13.7 C
New York
Saturday, July 31, 2021

অনারম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে মাঠ পর্যায়ের কাজের সমাপ্তি ঘটল ইউবিআর-২ প্রকল্পের

বিজ্ঞাপন

নেত্রকোণার বাহাট্টায় কিশোর কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক শিক্ষা সেবা ও অধিকার নিশ্চিত করণের লক্ষ্যে দেশের বিভিন্ন এলাকার ১২টি উপজেলায় নেদারল্যান্ড রাজকীয় দুতাবাসের অর্থায়নে ইউনাইট ফর বডি রাইটস্ (ইউবিআর-২) শিরোনামে একটি প্রকল্পের কাজ বাস্তবায়িত হচ্ছিল। প্রকল্পের বাস্তবায়ন অংশিদার হিসাবে বাংলাদেশ নারী প্রগতি সংঘ বারহাট্টা ও নেত্রকোণা সদর উপজেলায় এই প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে সম্পৃক্ত ছিল।

বিজ্ঞাপন



সোমবার বারহাট্টা নারী প্রগতি সংঘ কেন্দ্র অফিসে এক সমাপনি অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০১৬ সাল থেকে শুরু হওয়া এই প্রকল্প কার্যক্রমের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটল। প্রকল্প কাজের গুরুত্বপুর্ন ফোকাসের জায়গা ছিল যুব জনগোষ্ঠীর যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে সেবা পাওয়ার জন্য সরকারী হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিক গুলোতে যুব কর্নারের মাধ্যমে সেবা পরিচালনা ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক সম্পুরক শিক্ষা কার্যক্রম পরিচালনা। প্রকল্প শেষ হয়ে যাওয়ায় সমাপনি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগন যুব কর্নারগুলো চলমান রাখার জন্য দায়িত্ব গ্রহন করেছেন স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ঠ কর্মকর্তাগন এবং মাধ্যমিক বিদ্যালয়গুলোতে নিয়মিত পাঠ্যক্রমের সাথে এসআরএইচআর বিষয়ে সম্পুরক শিক্ষা চালিয়ে নেওয়ার জন্য অঙ্গিকারবদ্ব হয়েছেন মাধ্যমিক শিক্ষা বিভাগ ও সংশ্লিষ্ঠ বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন



সমাপনি অনুষ্ঠানে আলোচনা করেন ইউবিআর ইয়থ ফোরাম সম্পাদক শাহারিয়ার সুমন, মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোখলেছুর রহমান, হারুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার হায়দার মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা মুসলেহ উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহ আলম খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মাজহারুল আমীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার শায়লা। সভার শুরুতেই বিএনপিএস কেন্দ্রীয় কার্যালয় হতে আগত প্রকল্প ব্যবস্থাপক নাসরিন বেগম প্রকল্পের আওতায় সামগ্রিক অর্জন ও চ্যালেঞ্চ বিষয়ে একটি ধারণাপত্র উপস্থাপন করেন। এছাড়াও কেন্দ্রীয় কার্যালয় হতে আরও উপস্থিত ছিলেন মনিটরিং অফিসার সাহিদা বেগম, অভ্যন্তরিন নিরিক্ষক ওমর ফারুক । প্রকল্পের ইয়থ অফিসার মুক্তু মিয়ার সঞ্চালনায় ও কেন্দ্র ব্যবস্থাপক সুরজিত ভৌমিকের সভাপ্রধানত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ।

বিজ্ঞাপন

আরো পড়ুন: পূর্বধলায় দুর্বৃত্তদের হামলায় আহত যুবকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x