13.7 C
New York
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

কলমাকান্দায় মার বিদেশ যাওয়ার খবর শুনে শিশু সাদিয়ার আত্মহত্যা

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি :

বিজ্ঞাপন

নেত্রকোণার কলমাকান্দায় দশ বছর বয়সী সাদিয়া আক্তার নামে এক কন্যার ঝুলন্ত মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত প্রায় সাড়ে ১১ টার উপজেলার রংছাতি ইউনিয়নের রায়পুর গ্রাম থেকে দশ বছর বয়সী সাদিয়া আক্তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে সুরতাল প্রতিবেদন তৈরি করে কলমাকান্দা থানায় নিয়ে আসে পুলিশ।

আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

বিজ্ঞাপন

নিহত সাদিয়া আক্তার ওই ইউনিয়নের রায়পুর গ্রামের আব্দুল করিম ও সুফিয়া বেগমের মেয়ে। সে নাগনী চারিকুমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকালে মা সুফিয়ার বিদেশ যাওয়ার খবর শুনে দশ বছর বয়সী সাদিয়া আক্তার আত্মহত্যা করেছে। তাদের সংসার ছেড়ে মা বিদেশ যাওয়ার জন্য খুব চাপাচাপি করেন তার স্বামী আব্দুল করিমের সঙ্গে। এ নিয়ে এলাকায় সামজিক শালিস দরবার হয়েছে বেশ কয়েকবার। স্বামী, সন্তানসহ কারো কোনো কথাই শুনতে রাজি নন। তার একক সিদ্ধান্তে অটল থাকেন সুফিয়া । ফের বিদেশ (জর্ডান) যাবেই সে। এমনকি এই ছোট মেয়েটি (সাদিয়া) মার দুটি পায়ে ধরে বিদেশ না যাওয়ার জন্য কান্নাকাটি করে অনুরোধ করেন। নিষ্ঠুর মা তাদের কোন কথা কর্ণপাত না করেই বিদেশ যাওয়ার জন্য ১২ দিন পূর্বে একই গ্রামে সাদিয়ার নানার বাড়িতে অবস্থান নেয় সুফিয়া।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বিকালে আনুমানিক সাড়ে ৪ টার দিকে সাদিয়ার মা তার মামা বাড়ি থেকে নিজের জন্য ঔষধ আনতে যান বিশরপাশা বাজারের পল্লী চিকিৎসক কাজল নামে একজন দোকানীর কাছে । এ খবর শুনে সাদিয়া মনে করে তার মা তাদেরকে কৌশলে ফাঁকি দিয়ে বিদেশে চলে যাচ্ছে । বাড়িতে তখন বাবা,ভাই তারা কেউ ছিলনা। ওই হয়তোবা তখন মার প্রতি অভিমান দেখিয়ে নিজ বসত বাড়িতে রান্না ঘরের বাঁশের ধর্নার সহিত গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে ধারনা। পরে সন্ধ্যায় সাদিয়াকে বাড়ীতে দেখতে না পেয়ে পরিবারের লোকজন খোজাঁখুজি করেন। নিজ বাড়ির রান্না ঘরের বাঁশের ধর্নার সহিত গলায় ওড়না পেঁচানো সাদিয়ার ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পরে তাদের আত্ম চিৎকারে প্রতিবেশী লোকজন জড়ো হয়।
পরে থানা পুলিশকে খবর দেওয়া হয়। সাদিয়ার ঝুলন্ত মরদেহ নামিয়ে সুরতাল প্রতিবেদন তৈরি করে কলমাকান্দা থানায় নিয়ে আসে পুলিশ।

এবিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান প্রতিবেদককে সত্যতা নিশ্চিত করে জানান, আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে । ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলেই মৃত্যুর প্রকৃত রহস্য জানা যাবে। এব্যাপারে অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি ।

আরও পড়ুন: কলমাকান্দায় দুই মাস বয়সী শিশু কন্যার মরদেহ উদ্ধার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x