13.7 C
New York
শনিবার, মে ৮, ২০২১

ইসলামপুর সদর ইউনিয়ন নির্বাচনে জনসমর্থনে এগিয়ে চেয়ারম্যান প্রার্থী হানিফ উদ্দিন

মোঃ হোসেন আলী শাহ ফকির ইসলামপুর প্রতিনিধি (জামালপুর) :

বিজ্ঞাপন

জামালপুর জেলা ইসলামপুর উপজেলার ৬নং ইসলামপুর সদর ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ডাঃ হানিফ উদ্দিন জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।

বিজ্ঞাপন

তাকে নৌকা প্রতিকের মনোনয়ন দিলে ৬নং ইসলামপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান পদটি সহজে আওয়ামী লীগের দখলে থাকবে।

তার পক্ষে দলের নেতাকর্মীরা একাট্টা হয়ে কাজ করবে সহযেই জয় লাভ করবে নৌকা প্রতিক এমন আশা সাধারন ভোটারদের মধ্যে। ডাঃ হানিফ উদ্দিন ইসলামপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য পদে দায়িত্ব পালন করছে।

বিজ্ঞাপন

সরেজমিন ঘুরে জানাযায়,ব্যাক্তি ইমেজ,পারিবারিক ইমেজ,দলের নিবেদিত দীর্ঘদিনের একজন সক্রিয় কর্মি ১৯৭৯ সাল থেকে রাজনীতি শুরু,১৯৮২ থেকে ৮৬ সাল প্রয়ন্ত কলেজ শাখা ছাত্রলীগে সদস্য ছিলেন,ইসলামপুর সদর ইউনিয়নের যুবলীগের সদস্য ও ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক পদে সুনামের স্বার্থে দায়িত্ব পালন করেন পরে ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে এলাকায়। রাজনৈতিক জীবনে তিনি এরশাদ পতন আন্দোলনে সর্বদলীয় সংগ্রাম পরিষদের মূখ্য ভূমিকা রাখেন।

এতেই শেষনয়,বিএনপি’র আমলে কৃষকদের ন্যায্য দাবি আদায়ে রাজপথে অগ্রণী ভূমিকা রাখেন।

বিজ্ঞাপন

আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখার দায়ে হামলার শিকার হন। আওয়ামী রাজনীতির প্রতিষ্ঠায় উপজেলা সদরসহ পাশা পাশি গ্রামে গঞ্জের মিছিল-মিটিংয়েও তিনি সামনে থেকে নেতৃত্ব দিতেন।

এছাড়াও ভোটারদের দ্বারে দ্বারে ব্যাপক প্রচারণা করে পুরো ইউনিয়ন জুড়ে পরিচিতি লাভ করেন। সেই থেকে সব মিলিয়ে তিনি দীর্ঘদিন ধরে মাঠে থাকায় তার অনেক জনপ্রিয়তা বৃদ্বি পেয়েছে বলে জানা যায়।

হানিফ উদ্দিন বর্তমানে খাঁটি আওয়ামীলীগের একজন লোক। নিজেও আওয়ামী যুবলীগের পরীক্ষিত কর্মী ও নিবেদিত প্রাণ। তার রক্তশিরায় বঙ্গবন্ধুর আদর্শ এবং আধুনিক উন্নয়ন যাত্রায় বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য অপুরন্ত ভালোবাসা।

আওয়ামী যুবলীগের একজন কর্মী হিসেবে দলের জন্য অনেক ত্যাগ ও অবদান রয়েছে হানিফ উদ্দিন। দলের যেকোনো দুঃসময় দল এবং দলের কর্মীদের জন্য নিজেকে উজাড় করে দিয়াছেন এই নেতা।

তিনি নিজের সর্বোচ্চ চেষ্টার মাধ্যামে দলকে সর্বোচ্চ সহযোগিতা দেয়ার চেষ্টা করেন।এবার তিনি ইসলামপুর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী।

সদর ইউনিয়নের তৃনমূলের নেতা কর্মীরা ও সাধারন ভোটারা তাকে বাংলাদেশ আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে দেখতে চায়।

সেই লক্ষ নিয়ে ইতোমধ্যে ভোটের মাঠে নেমে পড়েছেন হানিফ উদ্দিন। ভোটাররা রাজনীতির মাঠের পরীক্ষিত নেতা পেয়ে ব্যাপক সাড়া দিচ্ছেন। তিনি যেখানে যাচ্ছেন সেখানেই সাধারন মানুষের ব্যাপক সাড়া পাচ্ছেন।

রাজনীতিকে মানব সেবার ব্রত হিসেবে মনে করেন হানিফ উদ্দিন। তিনি মনে করেন, সাধারন মানুষের সেবার জন্যই রাজনীতি তাই তিনি দলের কর্মী ছাড়াও নিজ এলাকার বিভিন্ন স্থানের অসহায় মানুষের সহযোগীতায় নিজকে সবসময় নিয়োজিত রাখতে চেষ্ট করেন। মানুষের পারিবারিক ও সামাজিক সহ নানাবিদ সমস্যার সমাধানে আগ্রনী ভূমিকা পালন করেন ।

এক প্রতিক্রিয়ায় ডাঃ হানিফ উদ্দিন বলেন,বঙ্গবন্ধুর আর্দশকে প্রতিষ্ঠা করতে গিয়ে প্রতিটি মুহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে লড়াই করে আসছি। আমার নিজেস্ব কোন চাওয়া পাওয়া নেই।

এই অবহেলিত ইসলামপুর সদর ইউনিয়নের ১৫ বছর ধরে উন্নয়ন মৃল্য কোন কাজ করেনিই চেয়ারম্যান’রা। বন্যা কবলিত,হত দরিদ্র বঞ্চিত মানুষের পাশে একজন সেবক হিসেবে কাজ করতে পারলেই তৃপ্ত থাকব।

মানব সেবাই পরম ধর্ম আর আমি সেটা করে মৃত্যুর আগ পর্যন্ত বেচে থাকতে চাই ইনশাআল্লাহ।

আরও পড়ুনঃ সোমবার প্রধানমন্ত্রীর বরাবরে ইউএনও এবং জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পাঠাবেন বিএমএসএফ।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x