13.7 C
New York
সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১

ইয়াবা ডন সাহাব মিয়া ধরাছোঁয়ার বাইরে গোয়েন্দা নজরদারি চালানো জরুরী

আবদুর রাজ্জাক,বিশেষ প্রতিনিধি।।

বিজ্ঞাপন

লম্বা শিয়ার সাহাব মিয়া রোহিঙ্গা ক্যাম্পের অন্যতম ইয়াবা ডন। সাহাব মিয়ার উপর গোয়েন্দা নজরদারি চালানো জরুরী। মিয়ানমারের নাগরিক রোহিঙ্গা সাহাব মিয়া ইয়াবা সাম্রাজ্যের এক অপ্রতিদ্বন্দ্বী ডন।

বিজ্ঞাপন

সে ইয়াবা ডন হওয়ার পরও থাকে ধরাছোঁয়ার বাইরে। ইয়াবা ডন সাহাব মিয়া বালুখালী এলাকার লম্বা শিয়া নামক রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছে।

সুত্রে প্রকাশ মিয়ানমারের মংডু থানার অন্তর্গত ফকিরা বাজার লম্বা বিল এলাকার আবদু ছালামের ছেলে সাহাব মিয়া। মিয়ানমারে থাকা কালীন সময়ে সে গরু ছাগল এমনকি মুরগী চুরি করত বলে জানা যায়। বর্তমানে সে মিয়ানমারের ইয়াবা ডনদের অন্যতম এজেন্ট হিসাবে বাংলাদেশে দায়িত্ব পালন করে যাচ্ছে।

বিজ্ঞাপন

এই সাহাব মিয়ার সাথে একাধিক রোহিঙ্গা সন্ত্রাসী বাহিনীর সাথে সম্পর্ক রয়েছে বলে জানা যায়। কিছুদিন আগে বন্দুক যুদ্ধে নিহত হাবিব উল্লাহর সাথে সম্পর্ক ছিল এমনটাই খবর পাওয়া গেছে। লম্বা শিয়া এলাকার আরেক রোহিঙ্গা সন্ত্রাসী মুন্নাইয়া বাহিনীর সাথেও তার নিবিড় সম্পর্ক আছে বলে জানিয়েছেন ক্যাম্পে বসবাস রত রোহিঙ্গারা।

আমাদের প্রতিনিধিকে নাম প্রকাশ না করার শর্তে ক্যাম্পে বসবাসকারী রোহিঙ্গারা জানিয়েছে সাহাব মিয়া তার লালিত সন্ত্রাসী বাহিনী মুন্নাইয়াকে দিয়ে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করে। এই চক্রের বিরুদ্ধে কেউ প্রশাসনকে তথ্য প্রদান করলে খুঁজে তথ্য প্রদানকারীকে হত্যা করে বলে একাধিক সুত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

লম্বা শিয়া, কুতুপালং, বালুখালী সহ ২০১৭ সালের ২৫ আগস্ট পরবর্তী সময়ে যে সমস্ত রোহিঙ্গারা এদেশে এসে আশ্রয় নিয়ে বিভিন্ন ক্যাম্পে বসবাস করছে সেই সমস্ত রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা গেছে এই সাহাব মিয়াকে গ্রেফতার করলে এতদঞ্চলে ৭০ ভাগ ইয়াবা কারবার বন্ধ হয়ে যাবে।

সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে স্থানীয় সচেতন মহলের দাবী লম্বা শিয়া ক্যাম্পে বসবাসকারী রোহিঙ্গা সাহাব মিয়ার উপর গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে ইয়াবা সংশ্লিষ্টতার তথ্য নিশ্চিত করে তাকে গ্রেফতার করা জরুরী বলে মত প্রকাশ করেন।

আরও পড়ুনঃ আটোয়ারীতে ৫ জুয়াড়ি আটক

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x