13.7 C
New York
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১

কাজিপুরে দফায় দফায় সংঘর্ষ নেপথ্যে ক্ষমতার দাপট

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ কাজিপুর উপজেলার বেড়ি পোটল গ্রামে বৈশাখী মেলাকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’দলের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসংঘর্ষের পর উপর মহলের হস্তক্ষেপের কারণে মামলা পাল্টা মামলা হয়েছে। পুলিশের ভূমিকা নিয়েও নানা প্রশ্ন উঠেছে।

বিজ্ঞাপন

জানা যায়, ১৫ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে আলমপুর চৌরাস্তায় বৈশাখী মেলাকে কেন্দ্র করে বেড়িপোটল গ্রামের শহিদুল ইসলাম সরোয়ার হোসেনসহ ৪০/৫০জনের একদল দেশীয় অস্ত্রসহ অতর্কিত হামলা করে এ হামলায় মোতালেব, আসলাম (৩৫), বাহাদুর সহ ৫/৬জনের ধারালো অস্ত্রে আঘাত করে গুরুতর জখমি অবস্থায় কাজিপুর হাসপাতালে ভর্তি করে। অবস্থা গুরুতর হওয়ায় তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়। এব্যাপারে হাবিবুর রমান বাদী হয়ে কাজিপুর থানায় মামলা করে। মামলা নং-১০, তারিখ ১৬/০৪/২০১৯ ধারা ১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৫০৬/১১৪/৩৪ । একই দিন আলমপুর চৌরাস্তায় রাত্রি অনুমান পৌনে ৯টার সময় বেড়িপোটল গ্রামের আ: মোতালেবের স্ত্রী রেখা খাতুন (৩০)কে হত্যঅর উদ্দেশ্যে বেড়িপোটল গ্রামের সোবহান, শহিদুল, সরোয়ার এর নেতৃত্বে ২০/২২জনের একটি দল লাঠি, দা নিয়ে আক্রমণ করে। রেখা খাতুনের নিকট থাকা টাকা লুট পাট করে এবং শ্লিলতাহানী করে এসংক্রান্ত বিষয়ে বিজ্ঞ কাজিপুর থানা আমলী আদালতে একটি মামলা করে জি আর নং-৫৫/১৯ তারিখ ১৫/০৪/২০১৯। এর পরও আসামীরা ২১এপ্রিল বিকেলে বেড়ি পোটল গ্রামের মৃত শুকুর আলীর পুত্র আব্দুল মান্নানের বাড়িঘরে এমদাদুল ইসলাম, সোহেল রানা, সরোয়ার হোসেন এর নেতৃত্বে ২৫/৩০জনের সশস্ত্র একদল সন্ত্রাসীরা হামলা চালায়।

হামলাকারীরা ঘরের মধ্যেকার আসবাবপত্র লুটপাট করে নগদ ৮৫ হাজার টাকা, স্বর্ণের গহনা চুরি করে নিয়ে যায় এবং মারপিট করে ৫/৬জনকে গুরুতর জখম করে। আহতরা হলো-আজিবর (৬০), সুলতান, ময়না খাতুন এদেরকে কাজিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসব ঘটনার প্রশাসন নিরবতা ভূমিকা পালন করে। উল্লেখিত ৩টি মামলা হবার পরও আসামীরা ঘুরে বেড়াচ্ছে এবং প্রকাশ্যে বাদীগণকে মামলা তুলে নেবার হুমকি দিচ্ছে। এসব মামলার আসামীদের পক্ষ নিয়ে কাজিপুর উপজেলা আওয়ামীলীগের কয়েকজন প্রভাবশালী নেতার হস্তক্ষেপ রয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এদিকে উল্লেখিত মামলাকে ধামাচাপা এবং ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য পাল্টা অভিযোগ করে মামলা দিয়ে বাদীসহ সাধারণ জনতাকে হয়রানি করার অপচেষ্টা করা হচ্ছে।

বিজ্ঞাপন

জানা গেছে, কাজিপুর পৌরসভার নির্বাচিত মেয়র নিজাম উদ্দিনকে বিবাদী করে ২৪জনের বিরুদ্ধে কাজিপুর থানায় একটি মামলা করে। মামলা নং ১৪/১৯ তারিখ ২১.০৪.২০১৯। এব্যাপারে কাজিপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নিজাম উদ্দিন এপ্রতিনিধিকে জানান, বৈশাখী মেলাকে কেন্দ্র করে উপযুপরি ৩ দফা হামলা, মামলা করেছে এসব ঘটনায় উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী কয়েকজন নেতা প্রত্যক্ষ পরোক্ষভাবে মদদ দিয়ে আওয়ামীলীগ সমর্থকদের মধ্যে সংঘাত সংঘর্ষ তৈরী করছে। ঘটনার পর আমি মিমাংসার উদ্যোগে নেয়ায় আমার নামেও মামলা দিয়ে পরিস্থিতি অশান্ত করছে। প্রশাসনের ভূমিকাও নিরপেক্ষ নয় বলে এলাকাবাসী জানিয়েছে।

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x