কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৭২তম জন্ম বার্ষিকী পালিত

রাখাল বিশ্বাস, কেন্দুয়া প্রতিনিধি:

কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৭২তম জন্ম বার্ষিকী পালিত

নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৭২তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে শনিবার (২১ নভেম্বর) কেন্দুয়ার কুতুবপুর গ্রামে হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠের ৪ তলা নতুন ভবনের ১ তলা একাডেমীক ভবন উদ্বোধন করেন হুমায়ূন পত্নী স্থপতি মেহের আফরোজ শাওন। আলোচনা সভায় প্রধান আলোচক নেত্রকোণা-৩ কেন্দুয়া-আটপাড়া আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, হুমায়ূন আহমেদের আগামী জন্মবার্ষিকীতে কুতুবপুরে ৩দিন ব্যাপী হুমায়ূন মেলা করা হবে।

তিনি বলেন- হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠ এমপিওভুক্ত হয়েছে, রেজাল্ট শতভাগ হচ্ছে, স্কুলটি সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এক সময় এই স্কুলটি বিশ্ববিদ্যালয়ে রূপ নেবে। শিক্ষার্থীরা পাঠ্যবইয়ের বাইরেও তোমাদের প্রচুর বই পড়তে হবে। হুমায়ূন আহমেদের মত আলোকিত মানুষ হতে হবে। তিনি আরও বলেন- করোনা প্রকোপ বেড়ে যাওয়ায় বিজ্ঞান মনস্ক লেখক ও শিক্ষাবিদ জাফর ইকবাল স্যারসহ অনেকেই ঢাকা থেকে আসতে পারেনি। শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্থপতি মেহের আফরোজ শাওন,



এটিএন বাংলার উপস্থাপক ও সাংবাদিক জ-ই মামুন, টিভি অভিনেতা মিজানুর রহমান মিজান, প্রকাশক মাজহারুল ইসলাম, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, কেন্দুয়া প্রেসক্লাব সভাপতি ও উপজেলা আ’লীগ সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও কেন্দুয়া পৌরসভা মেয়র আসাদুক হক ভূঞা, যুগ্ম সম্পাদক কামরুল হাসান ভূঞা, কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ, ইউপি চেয়ারম্যান এস.এম ইকবাল রুমী, ইউনিয়ন আ’লীগ সভাপতি এড. নূরুল আলম, সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ। এর আগে জন্মদিনের র‌্যালী ও হুমায়ূন আহমেদের প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে বিখ্যাত পালা গায়ক আব্দুল কদ্দুছ বয়াতীসহ স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

আরো পড়ুন: লৌহজং কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here