সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন | দুর্জয় বাংলা

বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৩:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
কেন্দুয়ার রাস্তায় জন্মনেয়া পাগলী মা’র সন্তানের ভবিষ্যত কি? মধ্যনগরে ইয়াবা ব্যাবসায়ী আটক সভাপতি মজিবর, সম্পাদক উসমান গনি শৈলকুপায় ইসলামী আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত আজ বুধবার চট্টগ্রামের যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে আক্কেলপুরে দাদন ব্যবসায়ীর টাকা দিতে না পারাই গলাই দড়ি দিয়ে এক ব্যক্তির আত্মহত্যা দুনীর্তিমুক্ত ও স্বচ্ছ পক্রিয়ায় শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে প্রেস ব্রিফিং কলমাকান্দায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে হাতিয়ে নেওয়া টাকা ফেরত দিল প্রতারক আজ গফরগাঁও-টোক-কাপাশিয়া বানার নদীর ব্রীজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।  ময়মনসিংহের ত্রিশাল বার্তার সম্পাদক শামীম আজাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ।  ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল ফোনে হত্যার হুমকি।  




সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন




দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি:
দুর্গাপুর উপজেলার ৭নং গাওঁকান্দিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার তার সঙ্গীয় কতিপয় ব্যক্তি কর্তৃক অসত্য, ভিত্তিহীন,বানোয়াট ও অজানা বিষয়কে কেন্দ্র করে বিগত ৭ অক্টোবর ২০১৯ ইং সোমবার দুর্গাপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে যে সংবাদ সম্মেলন করেছেন তাঁর প্রতিবাদ জানিয়ে এবং প্রকৃত ব্যাখ্যা তুলে ধরে ৭নং গাওঁকান্দিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন মোতালেব ও তাঁর পরিষদের সকল সদস্যরা পাল্টা সংবাদ সম্মেলন করেছেন।



১২ অক্টোবর শনিবার ঐ পরিষদের সকল সদস্য সদস্যা ও গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে দুর্গাপুর প্রেসক্লাব সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেণ গাওঁকান্দিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন মোতালেব। এতে উল্লেখ করা হয় ৭ অক্টোবর সোমবার আমাদের ইউনিয়নে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার গং কর্তৃক যে সংবাদ সম্মেলন করা হয়েছে তা সম্পূর্ন ভিত্তিহীন সাজানো ও পরিকল্পিত। বাংলাদেশ সরকারের বিধিবিধানমতে গরীব,অসহায়,স্বামী পরিত্যাক্তা, বিধবা মহিলাদেরকে ভিজিডি কার্ড বিতরণের নির্দেশ মোতাবেক আমি এবং আমরা ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে ঐসব ২৫৫ জন মহিলাদের নাম ঠিকানা সম্বলিত একটি প্রাথমিক বাচাইকৃত তালিকা উপজেলা ভিজিডি কমিটির সদস্য সচিবের নিকট জমা করি। তিনি দীর্ঘ সময় যাচাই-বাচাই পূর্বক ঐ তালিকা চূড়ান্ত অনুমোদনের জন্য নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেন।



পরিশেষে ঐ তালিকাটি অনলাইনের মাধ্যমে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তার নিকট পোষ্ট করা হয়। কিছুদিন পর অনলাইনে খোঁজা খুঁজি করে দেখতে পাই ঐ তালিকায় কিছু কিছু নামের বেশ অসংঙ্গতি রয়েছে। যেমন কোন কোন মহিলার নাম দুইবার লিপিবদ্ধ হয়েছে। কিছুকিছু মহিলার ঠিকানার প¦ার্শে অন্য উপজেলার নাম লিপিবদ্ধ করা হয়েছে। বা অনন্ত ৩০জন মহিলার নামের পাশে স্বামীর নাম উল্লেখ করা হয়নি। এসকল অনাকাংঙ্খিত ভুল আমি চেয়ারম্যান আব্দুল মতিন, আমার সচিব,আমার পরিষদের অন্যান্য ইউপি সদস্যগণের দ্বারা হয়নি।



এ ভুলের জন্য আমরা বা আমার পরিষদ কোন ভাবেই দায়ী নই। আমাদের যতটুকু ধারণা বা মনে হয় সংশ্লিষ্ট অফিসের ব্যক্তিগণের দ্বারা এই ডিজিটাল পদ্ধতির ভুল হয়ে থাকতে পারে। কেননা আমার প্রেরিত তালিকায় কোন মহিলার নাম দুইবার লিখা হয়নি। কোন মহিলার স্বামীর নাম বাদ রাখা হয়নি। বা অন্য উপজেলার নামও লেখা হয়নি। এই ভুলের বিষয় জানতে পেরে তাৎক্ষনিতভাবে আমি ও আমার পরিষদের বেশকয়েকজন সদস্যকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট যাই এবং এর বিস্তারিত বিবরণ বলি। তিনি আমাদের বিবরণ শুনে বিষয়ের মর্ম বুঝতে পেরে তার পরামর্শ মতে বিগত ১৪/০৬/২০১৯ ইং তারিখে আমার পরিষদের সকল সদস্যদের সমন্বয়ে এই ভুল সংশোধন বিষয়ক একটি জরুরী সভা করি এবং ঐ সভায় তালিকায় ভুল সংক্রান্ত বিষয় নিয়ে ব্যাপক আলোচনার মাধ্যমে একটি রেজুলেশন লিপিবদ্ধ করি।


এবং পরবর্তীতে সংশোধিত একটি তালিকা ভিজিডি কমিটির সদস্য সচিব উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নিকট জমা দেই। উল্লেখ্য যে,তালিকার ভুলের বিষয়টি অবগত হওয়ার পর থেকেই আমরা কোন মহিলাকেই তাঁদের বরাদ্দকৃত মালামাল বিতরণ করি নাই। পরবর্তীতে আমাদের সংশোধিত তালিকা চূড়ান্ত হওয়ার পর উল্লেখিত ২৫৫জন মহিলাকে ৬মাসের বরাদ্ধ সংশোধিত তালিকা অনুযায়ী একসাথে চাল বিতরণ করা হয়। সংবাদ সম্মেলনকারী সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার গংদের আদৌ জানা ছিল না যে, অনলাইনে প্রকাশিত তালিকার ভুলগুলি সংশোধন করা হয়েছে।




তারা না জেনে ,না বুঝে পরিকল্পিতভাবে আমাকে সহ আমার সকল সম্মানিত সদস্যদের হেয় করার উদ্দেশ্যে ঐ সংবাদ সম্মেলন করেছেন। আমি ও আমার পরিষদ ঐ সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







সার্বনীন শারদীয় দুর্গোৎসব শারদ শুভেচ্ছা

১৩ তম আন্তর্জাতিক মহিলা এসএমই বানিজ্য মেলা

আজকের নামাজের সময় সূচী

সেহরির শেষ সময় - ভোর ৪:৩৯
ইফতার শুরু - সন্ধ্যা ১৭:৩৬
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪
  • ১১:৪৮
  • ১৫:৫৫
  • ১৭:৩৬
  • ১৮:৫০
  • ৫:৫৬







©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla
error: Content is protected !!