1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
কলমাকান্দায় সরকারি খালে মাটি ভরাট করে জলাবদ্ধতা: তিন শতাধিক পরিবারের দুর্ভোগ! - durjoy bangla | দুর্জয় বাংলা
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
মিরকাদিম পৌরসভার নগর কসবা গ্রা‌মের বিশিষ্ট সমাজ আলহাজ্ব গিয়াসউদ্দিন মুন্সী আর নেই টঙ্গীবাড়ীতে বন্যা ও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ ইসলামপুরের চরপুটিমারী বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন। সবুজায়ন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বাড়ীর আঙ্গিণায় ৫টি করে বৃক্ষরোপন করুন সমাজকল্যান প্রতিমন্ত্রী কলমাকান্দায় চার মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুদক আজ খুলছে সুপ্রিমকোর্ট ৩ নম্বর সতর্ক সংকেতসমুদ্রবন্দরকে কক্সবাজারের এসপি-ওসির বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন সাংবাদিক মোস্তফার স্ত্রী বন্ধ হচ্ছে আজ থেকে স্বাস্থ্য বুলেটিন




কলমাকান্দায় সরকারি খালে মাটি ভরাট করে জলাবদ্ধতা: তিন শতাধিক পরিবারের দুর্ভোগ!

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি :
  • বুধবার, ৮ জুলাই ২০২০, ৫:২২ অপরাহ্ণ
  • ১৮৩ বার পঠিত
কলমাকান্দায় সরকারি খালে মাটি ভরাট করে জলাবদ্ধতা: তিন শতাধিক পরিবারের দুর্ভোগ!

নেত্রকোণার কলমাকান্দায় সরকারি খালে মাটি ভরাট করে বসতবাড়ী তৈরি করার অভিযোগ উঠেছে একই ইউনিয়নের হরিনাকুড়ি গ্রামের মো. রহুল মিয়া’র বিরুদ্ধে। এ জলাবদ্ধতায় ওই গ্রামের তিন শতাধিক পরিবার দুর্ভোগ পোহাচ্ছেন !

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রংছাতি ইউনিয়নের সতের হাতি গ্রামে মুসলিম, আদিবাসী, হাজং সম্প্রদায়সহ সকল ধর্মের মানুষের বসবাস ৷ প্রায় ৪০ বছর আগে মাটি ভরাট করার জায়গাটি সরকারি হালট ছিল। যা বর্তমানে একটি খালে (মহাদেও কথিত নামে ) পরিণত হয়েছে। ওই খাল দিয়ে উজানের পাহাড়ি ঢল ও বৃষ্টির পানি মহাদেও নদীতে অনায়াসে নেমে যেত। সম্প্রতি ওই স্থানে মো. রহুল মিয়ার বসতবাড়ী স্থাপনা বানানোর উদ্দেশ্য খালের দক্ষিণ পাশে নদীর মুখসহ প্রায় ১০০ ফুট মাটি ভরাট করে একছালা টিনের ছাপড়া ঘর তোলেন যার ফলে পানি নিষ্কাশন বন্ধ হয়ে যায়। এতে ওই এলাকায় জলবদ্ধতা সৃষ্টি হয়ে বসতবাড়ি ও ফসলের জমিসহ দুর্ভোগ শিকার হন গ্রামবাসী।

এদুর্ভোগ থেকে প্রতিকারের চেয়ে গ্রামবাসীরা একই ইউনিয়নের হরিনাকুড়ি গ্রামের আ: মান্নানের ছেলে মো. রহুল মিয়া’র বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার এর বরাবর ও উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং স্থানীয় ইউপির চেয়ারম্যানকে অনুলিপি দিয়ে একটি লিখিত অভিযোগ করেছেন ।

আজ বুধবার (০৮ জুলাই) সকালে সরেজমিনে গেলে ওই অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় প্রতিবেদকের সাথে আক্ষেপ করে কথা বলেন অরুনা মনং,নজরুল ইসলাম, শিশির দাজেল,মজিদা খাতুন, হেলাল উদ্দিন, মাসুদ রানাসহ মুসলিম, আদিবাসী ও হাজং সম্প্রদায়ের লোকজন ।

এবিষয়ে অভিযুক্ত মো. রহুল মিয়া’র মুঠোফোনে একাধিকবার যোগাযোগ চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। তবে তার স্ত্রী মাজেদা খাতুন ওই খালে মাটি ভরাট করার কথা অকপটে স্বীকার করে প্রতিবেদককে বলেন আমরা আমাদের নিজস্ব রের্কড সম্পত্তি মাটি ভরাট করে একছালা টিনের ছাপড়া ঘর তুলেছি। আমরা এখানে বসতবাড়ী বানাবো।

এব্যাপারে রংছাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহেরা খাতুন এর কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন সতের হাতি গ্রামবাসীদের লিখিত অভিযোগের কপি পেয়েছি। আমি সহকারি কমিশনার (ভূমি) ও ইউএনও মহোদয়কে তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করেছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. সোহেল রানা এর নিকট জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন স্থানীয় এমপি মহোদয়ের সুপারিশসহ সতের হাতি গ্রামবাসীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি। ইউনিয়ন নায়েবকে তদন্ত পূর্বক বাঁধটিকে অপসারণ করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইউএনও।

সংযুক্ত ছবি : মহাদেও খালে মাটি ভরাট করে একছালা টিনের ছাপড়া ঘর তোলেন যার ফলে পানি নিষ্কাশন বন্ধ হয়ে যায়। তিন শতাধিক পরিবারের দুর্ভোগ!

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ
durjoybangla.com







©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা

কারিগরি সহযোগিতায় দুর্জয় বাংলা