কাওরাইদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র গোয়াল ঘরে পরিণত

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

কাওরাইদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র গোয়াল ঘরে পরিণত

গাজীপুর জেলা শ্রীপুর উপজেলায় কাওরাইদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিয়মিত স্বাস্থ্য সেবা পাচ্ছেনা এলাকার সাধারণ জনগন। সেই সঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিত্যাক্ত কক্ষগুলো এলাকার প্রভাবশালীদের দখলে। এলাকার প্রভাবশালী মহল কক্ষগুলো দখল করে গরুর গোয়াল ঘর হিসেবে ব্যবহার করে আসছে। স্বাস্থ কমপ্লেক্স ভবনের সামনের মাঠ দেখলে মনেহয় এটি যেনো রাখালদের গরু চরানোর মাঠ।

তাছাড়া এই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা কর্মচারীগন নিয়মিত না আসার অভিযোগও রয়েছে। এখানকার স্থানীয় কিছু পুরুষ, মহিলারা সাস্থ্য সেবা নিতে আসলে তাদের কাছ থেকে জানা যায় এখানকার ডাক্তারের কাছ থেকে তারা নিয়মিত চিকিৎসা সেবা পাচ্ছেনা। ঔষধ নিতে আসলে তাদেরকে দুই-একটা ট্যাবলেট দিয়ে বলে চলে যান আর ঔষধ নেই। এছাড়া গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সুরক্ষা সহ গ্রামীণ শিশু ও নারীদের চিকিৎসা সেবা কার্যক্রম ব্যহত হচ্ছে। ফলে সংকট চরম আকার ধারণ করেছে কাওরাইদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র।



উপজেলার কাওরাইদ গ্রামে নির্মাণ করা হয় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। প্রাথমিক চিকিৎসায় এলাকার মানুষ এই কেন্দ্রে নির্ভরশীল। এখানকার কর্তব্যরত চিকিৎসক
মোঃ শহিদুল ইসলাম (ডিএফ) এর কাছ থেকে জানা যায়, এখানকার আশপাশের এলাকার জনগন নিয়মিত চিকিৎসা পাচ্ছে,তাছাড়া আমি নতুন এসেছি এই ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে জানাবো।

আরো পড়ুন: ফ্রান্সে মহানবীকে অবমাননার ও ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে রামগঞ্জে ধর্মপ্রান মুসুল্লীদের বিক্ষোভ।।

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here