বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৯:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজঃ
লেখা ও বিজ্ঞাপন আহব্বান, দুর্জয় বাংলা পত্রিকার আয়োজনে "ঈদ সংখ্যা" প্রকাশিত হবে।
সংবাদ শিরোনামঃ
আগৈলঝাড়ায় উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে দোয়া মোনাজাত ও ইফতার মাহফিল সৌদি প্রবাসী আহমদ আলীর বিভিন্ন আয়োজনে ইফতার মাহফিল মাহফিল সম্পন্ন আগৈলঝাড়ায় অনাথ শিশু ও বৃদ্ধাশ্রমের আশ্রিতদের জন্য নতুন পোষাক নিয়ে হাজির বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম সিলেটে র‌্যাবের সঙ্গে সংঘর্ষের জেরে সিলেট-তামাবিল সড়ক অবরোধ:আটক ২২ বকশীগঞ্জে ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠিত মধুপুর উপজেলায় শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগে বখাটে সোহেল গ্রেপ্তার। ময়মনসিংহ ডিবি’র পৃথক অভিযানে ১৬৫ পিস ইয়াবা ও ৫৫ গ্রাম হেরোইনসহ গ্রেফতার ৮।  পূর্বধলায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নেত্রকোণায় ভোগাই-কংস নদীর ১৫৫ কিলোমিটার খনন কাজের উদ্বোধন টঙ্গীবাড়িতে সন্ত্রাসী হামলার স্বীকার যুবলীগ কর্মী বাবু হাওলাদার




ময়মনসিংহে ইন্টারনেটকে পূঁজি করে ব্ল্যাকমেইলিং ব্যবসায় আব্দুল কাইয়ুম গ্রেপ্তার।  

ময়মনসিংহে ইন্টারনেটকে পূঁজি করে ব্ল্যাকমেইলিং ব্যবসায় আব্দুল কাইয়ুম গ্রেপ্তার।  




ময়মনসিংহ বিভাগীয় ব্যুরো চীফঃ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সরিষা ইউনিয়নের বাসিন্দা ছিলেন আব্দুল কাইয়ুম । ছাত্রজীবনে অঙ্গাঅঙ্গীভাবে জড়িত ছিলেন, নির্বাচন কমিশন ঘোষিত নিবন্ধন বাতিল হওয়া বাংলাদেশ জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ছাত্র শিবিরের শীর্ষ নেতৃত্বে ।
সেই সংগঠনের সূত্র ধরেই কাইয়ুমের উত্থান ।

ছাত্রশিবিরে বিশেষ অবদান রাখায় সংগঠনের আইসিটি বিশেষজ্ঞদের সাথে গড়ে ওঠে তার বিশেষ সখ্যতা। সংগঠনটি সিনিয়র আইসিটি বিশেষজ্ঞরা তাকে তাদের সুযোগ্য উত্তরসূরী হিসাবে গড়ে তোলে ।
আইসিটি তালিম নিয়ে বিশেষজ্ঞ হয়ে ফিরে আসে নিজ উপজেলা ঈশ্বরগঞ্জে । ঈশ্বরগঞ্জের রাজনৈতিক দলের শীর্ষ নেতা, সমাজের সন্মানী মানুষ , বিত্তশালী , স্থানীয় সাংবাদিকদের নামে ফেসবুকে বিভিন্ন ভুয়া আইডি ও পেজ খুলে এবং ওয়েব সাইটে বিভিন্ন পত্রিকা প্রকাশের নামে ঐসব লোকদের নামে ভুয়া, মনগড়া সংবাদ, কুরুচিপূর্ণ ছবি প্রকাশ করে ।
এছাড়াও ইউটিউবে নিজেকে সরকারের বিভিন্ন দপ্তরের অফিসার , সাংবাদিক পরিচয় দিয়ে রেকডিং আদায় এবং তা প্রকাশ করত । প্রকাশের পর ঐসব লোকদের মাঝে ভীতি সঞ্চয় করে হুমকি দিত । মোটা অংকের টাকা দাবি করে । দাবিকৃত টাকা না পেলে ছবি ও ভিডিও এডিটিং করে আরো মড়িয়া হয়ে অপপ্রচার করতো । মানসন্মানের ভয়ে তার দাবিকৃত টাকা পরিশোধ করেছেন অনেকেই ।
এভাবেই ঈশ্বরগঞ্জ থেকে আব্দুল কাইয়ুমের উত্থান শুরু ।
ক্রমশ: নেটওয়ার্ক বাড়তে থাকে কাইয়ুমের । উপজেলা শহর থেকে অবস্থান নেয় ময়মনসিংহ জেলা শহরে । এই শহরে জামায়েত ইসলামী সমর্থিত একটি প্রতিষ্ঠানে চাকুরি নেয় কাইয়ুম । ঐ প্রতিষ্ঠান থেকেই ময়মনসিংহ শহরের স্বনামধন্য ব্যক্তিদের তালিকা তৈরি করে তার গড়া ওয়েবসাইটগুলিতে একই কায়দায় ভুয়া সংবাদ প্রকাশ করতে থাকে ।
ব্ল্যাকমেইল করা ঐসব সংবাদ দেখে আতঙ্কিত হয়ে পড়েন সন্মানী মানুষ ভুক্তভোগীরা । একপর্যায়ে তার দাবিকৃত টাকা পরিশোধ করে পরিবার ও সমাজের মানুষ থেকে মানসন্মান বাঁচাতে তারা কাইয়ুমের হাতে তুলে দেন লাখ লাখ টাকা ।
কাইয়ুম এতটাই ধুরন্ধর (ধূর্ত) প্রকৃতির যে, সে যার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করত তার নিকটজনরা ঐ সংবাদ প্রকাশ করেছে বলে প্রচার করতো । এতে ভুক্তভোগী ব্যক্তি নিজের অর্থাৎ কাছের মানুষজনদের ভুল বুঝত । এতে সন্মানী ঐব্যক্তিটি তার প্রিয় মানুষটিকে শত্রু ভাবত এবং বন্ধু ভাবাপন্ন মানুষটির ক্ষতি করত । এসবছিল কাইয়ুমের কূট কৌশলের নমুনা ।
এদিকে ফেসবুক ও ওয়েবসাইটে বিভিন্ন নামে ভুয়া পেজ খুলে প্রতারণার মাধ্যমে মানুষকে ব্ল্যাকমেইল করে অর্থ আত্বসাতের অভিযোগে এই প্রতারক আব্দুল কাইয়ুমকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশ ।
শনিবার তাকে ২শ’ ডলারসহ গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে । এব্যাপারে ময়মনসিংহের ত্রিশাল থানায় কাইয়ুমের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন ওসি আজিজুর রহমান ।
আব্দুল কাইয়ুমের প্রতারণার শিকার এমনই একজন । তিনি মোমেনশাহী ডিএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. ইদ্রিস খান ।
দুর্জয় বাংলাকে ড. ইদ্রিস খান জানান, এই কাইয়ুম অনেকদিন ধরেই আমাকে টার্গেট বানিয়ে আমার নামে কুরুচিপূর্ণ ছবি, মনগড়া ইন্টারভিউ, মিথ্যা ও বানোয়াট রিপোর্ট লিখে ফেসবুকে ও ইউটিউবে প্রচার করে । একটি ছবিতে সে আমাকে যৌনপল্লীর নারীদেরও ছবি আমার সাথে জোড়া লাগিয়ে অপপ্রচার করে ।
এইসব প্রকাশনা বন্ধ করতে চাইলে আমাকে অনেক টাকা দিতে হবে বলে জানায় । মান সন্মানের ভয়ে আমি তাকে ১৩ লাখ টাকা দিয়েছি বিভিন্ন সময়ে । এরপরও সে আমাকে ব্ল্যাকমেইল করে হুমকি দিতে থাকে ।
একপর্যায়ে আবারও টাকা দাবি করে । বিষয়টি আমি পুলিশকে অবগত করি । অত:পর পুলিশের পরামর্শে কাইয়ুমকে আবারও টাকা দেব বলে জানাই । টাকা হস্তান্তরের স্থানটি পুলিকেও জানাই । পুলিশ তাকে গ্রেফতার করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!