13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

আগৈলঝাড়ায় কৃষকের ধান কেটে দিল যুবলীগ

বিজ্ঞাপন

স্বপন দাস, বরিশাল ব্যুরোঃ
মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক না আসা ও বৃষ্টির পূর্ভাবাস থাকায় ধান ঘরে তোলা নিয়ে বিপাকে পরেছেন বরিশালের আগৈলঝাড়ার ধান চাষীরা। কৃষকের এমন বিপদের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়াারম্যান শেখ ফজলে শামস পরশ এবং বরিশাল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ্ এর নির্দেশে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাতের এর নেতৃত্বে অসহায় চাষীদের ধান কেটে তাদের পাশে এসে দাঁড়িয়েছে যুবলীগের নেতা-কর্মীরা। যুবলীগ নেতাকর্মীদের ধান কাটার এমন উদ্যোগে কৃষকের অনেক দুশ্চিন্তা দূর হয়েছে বলে জানান এলাকাবাসী।
উপজেলার সুজনকাঠী গ্রামের কৃষক খোকন রায় জানান, তার জমির পাকা ধান ঘরে তোলার সময় চলে যাওয়ার পরও টাকা ও শ্রমিকের অভাবে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এ অবস্থার কথা জানতে পেরে উপজেলা আওয়ামী যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাতের এর নেতৃতে শনিবার সকালে যুবলীগ নেতাকর্মীরা বিনা পারিশ্রমিকে তার ৮০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়। যে কারনে তার ধান ঘরে তোলার দুশ্চিন্তা দূর হয়েছে। যুবলীগের এমন উদ্যোগে তিনিসহ খুশি এলাকার মানুষ।
উপজেলা যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাত জানান, মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক না আসা ও বৃষ্টির পূর্ভাবাস থাকায় ধান ঘরে তোলা নিয়ে কৃষকের এমন বিপদের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়াারম্যান শেখ ফজলে শামস পরশ এবং বরিশাল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ্ এর নির্দেশে সুজনকাঠী গ্রামের কৃষক খোকন রায়ের ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তা কথা জানতে পেরে যুবলীগ কর্মী জাহিদুল, সুমন, সুজয়, উজ্জ্বল, সৌরভ, পরিমলসহ ৬জনের একটি টিম শনিবার সকাল থেকে বিনা পারিশ্রমিকে তার ৮০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়। ভবিষ্যতেও কৃষকের পাশে উপজেলা যুবলীগের নেতাকর্মীরা থাকবেন বলে জানান তিনি।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x