13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট শিখুন বঙ্গ একাডেমিতে

অনলাইন ডেস্ক:

বিজ্ঞাপন

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট বর্তমান সময়ের জনপ্রিয় একটা স্কিলস। বহু মানুষ অ্যাপ ডেভেলপমেন্ট এর সাহায্যে নিজেদের জীবিকা নির্বাহ করছে।

বিজ্ঞাপন

এই ইন্টারনেটের দুনিয়ায় অ্যাপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের প্রাত্যহিক জীবনে অ্যাপ ছাড়া আমরা চলতেই পারি না। অ্যাপ আমাদের জীবনকে অনেক সহজ থেকে সহজ করে তুলেছে।

আমরা আজ যে অনলাইন ব্যাংকিং করি, কেনাকাটা করি এসবই অ্যাপের অবদান। আমরা মোবাইল ব্যাংকিং এ বিকাশ, নগদ, রকেট ইত্যাদির অ্যাপ ব্যবহার করি। ডিজিটাল ওয়ালেট হিসেবে অনেকেই আমরা ব্যবহার করি সেলফিন, যেটা সম্পূর্ণ অ্যাপ ভিত্তিক।

বিজ্ঞাপন

এসব অ্যাপ বানাতে আমাদের বিদেশের সহায়তা নিতে হয়। অ্যাপ ইন্ডাস্ট্রি অতটা শক্তিশালী হয়ে উঠেনি বাংলাদেশে এখনও।

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্ট শিখুন বঙ্গ একাডেমিতে অ্যাপ বানানোর প্রশিক্ষণ নিয়ে বঙ্গ একাডেমিতে নতুন কোর্স শুরু করেছেন জুবায়ের হোসেন। এখানে একেবারে বেসিক থেকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আপনি যদি অ্যাপ বানানো শিখতে আগ্রহী হন, এটা হতে পারেন আপনার জন্য একটা ভাল প্লাটফর্ম।

বিজ্ঞাপন

কোর্স লিংক

কম্পিউটার ও ল্যাপটপ লাগবে এই অ্যাপ বানানোর প্রশিক্ষণ নিতে গেলে। ল্যাপটপ বা পিসির কনফিগারেশন ৮ জিবি র‍্যাম ও কোর আই ৫ হলে ভাল হয়। তবে এর থেকে কম হলেও চলবে।

শুধু ভিডিও দেখতে এক সপ্তাহের মত সময় লাগবে। প্রাকটিস শুরু করলে ২-৩ মাস লাগবে। আসলে অ্যাপ ইন্ডাস্ট্রি অনেক বড়। শেখার কোন শেষ নেই। যত সময় যাবে আপনি ততই দক্ষ হয়ে উঠবেন।

ইতিমধ্যে ৩ হাজারেরও অধিক শিক্ষার্থী এই কোর্সে জয়েন করে ফেলেছে। আপনিও যোগদান করতে পারেন তাদের সাথে।

আরও পড়ুন: কর্মসংস্থান সৃষ্টিতে সহযোগিতা করছে বঙ্গ একাডেমি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x