আজ খালিয়াজুড়ির বন্যার্তদের মাঝে কল্যাণী ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

 

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ আজ সোমবার নেত্রকোনা জেলার খালিয়াজুড়ি উপজেলার  বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করবে কল্যাণী ফাউন্ডেশন । কল্যাণী ফাউন্ডেশনের উদ্যোগে খালিয়াজুড়ির বন্যা কবলিত এলাকার ২০০ দূর্গত পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে ।

জানা যায়,চলমান বন্যায় দুই সপ্তাহে সারা দেশের ৩২ জেলার প্রায় পৌনে এক কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ৩২ জেলার ক্ষতিগ্রস্ত ৭৪ লাখ ৮২ হাজার ৬৩৭ জনের মধ্যে ২০ জেলায় ১৩২ জনের মৃত্যু হয়েছে।

দেশের ৬৪ জেলার মধ্যে ৩২ জেলার ২০১টি উপজেলা ও ৫১টি পৌরসভা বন্যা কবলিত হয়েছে।

এ বিষয়ে কল্যানী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কেন্দুয়া উপজেলা যুব মহিলালীগের সভাপতি কল্যানী হাসান জানান-চলমান বন্যার বিষয়টি তুলে ধরে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন “ফসলের বেশ ক্ষতি হচ্ছে। রাস্তাঘাট ভেঙে যাচ্ছে। নদী ভাঙায় অনেক মানুষ নিঃস্ব হয়ে যাচ্ছে।” বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে এক অনুষ্ঠানে সমাজের বিত্তশালীদের উদ্দেশে বলেন, “আমি আশা করি, আমাদের বিত্তশালীরা এই দুর্গত মানুষের সেবায় পাশে দাঁড়াবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে কল্যাণী ফাউন্ডেশনের উদ্যোগে খালিয়াজুড়ির বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেছি ।

কল্যাণী হাসান বলেন- দুর্গত পরিবার যেন যথেষ্ট পরিমাণ সহায়তা পায় এই জন্য সরকারের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে। সরকারের পাশাপাশি আমরাও ‘শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে  কল্যাণী ফাউন্ডেশন  দুর্গতদের পাশে থাকার প্রানান্ত চেষ্ঠায় এই উদ্যোগ গ্রহণ করেছে ।

কল্যাণী ফাউন্ডেশনের চেয়ারম্যান কল্যাণী হাসান আরও বলেন -মানুষ মানুষের জন্য । জীবন জীবনের জন্য । দেশের বিভিন্ন এলাকার ন্যায় নেত্রকোনার খালিয়াজুড়ি এলাকায় বন্যা কবলিত হয়ে শত শত মানুষ মানবেতর জীবন যাপন করছে । এসব বন্যার্ত মানুষের দুঃখ-দূর্দশা কিছুটা লাঘব করতে পারলে কল্যাণী ফাউন্ডেশনের উদ্যোগ সার্থক হবে।

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here