ঈদে মিলাদুন্নবী উদযাপনে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দের সাথে কোতোয়ালী ওসির মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি :

0
1

ময়মনসিংহ নগরীতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে কোতোয়ালি মডেল থানা কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৯শে অক্টোবর)রাত ৮টায় কোতোয়ালি মডেল থানায় নগরীর বিভিন্ন এলাকার ঈদে মিলাদুন্নবী কর্মসূচি পালনকারী আহলে সুন্নাত ওয়াল জামাআত,ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত সদস্যদের পাশাপাশি পুলিশের বিভিন্ন ইউনিটের অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়নে সার্বিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন ওসি শাহ কামাল আকন্দ।

কর্মসূচিতে দুষ্কৃতকারীরা যেন মুসল্লীর ছদ্মবেশে অবস্থান নিয়ে সহিংস কর্মকান্ড ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ বাহিনীর পাশাপাশি সংগঠনের নেতৃবৃন্দদেরকেও সার্বক্ষণিকভাবে সচেতন থাকার জন্য পরামর্শ দেয়া হয়।

এছাড়া, ঈদ-ই-মিলাদুন্নবী এর র‌্যালীতে ব্যাগ/পোটলা ইত্যাদি যথা সম্ভব পরিহার করা এবং নির্ধারিত সময়ে র‌্যালী শুরু ও শেষ করা এবং আইন-শৃঙ্খলা জনিত যেকোন জরুরী সেবা পেতে থানায় যোগাযোগ করাসহ ৯৯৯ যোগাযোগ করার আহ্বান জানান ওসি কামাল।

অপরদিকে ওসি কামাল সকলের উদ্দ্যেশে বলেন- দেশে ধর্ম নিয়ে যে সাম্প্রদায়িক দাঙ্গার সৃষ্টি হয়েছে তা প্রতিহত করতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে।তিনি বলেন এ সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। আমাদেরকে এ অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে, এদের প্রতিরোধ করতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উক্ত সভায় পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি আরো উপস্থিত ছিলেন,আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নীয়া ট্রাস্ট, আহলে সুন্নাত ওয়াল জামাআত,ইসলামিক ফ্রন্ট বাংলাদেশসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।