মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১০:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
জামালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্ট্যান্ডসহ তিনশত জাতীয় পতাকা বিতরণ জামালগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ষ্টীল আলমিরা, চেয়ার ও টেবিল বিতরণ সরকারি ১৫০ টন চাল আত্মসাতের মামলায় খাদ্য গুদামের কর্মকর্তা কারাগারে।  সন্ত্রাসীরা ছাত্রলীগ নেতার বাড়ি হামলা লুটপাট কালে সাংবাদিক পরিচয় পেয়ে মাথা থেঁতলে দেয়।    গফরগাঁওয়ে ভাড়া বাড়িতে চেয়ারম্যানের লাশ, বধ্যভূমির খালে নবজাতকের লাশ উদ্ধার। ২৫ মার্চ মানব সভ্যাতার ইতিহাসে এক কলঙ্কিত দিন.-একরামুল করিম সুশিক্ষায় শিক্ষিত হয়ে ছাত্রছাত্রীদের দেশ গঠনে ভূমিকা রাখতে হবে: ডা. শাহাদাত হোসেন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে ইসি,ভোটগ্রহণ ৫ মে।  খাদ্যে ভেজাল মাদকের চেয়েও ভয়াবহ, তাই খাদ্যে ভেজালকারীর শাস্তি মৃত্যুদন্ড হওয়া উচিত ডলুরা শহীদ মুক্তিযোদ্ধা সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা অনুষ্ঠিত




৩০ এপ্রিল হাওরবাসীর পাশে দাঁড়াতে সুনামগঞ্জ আসছেন প্রধানমন্ত্রী

৩০ এপ্রিল হাওরবাসীর পাশে দাঁড়াতে সুনামগঞ্জ আসছেন প্রধানমন্ত্রী




সুনামগঞ্জ প্রতিনিধি:: হাওরের দুর্গত মানুষের দুঃখ-দুর্দশা দেখতে ও হাওরবাসীর পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ এপ্রিল সুনামগঞ্জে আসবেন।
অর্থ ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রধানমন্ত্রীর সুনামগঞ্জ সফরের বিষয়টি জানিয়েছেন।
সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এ ব্যাপারে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জের হাওরবাসীর কথা জানিয়েছি। তিনি আমাদেরকে হাওরবাসীর পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন। এছাড়া, তিনি নিজেই সুনামগঞ্জ আসার ইচ্ছা প্রকাশ করেছেন।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমনও এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, হাওরের পরিস্থিতি নিজ চোখে দেখতে ও হাওরবাসীর পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ এপ্রিল সুনামগঞ্জ আসবেন।
এদিকে, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী ৩০ এপ্রিল রোববার সুনামগঞ্জ আসবেন—এটা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সুনামগঞ্জ জেলা প্রশাসনকে নিশ্চিত করা হয়েছে।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রাথমিকভাবে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর এলাকায় পরিদর্শন করবেন এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ত্রাণসহায়তা বিতরণ করবেন। এ ছাড়া তিনি একটি জনসভা করবেন। তবে কর্মসূচির বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে সুনামগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তাদের আলোচনা চলছে। এখনো সবকিছু চূড়ান্ত হয়নি।
কামরুজ্জামান আরও জানান, প্রধানমন্ত্রীর সুনামগঞ্জ আগমন উপলক্ষে বুধবার সন্ধ্যা সাতটায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রস্তুতি সভা ডাকা হয়েছে।
এর আগে ১৭ এপ্রিল সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শনে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি সুনামগঞ্জে এক দিন অবস্থান করে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করেন এবং জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন।
উলে¬খ্য, সুনামগঞ্জে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল, অতিবৃষ্টি ও বাঁধ ভেঙে যাওয়ার কারণে ১৪২টি হাওরের বোরো ধান তলিয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার প্রায় তিন লাখ কৃষক পরিবার। জেলায় এবার ২ লাখ ২৩ হাজার ৮৫০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছিল। স্থানীয় কৃষকেরা বলছেন, জেলায় আবাদ করা বোরো ধানের ৯০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *













©২০১৩-২০১৯ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | দুর্জয় বাংলা
Desing & Developed BY DurjoyBangla