মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১০:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জামালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্ট্যান্ডসহ তিনশত জাতীয় পতাকা বিতরণ জামালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ষ্টীল আলমিরা, চেয়ার ও টেবিল বিতরণ সরকারি ১৫০ টন চাল আত্মসাতের মামলায় খাদ্য গুদামের কর্মকর্তা কারাগারে।  সন্ত্রাসীরা ছাত্রলীগ নেতার বাড়ি হামলা লুটপাট কালে সাংবাদিক পরিচয় পেয়ে মাথা থেঁতলে দেয়।    গফরগাঁওয়ে ভাড়া বাড়িতে চেয়ারম্যানের লাশ, বধ্যভূমির খালে নবজাতকের লাশ উদ্ধার। ২৫ মার্চ মানব সভ্যাতার ইতিহাসে এক কলঙ্কিত দিন.-একরামুল করিম সুশিক্ষায় শিক্ষিত হয়ে ছাত্রছাত্রীদের দেশ গঠনে ভূমিকা রাখতে হবে: ডা. শাহাদাত হোসেন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে ইসি,ভোটগ্রহণ ৫ মে।  খাদ্যে ভেজাল মাদকের চেয়েও ভয়াবহ, তাই খাদ্যে ভেজালকারীর শাস্তি মৃত্যুদন্ড হওয়া উচিত ডলুরা শহীদ মুক্তিযোদ্ধা সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা অনুষ্ঠিত




বর্তমান সরকার ব্যাবসা বান্ধব সরকার কর্ণফুলী টানেলের মত প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রামের চেহারা পাল্টে যাবে,বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি

বর্তমান সরকার ব্যাবসা বান্ধব সরকার কর্ণফুলী টানেলের মত প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রামের চেহারা পাল্টে যাবে,বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি




জাহাঙ্গীর আলমঃ

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেছেন,বর্তমান সরকার ব্যাবসা বান্ধব সরকার, চট্টগ্রামের সমস্যা সমাধানে কাজ করতে যাচ্ছে সরকার। তাই মেগা প্রজেক্ট হাতে নিয়েছেন। আগামী ১০০ বছরের ডেল্টা প্ল্যানের মধ্যেও চট্টগ্রামকে পরিবর্তন করার বিষয়টি উঠে এসেছে। কর্ণফুলী টানেলের মত প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রামের চেহারা পাল্টে যাবে। ব্যবসায়িদের দুঃখ কোথায় আমি বুঝি। কারণ আমি নিজেও একজন ব্যবসায়ী। চেয়ারে বসেছি মাত্র ক’দিন হলো, জীবনের ৪০টা বছর চেয়ারের অপর দিকে বসেছি,। চট্টগ্রামের ব্যবসা বাণিজ্যে বিস্তারে যে সকল আমলাতান্ত্রিক প্রতিবন্ধকতা আছে তা দূর করতে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

বুধবার (৬ মার্চ) বিকেলে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাণিজ্য মন্ত্রী বলেন, চট্টগ্রামে পর্যটন শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। এ শিল্পকে সুন্দরভাবে গড়ে তুলতে পারলে অর্থনৈতিক চাকারও পরিবর্তন ঘটবে। আমাদের জোরে শোরে পর্যটন শিল্পের প্রতি নজর দিতে হবে।

চট্টগ্রাম বন্দরের পরিচালনা কমিটিতে ব্যবসায়ীদের পক্ষ থেকে প্রতিনিধি রাখা হবে জানিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রামে ১৩ টনের বেশি মালামাল পরিহন সংক্রান্ত দীর্ঘদিনের বৈষম্য দূর করতে উদ্যোগ নেয়া হবে। আমি আপনাদের সাথেই আছি এবং ভবিষ্যতেও থাকবো।

ব্লু ইকোনমি প্রসঙ্গে মন্ত্রী টিপু মুনশি বলেন, ব্লু ইকোনমির একমাত্র দ্বার হচ্ছে চট্টগ্রাম। আমরা ব্লু ইকোনমির অপার সম্ভাবনা দেখতে পাচ্ছি।

আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বক্তব্য রাখেন মেলা কমিটির সভাপতি নুরুন নেওয়াজ সেলিম। এসময় চট্টগ্রাম চেম্বারের পরিচালক বৃন্দ ও আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন

প্রথমবারের মতো এবার ডিজিটাল পদ্ধতিতে টিকেট বিক্রির ব্যবস্থা করা হয়েছে। এবার দর্শনার্থীরা ই-টিকেটিং ও এসএমএসের মাধ্যমে টিকেট কিনতে পারবেন। প্রতিটি টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ১২ টাকা।

চার লাখ বর্গফুট আয়তনজুড়ে আয়োজিত এই মেলায় ২২টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, ২টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ১৮০টি প্রিমিয়ার মেগা স্টল, ১০টি প্রিমিয়ার গোল্ড স্টল, ১০টি প্রিমিয়ার স্টল, ৬টি স্ট্যান্ডার্ড স্টল ও ২টি রেস্টুরেন্ট এবং থাই জোনসহ ৪৫০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এবারও মেলার পার্টনার কান্ট্রি থাকছে থাইল্যান্ড। ৪ হাজার ৫০০ বর্গফুট জায়গা নিয়ে তাদের জন্য করা হচ্ছে আলাদা জোন।

এ ছাড়া মেলায় নিজস্ব পণ্য নিয়ে অংশ নিচ্ছে ভারত, থাইল্যান্ড, ইরান ও কোরিয়া। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলাকালে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা পরিদর্শনে আসবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla