1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
  17. washimahemed82093@gmail.com : washim ahemed : washim ahemed
কলমাকান্দা-দুর্গাপুর সংযোগ সড়কে ভোগান্তির শেষ নেই - durjoy bangla | দুর্জয় বাংলা
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান ধর্ষণের প্রতিবাদে উত্তাল এমসি কলেজ মদনে অনশন করা সেই প্রেমিকার ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত জগন্নাথপুরে মেয়র পদে উপ-নির্বাচনে নৌকার প্রচার মিছিল ও পথসভা কলমাকান্দায় টানা বর্ষণে তলিয়ে গেছে আমন ধান শ্রীপুর পৌরসভাকে আধুনিকায়ন করতে চাই -এড, হারুন অর রশিদ ফরিদ বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে কলেজ ছাত্রী জৈন্তা জামেয়া ইসলামিয়া মহিলা মাদ্রাসার আহবায়ক কমিটির গঠন জেগেছে তারুণ্য তুলছে ময়লা, ঈশ্বরগঞ্জ বিডি ক্লিনের ১২ তম ইভেন্ট সম্পন্ন দুর্গাপুরে সোমেশ্বরী ও নেতাই নদীর তীব্র ভাঙনে, আতঙ্কে ১৫ গ্রামের বসতি




কলমাকান্দা-দুর্গাপুর সংযোগ সড়কে ভোগান্তির শেষ নেই

  • শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৯:৪৪ অপরাহ্ণ
  • ১৮১ বার পঠিত
কলমাকান্দা-দুর্গাপুর সংযোগ সড়কে ভোগান্তির শেষ নেই

নেত্রকোণার কলমাকান্দা- দুর্গাপুর ২৪ কিলোমিটার সড়কে থামছেই না জনভোগান্তি। দিন যত যাচ্ছে তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে ভোগান্তি। গেল চার বছরেই এই সড়কটিতে বেড়েছে দুর্ঘটনাও। মেয়াদ পেরিয়ে গেলেও পরপর দুইবার সময় বৃদ্ধির পরও এখনো নেই কাজের অগ্রগতি তাই কাজটি শঙ্কায় স্থানীয়রা । তবে তৃতীয় বার এ বছর ৩০ ডিসেম্বর পর্যন্ত সময় চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান।

ইতিমধ্যেই কাজের নামে প্রায় অর্ধেকেরও বেশি বিল উঠানোও হয়ে গেছে ঠিকাদারের বিল। অথচ সড়কে খানাখন্দ থেকে গর্তগুলো এখন পুকুরে পরিণত হয়েছে। এর ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।



www.durjoybangla.com_১৫ আগস্ট_জাতীয় _শোক _দিবস

এলজিইডি সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ২৪.২০৮ কি.মি.কলমাকান্দা- দুর্গাপুর সড়কের তিনটি প্যাকেজে মোট ২৩ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার ৩৭৯ টাকা প্রাক্কলন ব্যয়ে কাজের টেন্ডার হয়। তার মধ্যে ৫ জুলাই ডলি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২২ কোটি ৮৯ লাখ ৮ হাজার ৮৬৫ টাকায় চুক্তিবদ্ধ হয়ে ওই বছরেই ৫ আগস্ট কাজ শুরু করেন।

হিসেব মতে ২০১৯ সালের মে মাসে কাজ শেষ করার কথা থাকলেও পেরিয়ে গেছে ২০২০ সালের জুলাই মাসে। এদিকে ইতোমধ্যেই প্রথম প্যাকেজের (৯.৮৪০ মিটার) সড়কে ৮ কোটি ৭৭ লাখ ২৩ হাজার ২৬০ টাকার মধ্যে ৪ কোটি ২৩ লাখ ৯২ হাজার টাকা উত্তোলন করা হয়ে গেছে। দ্বিতীয় প্যাকেজেও (৭০০০ মিটার) সড়কে ৭ কোটি ১৪ লাখ ৬২ হাজার ৯৯৯ টাকার মধ্যে ৬ কোটি ৯৭ হাজার ২২ হাজার ৬০৪ টাকা উত্তোলন করা হয়। বাকী তৃতীয় প্যাকেজেও (৭.৩৬৪ মিটার) সড়কে ৬ কোটি ৯৭ লাখ ২২ হাজার ৬০৪ টাকার মধ্যে ৩ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার টাকা উত্তোলন করা হয়। অর্থাৎ চুক্তির মোট ২২ কোটি ৮৯ লাখ ৮ হাজার ৮৬৫ টাকার মধ্যে ১৪ কোটি ৮১ লাখ ৮১ হাজার টাকাই উত্তোলন করা হলেও সড়ক যেনো মরণ ফাঁদই রয়ে গেছে।



সড়কটির কলমাকান্দার নাজিরপুর, দুর্গাপুরের মধুয়াকোনা, সাতাশি, প্রেসক্লাব মোড়, বুরুঙ্গা, ভাঙ্গাব্রিজ, মাকরাইল,অংশে সড়কে যানবাহনের পরিবর্তে ডিঙি চলার মতো অবস্থার তৈরী হয় । প্রতিদিন এই অংশ গুলো বড় বড় খান্দাখন্দে যান বিকল হয়ে আটকে থাকছে ঘন্টার পর ঘন্টা। এই যেনো কারো কোনা চিন্তাই নেই।

স্থানীয়রা জানান, পুরো সড়কের বেশির ভাগ এলাকাই এখনো মাটি আর সুকড়ী ফেলা। তার মধ্যে খানা খন্দগুলো বড় হতে হতে এখন পুকুরে রূপ নিয়েছে। প্রতিদিন ঘটছে ছোট বড় দূর্ঘটনা। নেত্রকোনা – কলমাকান্দা সড়ক (সওজ) বন্ধ থাকায় মানুষ ঢাকা-ময়মনসিংহ -নেত্রকোনায় কলমাকান্দা থেকে এই সড়কটিই ব্যাবহার করছে। এটি বর্তমানে মহাসড়কে পরিণত হয়েছে। কিন্তু এই সড়কে অর্ধেক কাজ করে রেখে মানুষকে আরো ভোগান্তিতে ফেলেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ।



ওই সড়কে নিয়মিত চলাচলকারি ইকবাল, নুরে আলমসহ ভুক্তভোগিরা জানান, এসব খানাখন্দে গাড়ি পড়ে গিয়ে ছোট-বড় দূর্ঘটনার পাশাপাশি বিভিন্ন গাড়ি হঠাৎ আটকে বিকল হয়ে যাচ্ছে। অনেকেই ইতিমধ্যে মারা গেছেন আবার অনেকইে জীবিত আছেন পঙ্গু হয়েই। তাই দ্রুত সড়কটি সংস্কারের দাবি জানান তারা। তবে কথা বলতে ঠিকাদারি প্রতিষ্ঠানের কোন নাগাল পাওয়া যায়নি।

এবিষয়ে ডলি কনস্ট্রাকশনের সাইট ইঞ্জিনিয়ার আবুল হাসানের নিকট মুঠোফোন জানতে চাইলে তিনি প্রতিনিধিকে জানান, ইতিমধ্যে আমরা ২৪ কিলোমিটার মধ্যে ১৮ কিলোমিটার এ কাজ শেষ করেছি। তবে করোনা ও বৃষ্টিপাত বেশি হওয়ায় বাকি ছয় কিলোমিটার কাজ শেষ করতে কিছুটা সময় লাগছে । তৃতীয় বার এ বছর ৩০ ডিসেম্বর পর্যন্ত সময় চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছি। বাকি অংশের কাজও দ্রুত সময়ের মধ্যে শেষ করে ফেলার প্রতিশ্রুতি দেন ঠিকাদারি প্রতিষ্ঠান পক্ষ থেকে তিনি।

এব্যাপারে নেত্রকোণার এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান এর মোবাইলে একাধিকবার রিং হলেও রিসিভ করেননি তিনি।

আরো পড়ুন>>> সরকারি গাছ কেটে নিল সংরক্ষিত পৌর কাউন্সিলর

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ




durjoybangla.conlm_৮ বছরে




add_durjoybangla.com_দুর্জয় বাংলা

ঘরে বসে বিজ্ঞাপন দিন

add_durjoybangla.com
©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা
কারিগরি সহযোগিতায়  দুর্জয় বাংলা