বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা, কুষ্টিয়ার বাড়িতে শোকের মাতম | দুর্জয় বাংলা

বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৪:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কেন্দুয়ার রাস্তায় জন্মনেয়া পাগলী মা’র সন্তানের ভবিষ্যত কি? মধ্যনগরে ইয়াবা ব্যাবসায়ী আটক সভাপতি মজিবর, সম্পাদক উসমান গনি শৈলকুপায় ইসলামী আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত আজ বুধবার চট্টগ্রামের যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে আক্কেলপুরে দাদন ব্যবসায়ীর টাকা দিতে না পারাই গলাই দড়ি দিয়ে এক ব্যক্তির আত্মহত্যা দুনীর্তিমুক্ত ও স্বচ্ছ পক্রিয়ায় শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে প্রেস ব্রিফিং কলমাকান্দায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে হাতিয়ে নেওয়া টাকা ফেরত দিল প্রতারক আজ গফরগাঁও-টোক-কাপাশিয়া বানার নদীর ব্রীজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।  ময়মনসিংহের ত্রিশাল বার্তার সম্পাদক শামীম আজাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ।  ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল ফোনে হত্যার হুমকি।  




বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা, কুষ্টিয়ার বাড়িতে শোকের মাতম

বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা, কুষ্টিয়ার বাড়িতে শোকের মাতম




আবু সাঈদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)’র মেধাবী শিক্ষার্থী কুষ্টিয়ার ছেলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই বাংলা হলের নিচতলা থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।




জানা যায়, রোববার রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করে খুনিরা। তবে আবরার কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না বলে নিশ্চিত করেছেন তার বাবা বরকতউল্লাহ। হত্যাকান্ডের প্রমাণ না রাখতে সিসিটিভি ফুটেজ মুছে (ডিলেট) দেয় খুনিরা।



তবে পুলিশের আইসিটি বিশেষজ্ঞরা তা উদ্ধারে সক্ষম হন। পুলিশ ও চিকিৎসকরা আবরারকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছেন। এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ মোট ৯ জনকে আটক করেছে পুলিশ। তবে এ ঘটনায় ১৪ জন জড়িত বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ) কৃষ্ণপদ রায়।




এ ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা চকবাজার থানায় সোমবার রাতে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় বুয়েট কর্তৃপক্ষ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে। পাশাপাশি গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি। এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগ দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।




আবরার ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। আবরার ফাহাদের মৃত্যুর ঘটনায় কুষ্টিয়ায় তার নিজ বাড়িতে চলছে শোকের মাতম। মেধাবী ছেলেকে হারিয়ে বারবার মূর্ছা যাচ্ছেন মা রোকেয়া খাতুন।



সোমবার শহরের পিটিআই রোডে আবরারের বাসাজুড়ে ছিল স্বজনদের আহাজারি। সপ্তাহখানেক আগে ছুটিতে বাড়িতে বেড়াতে আসেন আবরার ফাহাদ। তবে বাড়িতে এসে পড়ালেখা ঠিকমতো না হওয়ায় আগেভাগেই ঢাকায় যাওয়ার সিদ্ধান্ত নেয় সে। রোববার সকালে ঢাকার উদ্দেশে রওনা দেয় আবরার। সকালে মা ঘুম থেকে ডেকে তুলে দেন। এরপর ঢাকায় পৌঁছার আগ পর্যন্ত ফোনে চারবার কথা হয়। হলে পৌঁছে বিকালে মাকে ফোন দিয়ে জানায়। মোবাইল ফোনে এটিই মায়ের সঙ্গে শেষকথা।




আর সারা রাত ফোন দিয়েও ছেলের খবর না পেয়ে বিচলিত হয়ে উঠেন মা রোকেয়া। সকালে উঠে খবর পান ছেলে আর বেঁচে নেই। সোমবার ভোরে ফাহাদের মৃত্যুর খবর কুষ্টিয়া শহরের পিটিআই রোডের বাড়িতে পৌঁছার পর থেকেই বাড়িটিতে শোকের ছায়া নেমে আসে। আকস্মিক এই হৃদয়বিদারক ঘটনা মেনে নিতে পারছেন না পরিবারের স্বজনরা। সারা দিনই একই পরিবেশ বিরাজ করছিল। সবাই ফাহাদের মাকে সান্তনা দিচ্ছিলেন। কিছুক্ষণ পরপর ছেলেকে নিয়ে বিলাপ করে কাঁদছেন, আবার মাঝে মাঝে মূর্ছা যাচ্ছেন।



আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালীর কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা গ্রামে। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। মেধাবী আবরার ২০১৫ সালে কুষ্টিয়া জিলা স্কুল থেকে এসএসসি পাশ করেন। ছোট ভাই আবরার ফায়াজ ঢাকা কলেজে উচ্চমাধ্যমিকে দ্বিতীয় বর্ষের ছাত্র। বাবা বরকতুল্লাহ বেসরকারি সংস্থা ব্র্যাকের কর্মকর্তা ছিলেন। মা স্থানীয় সোনামণি কিন্ডারগার্টেনে পড়ান। আবরার ফাহাদের মা রোকেয়া খাতুন বলেন, আমার ছেলে অত্যন্ত মেধাবী। সে স্কুল ও কলেজে সবসময় প্রথমস্থান লাভ করেছে। সে কোনো রাজনীতির সঙ্গে জড়িত নয়। সবসময় লেখাপড়া নিয়ে ব্যস্ত থাকত।




মানুষের সঙ্গে ভালো ব্যবহার এবং মানুষের উপকারে আবরার সবসময় ছিল আগে। তার স্বপ্ন ছিল- সে বুয়েট থেকে পাস করে উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে যাবে। তিনি কাঁদতে কাঁদতে বলেন, আমার আবরারকে যারা নির্মমভাবে হত্যা করেছে, আল্লাহ তাদের বিচার করবেন। যারা আমার কোল খালি করল, তাদের কোল আল্লাহ খালি করবে।



তিনি এই হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবি করেন এবং দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। পিটিআই এলাকার বাসিন্দারা জানান, আবরারের পরিবারের সবাই খুবই ভালো। কুষ্টিয়ায় এলে স্থানীয় মসজিদে নামাজ আদায় করত আবরার। সময় সুযোগ পেলে তাবলীগেও যেত আবরার ফাহাদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







সার্বনীন শারদীয় দুর্গোৎসব শারদ শুভেচ্ছা

১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বানিজ্য মেলা

আজকের নামাজের সময় সূচী

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৯
ইফতার শুরু - সন্ধ্যা ১৭:৩৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪
  • ১১:৪৮
  • ১৫:৫৫
  • ১৭:৩৬
  • ১৮:৫০
  • ৫:৫৬







©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!