13.7 C
New York
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক ধান কাটার অভিযোগ

মো: আসাদুজ্জামান খান সোহাগ, স্টাফ রিপোর্টারঃ

বিজ্ঞাপন

নেত্রকোণার আটপাড়া উপজেলায় বানিয়াজান ইউনিয়ন ভূমি অফিসের অধীন মোবারকপুর মৌজাস্থিত আটপাড়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক ধান কাটার অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

জানা যায়, নালিশী ২২৬১ নং দাগের ৩৮ শতাংশ ভূমি আটপাড়া গ্রামের মৃত আলী হোসেনের ছেলে মরহুম খায়রুল ইসলাম গং এর নিকট থেকে রহমত আলী ক্রয় পূর্বক ভোগ দখলে আছে। রহমত আলী তার ক্রয়কৃত ভূমিতে দীর্ঘদিন যাবৎ ধান রোপন করে আসছেন। রহমত আলীর ক্রয়কৃত ভূমি মৃত খায়রুল ইসলামের ছেলে মো: আল মামুন গং দ্বয় পূর্ব থেকেই জোর পূর্বক দখল করার পাঁয়তার করিতে থাকাবস্থায় রহমত আলী বাদী হয়ে আদালতে মামলা করেন।



বিজ্ঞাপন

মামলায় মহামান্য আদালত জমির উপর নিষেধাজ্ঞা জারি করার পরও গত ২৭ নভেম্বর শুক্রবার দিবাগত রাত অনুমান ২ ঘটিকার সময় জোর পূর্বক জমিতে প্রবেশ করে ধান কাটতে থাকলে বাদী পক্ষ সংবাদ পেয়ে আটপাড়া থানা পুলিশকে অবহিত করিলে তাৎক্ষণিক আটপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিবাদী পক্ষকে বাঁধা প্রদান করে তার ধান কাটা বন্ধ করে চলে যান। মামলার বাদী রহমত আলীর স্ত্রী জাহানারা বেগম জানান, আমার স্বামী আমার ভাইয়ের নিকট থেকে নালিশী ভূমি ক্রয় করে ভোগ দখলে আছেন।



বিজ্ঞাপন

তবে এলাকাবাসীর সঙ্গে কথা বললে তারা জানান এ বিষয়টি নিয়ে যে কোন সময় দাঙ্গা-হাঙ্গামা দেখা দিতে পারে। উক্ত ভূমি দলিল দাতার ছেলে মো: আল মামুন গং দ্বয় জোর পূর্বক দেখল দেয়ার চেষ্টা করছেন। আটপাড়া থানার এস.আই মো: শামছুল হক জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মহামান্য আদালতের নিষেজ্ঞাধা অনুযায়ী ধান কাটা বন্ধ করে দিয়েছি এবং বিবাদীর কর্তনকৃত ধান স্থানীয় মাতাব্বরের জিম্মায় রাখা হয়েছে।

আরো পড়ুন: নাগরপুর চৌধুরী বাড়ীর ৯ টি জরাজীর্ণ ভবন সিলগালা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x