13.7 C
New York
Saturday, July 31, 2021

ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য আশ্রয়ন-২ প্রকল্পের ২টি ঘর ধ্বস

মোঃ হোসেন আলী শাহ ফকির ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি \

বিজ্ঞাপন

জামালপুর ইসলামপুর উপজেলার সদর ইউনিয়নের পচাবহলা গ্রামে অপরিকল্পিত নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরী সদ্য নির্মিত প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত সাতটি ঘরের মধ্যে দুইটি ঘর ধ্বসে ভেঙ্গে পড়ায় আতঙ্কে রয়েছে গৃহহীন দুটি পরিবার ।

বিজ্ঞাপন

রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় সরেজমিনে গেলে উপকার ভোগী ঘরের মালিক ছকিনা ও বুদু মন্ডল, আলম মন্ডল ও লাবনী জানান, ঘরের ভিটা মাটি নরম হওয়ায় ও গত কয়েকদিনে বৃষ্টির কারণে মাটি দেবে যাওয়ায় আমাদের ঘর ভেঙ্গে পড়ায় আমরা খুব আতঙ্কের মধ্যে আছি।

সচেতন মহলের অভিযোগ, প্রধানমন্ত্রীর উপহার জমি ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘরগুলি অপরিকল্পিত নি¤œমানের নির্মাণ সামগ্রী দিয়ে তৈরী করার ফলে অতি তাড়তাড়ি ঘর দুটি ভেঙ্গে পড়েছে।

বিজ্ঞাপন

জানা গেছে, মজিব শতবর্ষ উপলক্ষে ০২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রধান পূর্বক একক গৃহ নির্মাণের মাধ্যমে জমি নেই ও গৃহহীন পরিবারের জন্য অর্থায়নকারী সংস্থা আশ্রয়ন-২ প্রকল্প প্রধানমন্ত্রীর কার্যালয়/দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের গুচ্ছ গ্রাম-২য় পর্যায়ের ভূমি মন্ত্রনালয়ের সিভিআরপি প্রকল্পের আওতায় ইসলামপুরে ২০২০-২০২১ ইং অর্থ বছরের ৮৮টি ঘর নির্মিত হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এস.এম.মাজহারুল ইসলাম জানান, বৃষ্টির কারণে দুটি ঘরের সমস্যা হয়েছে। ঘর গুলি দ্রæত মেরামত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুনঃ গোবিন্দগঞ্জ পৌরসভায় বিনামূল্যে মাস্ক সাবান ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x