শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ১০:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
টংগিবাড়িতে আনারস মার্কার মত-বিনিমিয় সভা অনুষ্ঠিত মুক্তাগাছায় অ্যাম্বুলেন্সে ৩৫টি প্লাস্টিক কন্টেইনারে ৯৪৫ লিটার মদ উদ্ধার।  মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে ইউনিসেফের সৌজন্য সাক্ষাৎ বর্তমান সরকার সুবিধা বঞ্চিতদের পাশে রয়েছে : গোয়াইনঘাটে পৃথক অনুষ্টানে জেলা প্রসাশক চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকমুক্ত কলারোয়া গড়তে চাই নির্বাচনী পথ সভায় লাল্টু উন্নয়ন প্রকল্পগুলো এমনভাবে গ্রহণ করুন, জনগণ ক্ষতিগ্রস্ত না হয়-প্রধানমন্ত্রী।  ওবায়দুল কাদেরের সুস্থতায় চট্টগ্রাম তৃণমূল এনডিএম কার্যালয়ে দোয়া মাহফিল শিক্ষকদের বেতন ১১তম গ্রেড বাস্তবায়নের দাবিতে যশোরে মানববন্ধন ত্রিশালে শ্যামলী বাংলা পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ যাত্রী আহত।  আগৈলঝাড়ায় কৃষি প্রযুক্তি হস্তান্তর মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত




পূর্বধলা, আদিতমারী ও জামালগঞ্জে ভোট স্থগিত

পূর্বধলা, আদিতমারী ও জামালগঞ্জে ভোট স্থগিত




অনলাইন ডেস্কঃ সংসদ সদস্যদের প্রভাব বিস্তারের অভিযোগের প্রেক্ষিতে লালমনিরহাটের আদিতমারী, নেত্রকোনার পূর্বধলা ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার (৮ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

রাতে বিষয়টি নিশ্চিত করেন ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান। আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী রোববার (১০ মার্চ) এই তিন উপজেলায় ভোটগ্রহণের কথা ছিল।

ইসি জানায়, আদিতমারী, পূর্বধলা ও জামালগঞ্জের নির্বাচনে ভোটে প্রভাব বিস্তারের অভিযোগ এসেছে। এসব উপজেলার ভোটগ্রহণে বিশৃঙ্খলা হতে পারে বলে আশঙ্কা করছে কমিশন। তাই এসব উপজেলায় ভোট স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কমিশন জানায়, ভোটে স্থানীয় সংসদ সদস্যদের প্রভাব খাটানোর অভিযোগও উঠেছে ইতোমধ্যে। স্থানীয় সাংসদদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছিল ইসি। আচরণবিধি লঙ্ঘন ও প্রভাব খাটানোর অভিযোগের পর এই তিন উপজেলার ভোট স্থগিত করা হয়েছে।

এদিকে, প্রভাবমুক্ত নির্বাচন করতে উপযুক্ত পরিবেশ সৃষ্টিতে ব্যর্থ হওয়ায় লালমনিরহাটের ওসিকে প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রভাব খাটানোর অভিযোগে সমাজকল্যাণ মন্ত্রীর এপিএসের বিরুদ্ধে মামলার করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

উল্লেখ্য, এ পর্যন্ত নয়জন সংসদ সদস্যকে এলাকা ছাড়তে বলে ইসি। গত বৃহস্পতিবার (৭ মার্চ) সুনামগঞ্জ-২ আসনের জয়া সেন গুপ্ত, কুড়িগ্রাম-৩ আসনের এম এ মতিন, হবিগঞ্জ-৩ আসনের মো. আবু জাহির, কুড়িগ্রাম-১ আসনের আছলাম হোসেন সওদাগর, সুনামগঞ্জ-১ আসনের মোয়াজ্জেম হোসেন রতন ও লালমনিরহাট-১ আসনের মোতাহার হোসেনকে ৮ মার্চের মধ্যে সংশ্লিষ্ট এলাকা ত্যাগের জন্য চিঠি দেওয়া হয়েছে। এর আগে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে, নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস ও নেত্রকোণা-৫ আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলালকে অনতিবিলম্বে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেয় ইসি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla