ঈদে মিলাদুন্নবী ও ইসলামী গণতান্ত্রিক পার্টির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা ও দোয়া

স্টাফ রিপোর্টার:

0
1

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও ইসলামী গণতান্ত্রিক পার্টির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২০ অক্টোবর) সকাল ১১ টায় ঢাকার গেন্ডারিয়ার দলের মহাসচিব, সাবেক পিপি এডভোকেট মোঃ নূরুল ইসলাম খানের সভাপতিত্বে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে ইসলামী গণতান্ত্রিক পার্টির মহাসচিব ও সাবেক পিপি এডভোকেট মোঃ নূরুল ইসলাম খান বলেন, গণতন্ত্র ও জনগণের অধিকার কায়েমের জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ আন্দোলন ও রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে লাখ লাখ মানুষের জীবনের বিনিময়ে অর্জিত এই স্বাধীন বাংলাদেশে রাজনীতিবিদদেরকে চরম ভাবে ব্যর্থ করে দিয়ে বাংলাদেশ আজ জনকল্যাণ মূলক গণতান্ত্রিক রাষ্ট্র থেকে দ্রুত গতিতে লুটেরা পুঁজিবাদী রাষ্ট্রে পরিণত হয়ে যাচ্ছে। ফলে এদেশের রাজনীতি আজ লুটেরা ধনিক ব্যবসায়ী ও কালো টাকার মালিকদের হাতে বন্দী হয়ে পড়েছে। এ অবস্থা দেশ, জাতি ও রাজনীতির জন্য অশনিসংকেত। সৃষ্ট এ অবস্থার দায়ভার রাজনীতিকদেরকেই বহন করতে হবে। তাই রাজনীতির এই বন্দীদশা থেকে উত্তরণের পথ রাজনীতিকদেরকেই খুঁজে বের করতে হবে। বন্দীদশা থেকে উদ্ধার করে জনগণের কাছে রাজনীতিকে ফিরিয়ে দিতে হবে এবং জনগণের উপর আস্থা রেখে রাজনীতিকে এগিয়ে নিতে হবে রাজনৈতিক নেতৃত্বকেই। এতে যত বিলম্ব হবে ততোই আরো ঘন কালো মেঘ ধেয়ে আসবে রাজনৈতিক অঙ্গনে অকল্যাণের বার্তা নিয়ে।
এডভোকেট মোঃ নূরুল ইসলাম খান আরো বলেন, ইসলাম ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। সন্ত্রাস ও জনজীবনে শান্তি বিনষ্টকারী কোন কর্মকান্ডকে ইসলাম সমর্থন করে না। কেউ যাতে সাম্প্রদায়িকতাকে উস্কে দিয়ে সংখ্যালঘু নাগরিকদের উপাসনালয়, বাড়ি ঘর ও জানমালের ক্ষয়ক্ষতি করতে না পারে তা দেখা এদেশের সংখ্যাগড়িষ্ঠ মুসলমানদের দায়িত্ব। এটাই ইসলাম ও মহানবী (সাঃ) এর শিক্ষা। দলীয় চেয়ারম্যান এম এ আউয়াল এর আশু কারামুক্তির দাবী জানিয়ে তিনি জননেতা এম, এ আউয়াল এর নেতৃত্বে দলকে গতিশীল ও শক্তিশালী করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান, মোঃ ওমর ফারুক, জগদীশ সরকার, মামুন পারভেজ, মাওলানা মোঃ শামসুল ইসলাম, মাওলানা আবু বকর ও মাহমুদ সালেহীন খান প্রমূখ। সভায় নেতৃবৃন্দ রাজনৈতিক ও ব্যবসায়িক প্রতিপক্ষের ষড়যন্ত্রের শিকার হয়ে মিথ্যা অভিযোগে আটক কারাবন্দী ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান, সাবেক এমপি জননেতা এম এ আউয়াল এর আশু কারামুক্তির দাবী জানানো হয়। এবং দলীয় চেয়ারম্যান, সাবেক এমপি এম এ আউয়াল এর আশু কারামুক্তির জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!