13.7 C
New York
রবিবার, এপ্রিল ১১, ২০২১

কক্সবাজার ডিবি পুলিশের অভিযানে ৫৬ কোটি টাকার ইয়াবা আটক

বিজ্ঞাপন

কপিল উদ্দিন কক্সবাজার জেলা প্রতিনিধিঃ
এ যাবৎকালের সর্ববৃহৎ ইয়াবা চালান (১৪ লক্ষ পিস) উদ্ধার ও দুই জন ইয়াবা ব্যবসায়ী আটক উদ্ধার করেছেন কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার ৯ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে সদর উপজেলার চৌফলদন্ডী ব্রীজ সংলগ্ন বাঁকখালী নদী থেকে একটি বোট থেকে চালানটি উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় দুই মাদক পাচারকারী।

আটককৃতরা হলেন- কক্সবাজার শহরের নুনিয়াছড়ার নজরুল ইসলামের পুত্র চিহ্নিত ইয়াবাকারবারি জহিরুল ইসলাম ফারুক ও একই এলাকার মোজাফ্ফর আহামদের পুত্র মোঃ বাবুল।

বিজ্ঞাপন

গ্রেফতারের পর তারা পুলিশকে জানিয়েছেন, ১৪লাখ পিস ইয়াবার চালানটি মিয়ানমার থেকে এসে প্রথমে ইনানীতে নোঙর করে। পরে সুযোগ বুঝে সদরের ভারুয়াখালী ঘাটে অবস্থান নেন। সেখান থেকে উদ্দেশ্য ছিলো কক্সবাজার ৬নং ঘাট। পথিমধ্যে চৌফলদন্ডী ঘাটে নোঙর করে। সেখানেই ডিবি পুলিশের হাতে ধরা পড়ে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি শেখ মোহাম্মদ আলী দুর্জয় বাংলাকে বলেন, একটি বৃহৎ ইয়াবা চালান কক্সবাজারে দিকে আসছে- এমন খবর পায় গোয়েন্দা পুলিশ। এই খবরের সূত্র ধরে জেলের ছদ্মবেশে কয়েকজন ডিবি পুলিশ সদস্য এই চালানের পিছু ধরে। সোমবার থেকে এই বোটের পিছু নেয়া হয়। চুড়ান্তভাবে নিশ্চিত হয়ে পুলিশের একটি বড় দলসহ অভিযান চালানো হয়। অভিযানে উদ্ধার হওয়া ১৪লাখ পিস ইয়াবার আনুমানিক মূল্য ৫৬ কোটি টাকা।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা গেছে, কক্সবাজার শহরের নুনিয়াছড়ার নজরুল ইসলামের ইয়াবাকারবারি জহিরুল ইসলাম ফারুক চিহ্নিত ইয়াবা মাফিয়া। তিনিও আরো কয়েজনের নেতৃত্বে তাদের একটি বড় চক্র রয়েছে। চক্রটি দীর্ঘদিন নানা ছদ্মবেশে মিয়ানমার থেকে ইয়াবার চালান নিয়ে আসছিলো। চালানগুলো এনে কক্সবাজার শহরসহ সারাদেশে পাচার করতো। জহিরুল ইসলাম ফারুকদের ইয়াবা চক্রের খপ্পরে পড়ে নুনিয়ারছড়ার বহুজন ইয়াবা ব্যবসার সাথে জড়িত পড়েছে। একইসাথে এলাকায় ইয়াবা সেবনকারীও বেড়ে গেছে।

কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান দুর্জয় বাংলাকে বলেন, আটক এই ইয়াবা চালানের সাথে জড়িত চক্রের সদস্যদের বিষয়ে অনুসন্ধান করা হচ্ছে। মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স নিয়ে কাজ করছে জেলা পুলিশ। মাদকের ব্যাপারে কোনো ছাড় নেই বলে হুঁশিয়ারি দিলেন পুলিশ সুপার।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x