13.7 C
New York
বুধবার, আগস্ট ৪, ২০২১

কলমাকান্দায় লবণের মূল্য বৃদ্ধির গুজব

বিজ্ঞাপন

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি:

বিজ্ঞাপন

নেত্রকোনার কলমাকান্দায় খুচরা ও পাইকারী বাজারে লবণের দাম বেড়েছে বলে গুজব সৃষ্টি হয়েছে।এমন খবর পেয়েই ক্রেতারা উপজেলা সদরের বিভিন্ন দোকানে আগেভাগে লবণ ক্রয় করতে ভিড় জমিয়েছেন। মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে এ খবর গুজব বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।



বিজ্ঞাপন

এদিকে উপজেলা প্রশাসন ও ব্যবসায়ীদের পক্ষ থেকে বলা হচ্ছে বাজারে প্রচুর পরিমাণে লবণ মজুদ রয়েছে। দাম বাড়ার কোন কারণ নেই। গুজব ছড়িয়ে যারা বেশি দামে লবণ বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন।



বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যার পর থেকে উপজেলার প্রায় সবকটি গ্রামেই লবণ কেনার জন্য অস্থিরতা শুরু হয়। মানুষের মুখে মুখে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সয়লাব হয়ে যায় লবণের দাম বৃদ্ধির খবর। এরই প্রভাবে লবণের দাম ৩০ টাকা থেকে ৪০ টাকা ৫০ টাকা হয়ে তা ৭০ টাকায় পৌঁছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত শ্রমজীবীসহ বিভিন্ন পেশার লোকজন ৫ থেকে ১০ কেজি যার যা সামর্থ আছে সর্বোচ্চ কেনার চেষ্টা করেছেন।



উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন বলেন, লবণের মূল্য বৃদ্ধির যে গুজব সৃষ্টি হয়েছে তা সত্য নয়। জনমনে লবনের যে মূল্য বৃদ্ধির যে গুজব দেখা দিয়েছে তা দূর করতে ইতোমধ্যে মাইকিং করা হয়েছে। আর বিকেলের মধ্যেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x