মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১০:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জামালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্ট্যান্ডসহ তিনশত জাতীয় পতাকা বিতরণ জামালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ষ্টীল আলমিরা, চেয়ার ও টেবিল বিতরণ সরকারি ১৫০ টন চাল আত্মসাতের মামলায় খাদ্য গুদামের কর্মকর্তা কারাগারে।  সন্ত্রাসীরা ছাত্রলীগ নেতার বাড়ি হামলা লুটপাট কালে সাংবাদিক পরিচয় পেয়ে মাথা থেঁতলে দেয়।    গফরগাঁওয়ে ভাড়া বাড়িতে চেয়ারম্যানের লাশ, বধ্যভূমির খালে নবজাতকের লাশ উদ্ধার। ২৫ মার্চ মানব সভ্যাতার ইতিহাসে এক কলঙ্কিত দিন.-একরামুল করিম সুশিক্ষায় শিক্ষিত হয়ে ছাত্রছাত্রীদের দেশ গঠনে ভূমিকা রাখতে হবে: ডা. শাহাদাত হোসেন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে ইসি,ভোটগ্রহণ ৫ মে।  খাদ্যে ভেজাল মাদকের চেয়েও ভয়াবহ, তাই খাদ্যে ভেজালকারীর শাস্তি মৃত্যুদন্ড হওয়া উচিত ডলুরা শহীদ মুক্তিযোদ্ধা সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা অনুষ্ঠিত




সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি আল- আমিনের কাণ্ডারী হয়ে ওঠার গল্প

সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি আল- আমিনের কাণ্ডারী হয়ে ওঠার গল্প




নিজস্ব প্রতিবেদকঃ সিরাজগঞ্জে পলিটেকনিক ছাত্রলীগ কমিটি গঠনে আবারও ভাঙ্গাবাড়ীতে আস্থা রেখেছেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ। বিগত কমিটিতে ভাঙ্গাবাড়ীর সন্তান মোঃ গোলাপ খান সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

সদ্য কমিটিতে সভাপতি করা হয়েছে সিরাজগঞ্জের ভাঙ্গাবাড়ী গ্রামের আরেক কৃতি সন্তান মেধাবী ছাত্রনেতা মোঃ আল-আমিন খানকে। তিনি বিগত সিরাজগঞ্জ পলিটেকনিকের ক্রীড়া বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি আল-আমিন খান ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী ছিলেন। সিরাজগঞ্জের সদর উপজেলার ভঙ্গাবাড়ী গ্রামের ব্যবসায়ী বাবা মোঃ হাসান আলী ছোট ছেলে সে। আল-আমিনের ছোটবেলা কেটেছে সিরাজগঞ্জ শহরে। শহরের নতুন ভাঙ্গাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ে থেকে প্রাথমিক শিক্ষার পাঠ চুকিয়ে ভর্তি হন সিরাজগঞ্জ পিডিবি উচ্চ বিদ্যালয়ে। সেখান থেকে এসএসসি ৪.৭৫ পেয়ে উত্তীর্ণ হন।

সিরাজগঞ্জ পিডিবি উচ্চ বিদ্যালয়ে পড়াশোনাকালে তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। এরপর ভর্তি হন সিরাজগঞ্জ পলিটেকনিকের ইলেকট্রনিক্স বিভাগে। মিষ্টভাষী ও সুবক্তা হিসেবে অল্পদিনে তিনি দলীয় নেতাদের নজর কাড়েন। অত্যন্ত বিনয়ী ও সদালাপের কারণে সাধারণ শিক্ষার্থীদের মাঝেও বিপুল জনপ্রিয় হয়ে ওঠেন আল-আমিন। সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। তিনি স্কুল জীবনে ৬নং ওয়ার্ড ছাত্রলীগের সদস্য ছিলেন।

আল-আমিন খানেন ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ পলিটেকনিকের ক্রীড়া বিষয়ক সম্পাদকের দায়িত্বে পদে থাকাকালে সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা ও আপদে-বিপদে সর্বদা এগিয়ে আসতেন আল-আমিন। তিনি সিরাজগঞ্জের বিভিন্ন বস্তির ছিন্নমূল শিশুদের পড়াশোনার জন্য ব্যক্তিগত উদ্যোগ নিয়ে সর্বমহলে প্রসংশিত হয়েছেন। এ ছাড়াও জঙ্গি ও সন্ত্রাস দমনে প্রশংসা লাভ করেছেন।

অসহায় মানুষের পাশে দাঁড়ানো, তাদের আর্থিক সহায়তা, গরিব মেধাবী শিক্ষার্থীদের সাহায্য করাসহ বিভিন্ন সেবামূলক কাজের জন্য আল-আমিন সাধারণ শিক্ষার্থীদের মাঝে ‘মানবতার ফেরিওয়ালা’ হিসেবে খ্যাতি লাভ করেন।

আল-আমিন খান পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান। আল-আমিনের ভাই ফজলুর রহমান রতন ছিলেন সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের আহব্বায়ক।

আল-আমিন খানের সকলের প্রতি ভালোবাসা ও নিজের দক্ষতার কারণে খুব সহজে সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের কাণ্ডারী হয়ে ওঠে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla