13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

আব্দুল মতিন খসরুর মৃত্যুতে বঙ্গবন্ধু সৈনিক লীগের গভীর শোক ও দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার:

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার এবং সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান জননেতা আবদুল মতিন খশরু এমপি আজ বুধবার বিকাল ৪.৪৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

বিজ্ঞাপন

(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )

বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শিরীন আহমেদ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম নেতা তামজিদ বিন রহমান তূর্য, সাংগঠনিক সম্পাদক তমাল আহমদ খান ফেসবুক আইডিতে স্মৃতিচারণ করেন এবং পৃথক ভাবে ময়মনসিংহ জেলা বন্ধবন্ধু সৈনিক লীগের সভাপতি শিবলী সাদিক খান সাধারণ সম্পাদক মাজহারুল আনোয়ার সোহেল খান মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

তারা জানান আব্দুল মতিন খসরু ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং কুমিল্লা জেলার অবিভক্ত বুড়িচং থানার মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন।

১৯৭৮ সালে কুমিল্লা জজ কোর্টে আইন পেশায় যুক্ত হন মতিন খসরু। পরে ১৯৮২ সাল থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগে নিয়মিত প্র্যাকটিস শুরু করেন তিনি।

বিজ্ঞাপন

পাশাপাশি রাজনীতিতে সক্রিয় থেকে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদকের দায়িত্বও পালন করেন অনেক দিন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিন খসরু কুমিল্লা-৫ আসনের পাঁচবারের সংসদ সদস্য। ১৯৯৬-২০০১ আওয়ামী লীগ সরকারে তিনি আইনমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

মতিন খসরু আইনমন্ত্রী থাকাকালে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের বিচারের পথ খোলা হয়।

গত ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে তিনি সভাপতি নির্বাচিত হন। গত ১২ এপ্রিল অসুস্থ অবস্থায় সমিতির সভাপতির দায়িত্ব নেন তিনি।

সংসদ সদস্য হিসেবে তিনি তাঁর নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন।

এলাকার স্কুল, কলেজ, রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসার উন্নয়নে ভূমিকা রেখেছেন। যেকোন প্রাকৃতিক দূর্যোগ এবং ক্রান্তিকালে সর্বশক্তি দিয়ে জনগণের পাশে থেকেছেন।

তাঁর এই অসময়ে চলে যাওয়া জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। দেশ এক দেশপ্রেমিক, মেধাবী সন্তানকে হারালো এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হারালেন তাঁর এক বিশ্বস্ত সহযোদ্ধাকে।

আরও পড়ুনঃ আত্রাইয়ে লকডাউন বাস্তবায়নে তৎপর প্রশাসন

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x