সুপার। 




উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ

নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, বাংলা নববর্ষকে বরণ করতে শান্তিপুর্ণ ভাবে যাতে অনুষ্ঠান সম্পন্ন হয় সে জন্য পুলিশ প্রশাস সতর্কতার সঙ্গেই দায়িত্ব পালন করবে। বাংলা নববর্ষকে বরণ করতে নড়াইল জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি নেয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে পান্তাভোজ, বর্ণাঢ্য শোভাযাত্রা, ঘোড়া দৌড়া, গ্রামীণ খেলাধুলা, জারীগান, কবিগানসহ নানা অনুষ্ঠান।

শনিবার বিকেলে আলপনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা রয়েছে। রোববার সকাল ৬টায় প্রভাতী অনুষ্ঠান, প্রভাতী সংগীত অনুষ্ঠান, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বর্ষবরণ এবং মেলার উদ্বোধন, বর্ণাঢ্য শোভাযাত্রা, লোকসংগীত, লোক নৃত্য, কবিতা আবৃত্তি, কুইজ প্রতিযোগিতা, হাড়িভাঙ্গা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কাবিতা পাঠের আসর, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা রয়েছে।

সোমবার বিকেল থেকে ভবিলবল প্রতিযোগিতা, সায়ের গান, জারিগান। মঙ্গলবার বিকেল থেকে লাঠি খেলা, হাডুডু প্রতিযোগিতা, মহিলাদের বালিশ বদল প্রতিযোগিতা, লোকসঙ্গীত প্রতিযোগিতাসহ নানা অন্ধসঢ়;ষ্ঠুান রয়েছে। এদিকে জেলার লোহাগড়া উপজেলার ব্রাহ্মণডাঙ্গায় বাংলা নববর্ষ উপলক্ষে দুদিনের বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। বাংলা নববর্ষকে বরণ করতে কয়েকশ বছর ধরে মেলা চলছে। অন্যান্য বছর পয়লা বৈশাখ মেলার আয়োজন করা হলেও এ বছর একটু পরিবর্তন করে ১৫ ও ১৬ এপ্রিল মেলার আয়োজন করা হয়েছে।

মেলার প্রথম দিন বিকেলে রশি টানাটানি প্রতিযোগিতা, সাঁতার প্রতিযোগিতা, ধীরগতিতে মোটরসাইকেল চালানো প্রতিযোগিতা, দ্রæত গতিতে বাইসাইকেল চালানো প্রতিযোগিতা, রাতে বিচারগানের আসর। দ্বিতীয় দিন বিকেলে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা ও রাতজুড়ে বিচার গানের আসর।

এ সময় উপস্থিত ছিলেন পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.
ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও- ১ এস এম ইকবাল হোসেন, এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল। রায়কে, বলেন, বাংলা নববর্ষকে বরণ করতে শান্তিপুর্ণভাবে যাতে অনুষ্ঠান সম্পন্ন হয় সে জন্য পুলিশ প্রশাসন সতর্কতার সঙ্গেই দায়িত্ব পালন করবে। নিরাপত্তার জন্য জোর প্রস্তুতি নেয়া হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla