13.7 C
New York
মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১

আফগানিস্তানে কুরআন তেলাওয়াতের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণ: শিশুসহ নি’হত ১৫

আন্তর্জাতিক ডেস্ক:

বিজ্ঞাপন

এবার পবিত্র কুরআন তেলাওয়াতের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণ: ১৫ শিশু নি’হত। আফগানিস্তানে কোরআন তেলাওয়াতের একটি অনুষ্ঠানের কাছে বোমা বিস্ফোরণে ১৫ শিশু নি’হত হয়েছে।

বিজ্ঞাপন

পূর্বাঞ্চলীয় আফগানিস্তানের গজনি প্রদেশে এই হা’মলায় আরও ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। প্রদেশটির গিলান জেলায় এই বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও কিছু যায়নি।তবে কর্মকর্তারা বলছেন, একটি রিকশার পেছনে এই বোমার বি’স্ফোরণ হয়। যদিও স্থানীয়রা বলছেন, শিশুরা একজন বিক্রেতার কাছে অবিস্ফোরিত একটি বোমা বিক্রির সময় তা বিস্ফোরিত হয়।



বিজ্ঞাপন

তালেবানও বলছে, এই বিস্ফোরণটি দুর্ঘটনাক্রমে ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুর ২টার দিকে এই বি’স্ফোরণ ঘটে।বি’স্ফোরণস্থলের কাছেই একটি বাড়িতে কুরআন তেলাওয়াতের অনুষ্ঠান চলছিল। গজনির প্রাদেশিক গভর্নরের একজন মুখপাত্র ওয়াহিদুল্লাহ জুমাজাদা বলেছেন, একজন ব্যক্তি একটি মোটরচালিত রিকশা নিয়ে ওই গ্রামে প্রবেশ করে। এরপর শিশুরা তাকে ঘিরে ধরলে ওই বোমার বি’স্ফোরণ ঘটে। নি’হতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানিয়েছেন তিনি।এদিকে এই হা’মলার জন্য তালেবানদের দায়ী করেছেন
পুলিশের মুখপাত্র আহমাদ খান।



বিজ্ঞাপন

অন্যদিকে বিস্ফোরণে ১২ জন নিহত হয়েছে উল্লেখ করে তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, শিশুরা অ’বিস্ফোরত একটি বোমা একজন বিক্রেতার কাছে বিক্রির সময় সেটি বি’স্ফোরিত হয়।উল্লেখ্য, আফগান সরকার এবং তালেবানদের মধ্যে সাম্প্রতিক মাসগুলোতে শান্তি আলোচনা চলছে।

আরো পড়ুন: জামালপুরে একসঙ্গে ৩ জমজ সন্তান প্রসব

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x