13.7 C
New York
Sunday, August 1, 2021

ইসলামপুরে দূর্গম চরাঞ্চল সাপধরী ইউনিয়নের চরশিশুয়া গ্রামে ফসলি জমির উপর রাস্তা নির্মাণের স্থান পবির্তনের দাবীতে মানববন্ধন

মোঃ হোসেন আলী শাহ্ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ॥

বিজ্ঞাপন

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার দূর্গম চরাঞ্চল সাপধরী ইউনিয়নের চর শিশুয়া ফসলী জমি উপর দিয়ে রাস্তা নির্মাণের স্থান পবির্তনের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী ।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে চর শিশুয়া গ্রামে ফসলী জমির মাঠে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য মোজাফ্ফর, চান মিয়া প্রমানিক, ডা.ফজল, আমির উদ্দিন প্রমাণিকসহ এলাকাবাসীরা বলেন, সাপধরী চর শিশুয়া গ্রামে আবু সাইদের বাড়ি হইতে ৪নং ওয়ার্ডের অন্তর্গত মন্ডল পাড়া গ্রামের ভুইতে ফকিরের বাড়ি পর্যন্ত দেড় কিলোমিটার জায়গায় যে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে সেই রাস্তার ম্যাপ পড়েছে কৃষকদের ফসলী জমি উপর।

বিজ্ঞাপন

গ্রামবাসী বা জমির মালিকদের সাথে কোন পরামর্শ না নিয়ে ব্যক্তি মালিকানা সম্পদের উপর রাস্তাটি তৈরীর করার প্রকল্প দেওয়া হয়েছে। তাদের একমাত্র ফসলি জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করা হলে খাদ্য শস্য উৎপাদন না করতে পারলে এলাকাবাসীকে পথে বসতে হবে। তাই রাস্তাটির বিকল্প হিসেবে ৫০০মিটার পূর্বপাশ দিয়ে নির্মাণ করা হলে ফসলি জমি রক্ষা পাবে।

এলাকাবাসী বানববন্ধনে প্রশাসনের নিকট ফসলি জমি রক্ষায় রাস্তাটির স্থান পবির্তনের দাবী করেছেন।

বিজ্ঞাপন

সাপধরী ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন বিএসসির সাথে যোগাযোগ করা তিনি জানান, এলাকার উন্নয়নের জন্য রাস্তার কাজ শুরু হয়েছে খুব ভালো কথা। কিন্তু জনস্বার্থে ফসলি জমি বাদ দিয়ে রাস্তাটির পূর্ব দিক দিয়ে তৈরী করা হলে আর কোন সমস্যা থাকবেনা।

আরও পড়ুন|ঃ ইসলামপুরে শান্তিনগর ও টংগের আলগায় দরিদ্র ও অসহায়দের মাঝে ইউএনও’র মানবিক সহায়তার চাউল বিতরণ

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x