13.7 C
New York
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

ইসলামপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন

মোঃ হোসেন আলী শাহ্ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি \

বিজ্ঞাপন

মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদের আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণ ভবন থেকে একযোগে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ মোঃ ফরিদুল হক খান দুলালের সভাপতিত্বে ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

ইসলামপুর উপজেলাসহ বিভিন্ন অঞ্চলের মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু এখন অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন এই মডেল মসজিদ।

শেখ হাসিনা হেলথ্ টেকনোলজি ও ইসলামপুর পৌরসভার পার্শ্বে নান্দনিক এই মসজিদটির অবস্থান।
স্থানীয়রা জানায় আমরা খুব আনন্দিত ও উৎসাহ প্রকাশ করছি এই রকম মসজিদ এখানে হবে এটা কখনো ভাবতেই পারিনি। এত সুন্দর মসজিদ তৈরি হয়ে বেশ ভালো লাগছে।।

বিজ্ঞাপন

উপজেলার উন্নয়নের কান্ডারী, মাটি ও গনমানুষের নেতা (১৩৯-জামালপুর-২) আসনের সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান এর প্রচেষ্টায় নান্দনিক এই মসজিদটি তৈরি করা হয়েছে।

অত্যাধুনিক এই মডেল মসজিদে থাকছে মানুষের নামাজ পড়ার ব্যবস্থার পাশাপাশি ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। নারী ও পুরুষের জন্য রয়েছে পৃথক অজুর স্থান, লাইব্রেরি ও গবেষণা কেন্দ্র। আরও থাকছে শিশু শিক্ষা, হজযাত্রীদের নিবন্ধনকেন্দ্র ও ইমামদের প্রশিক্ষণের ব্যবস্থা। এছাড়াও মসজিদের আন্ডারগ্রাউন্ডে রয়েছে বিশাল পার্কিং ব্যবস্থা ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জামান আব্দুন নাসের বাবুল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আঃ ছালাম, উপজেলা আওযামীলীগের সহ সভাপতি আঃ লতিফ সরকার, আঃ রাজ্জাক লাল মিয়া, অধ্যক্ষ জামান আব্দুন নাসের চৌধুরী চার্লেস, পৌর মেয়র আব্দুল কাদের শেক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, ইসলামপুর উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ শহিদুল ইসলাম, মডেল কেয়ার টেকার সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় স্থানীয় ওলামায়ে কেরাম, সুধীবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট্র ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সোহেল এন্ট্রারপ্রাইজের মালিক সোহেল মিয়া জানান, সরকারের বরাদ্দকৃত ১২ কোটি ৫২ লক্ষ টাকা ব্যয়ে এ নান্দনিক মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের কাজ সম্পন্ন করা হয়েছে।

আরও পড়ুনঃ গলাচিপায় ইউপি নির্বাচনের শেষ মুহূর্তের প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x