শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০৫:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
জেঠা কর্তৃক মার্কেট দখলের চক্রান্ত: বঞ্চিত হওয়ার আশঙ্কায় শঙ্কিত ওয়ারিশরা ঢাকা-রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নালিতাবাড়ী উপজেলায় জমির বিরোধে চেয়ারম্যানের গুলিতে কৃষক নিহত, আটক-৫।  ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষককে বরখাস্ত করার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন সৈয়দপুরে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত গ্রাম আদালতের বার্তা মাঠ-পর্যায়ে ছড়িয়ে দিতে হবে- শওকত ওসমান, উপ-পরিচালক।  নড়াইল ট্রাফিকের প্রাক্তন সার্জেন্ট রফিকুল রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় ২০বছর পর কারাগারে! বাবার সহকর্মীদের চোর বলতে বাধলো না শমী কায়সারের!  দুর্গাপুরে যুবতী নারী ধর্ষণের অভিযোগে মামলা, হুমকীতে বিপাকে বাদীর পরিবার।  প্রধানমন্ত্রী দপ্তরের কর্মচারীসহ শৈলকুপার ৩জনের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা




‘ভয়েস অব কাজিপুর’ এর প্রতিষ্ঠাতা আশকার পাইনের জন্মদিন আজ!

‘ভয়েস অব কাজিপুর’ এর প্রতিষ্ঠাতা আশকার পাইনের জন্মদিন আজ!




আজ জনপ্রিয় সামাজিক সংগঠন ভয়েস অব কাজিপুর এর প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক আশকার পাইনের জন্মদিন। ১৯৮৪ সালের এই দিনে সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাবা মৃত ফজলুল বারী ও মাতা আনোয়ারা খাতুন এর চার সন্তানের মধ্যে দ্বিতীয়। তিনি সিরাজগঞ্জ জেলার জনপ্রিয় একজন ইউটিউবার ও ব্লগার।

২০০২ সালে চালিতাডাঙ্গা বিবিএন বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করেন এরপর সিরাজগঞ্জ সরকারী কলেজে একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে রাজনীতিতে জড়িয়ে পড়েন। এরপর সিরাজগঞ্জ ম্যাটস এ ভর্তি হয়ে প্রথম বর্ষেই এজিএস নির্বাচিত হন। ২য় বর্ষে উঠেই ছাত্র অধিকার আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ভিপি নির্বাচিত হন।এখান থেকে পাশ করেই বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে সুনামের সাথে চাকুরী করেন।তিনি আশিয়ান মেডিকেল কলেজের কাউন্সিলর হিসেবে কাজ করতে এসে প্রতিষ্ঠানের সিইও চিত্রনায়ক রিয়াজের আস্থাভাজন হন এবং হাসপাতাল মনিটরিং এর দায়িত্ব পান।বর্তমানে তিনি যমুনা হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

তিনি ২০১২ সালে ভয়েস অব কাজিপুর নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন যা বর্তমান সময়ে ভীষণ আলোচিত ও জনপ্রিয়।এছাড়াও চালিতাডাঙ্গা ছাত্রসংঘের সভাপতি,মানুষের জন্য ভালবাসা সংগঠনের উপদেষ্টা,মানবতার জন্য আমরা এর সভাপতি,প্রলয় শিখা এর সভাপতি, সন্ধানী ডোনার ক্লাব এর সভাপতি ও মুক্তি ফাউন্ডেশনের উপদেষ্টা ছিলেন।

তিনি পেশায় চিকিৎসক হয়েও জীবনে কোন সুবিধাবঞ্চিত রোগীর কাছ থেকে ভিজিট নেননি।ভয়েস অব কাজিপুর এর ব্যানারে শীতবস্ত্র বিতরণ, ঈদসামগ্রী বিতরণ,অসহায় বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ,ফ্রি মেডিকেল ক্যাম্প,দরিদ্র মেধাবীদের বৃত্তিপ্রদান,স্বেচ্ছায় রক্তদান,নিঃস্ব বেকারদের কর্মসংস্থান সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে মেলে ধরেছেন অন্যরকমভাবে।

দুর্দান্ত মেধাবী,সৎ,কর্মট ও যোগ্য আশকার পাইন এখন তরুণ প্রজন্মের অনুপ্রেরণার নাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla