13.7 C
New York
বুধবার, আগস্ট ৪, ২০২১

ইসলামপুরে যমুনার পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত

বিজ্ঞাপন

মো: হোসেন আলী শাহ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ঃ

বিজ্ঞাপন

উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও ভারী বর্ষনে ইসলামপুরে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধির সাথে সাথে বাড়ছে নদী ভাঙ্গন।

অব্যাহত পানি বৃদ্ধির ফলে যমুনার পানি বাহাদুরাবাদঘাট পয়েন্টে বিপদসীমার ২৫ সেন্টিমিটার উপড় দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিবন্দি হয়ে পড়েছে ইসলামপুর উপজেলার প্রায় ৩ হাজার পরিবার।

বিজ্ঞাপন

শনিবার দুপুরে যমুনার পানি বিপদসীমা ( ১৯.৫০ সে স্থলে ১৯.৭৫ সেন্টিমিটার) অথাৎ ২৫ সেন্টিমিটার উপড় দিয়ে প্রবাহিত হচ্ছিল। বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর পানি উন্নয়ন বোর্ড বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

ইসলামপুর উপজেলার বেলগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক, চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম ও সাপধরী ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন বিএসসি জানান, যমুনার পানি বৃদ্ধির ফলে উপজেলার, কুলকান্দি, বেলগাছা, চিনাডুলি, নোয়ারপাড়া ও সাপধরী ইউনিয়নের বেশীর ভাগ এলাকা পানির নিচে তলিয়ে এতে ৩ হাজার পরিবারের প্রায় ৭হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানি বৃদ্ধির ফলে যমুনার দ্বীপ চরের বাদাম ক্ষেত ও বীজতলার কাঁচা শাক সবজি,উঠতি ফসল ইক্ষু ও পাট পানির নিচে তলিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে।

বিজ্ঞাপন

অপর দিকে বেলগাছা ইউনিয়নের মন্নিয়ারচর ও নোয়ারপাড়া ইউনিয়নের মাইজবাড়িসহ বেশ কিছু এলাকায় বিরামহীন ভাঙ্গন চলছে। এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডর আ: মান্নান জানান, উজানের ঢলে ও ভারী বৃষ্টিপাতের কারণে যমুনার পানি বিপদ সীমার ২৫সেন্টিমিটার উপড় দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির ফলে আমরা সতর্কবস্থায় রয়েছি।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x