13.7 C
New York
মঙ্গলবার, মার্চ ২, ২০২১

কিংবদন্তি ল্যারি কিং মার্কিন সাংবাদিক আর নেই

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র থেকে:

বিজ্ঞাপন

মহামারি করোনাভাইরাসের সঙ্গে প্রায় তিন সপ্তাহ যুদ্ধ করে পরাজিত হলেন মার্কিন টিভি, রেডিও সঞ্চালক কিংবদন্তি সাংবাদিক ল্যারি কিং। ২৩ জানুয়ারি শনিবার লস অ্যাঞ্জেলেসের সিডার সিনাই মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

ল্যারি কিংয়ের প্রতিষ্ঠিত মিডিয়া কোম্পানি ‘ওরা মিডিয়া’ এক টুইটের মাধ্যমে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তারা লিখেছে, ‘গভীর দুঃখের সাথে জানাচ্ছি, আমাদের সহ-প্রতিষ্ঠাতা, আয়োজক এবং বন্ধু ল্যারি কিংকে আমরা হারিয়েছি।’

জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে কিংবদন্তি এই সাংবাদিক করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিংয়ের টাইপ ২ ডায়াবেটিস ছাড়াও তার বেশ কয়েকবার হার্ট অ্যাটাক হয়েছিল এবং ১৯৮৭ সালে তার বাইপাস সার্জারি হয়।

বিজ্ঞাপন

২০১৭ সালে কিংয়ের ফুসফুস ক্যানসার ধরা পড়ে। সে সময় তার অপারেশন হয়েছিল। নিজের শারীরিক অবস্থার কথা বিবেচনা করে তিনি দাতব্য প্রতিষ্ঠান ল্যারি কিং কার্ডিয়াক ফাউন্ডেশন গড়ে তুলেছেন।

তিনি ২৫ বছর সিএনএনে ‘ল্যারি কিং লাইভ’ অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন। সে সময় তার অনুষ্ঠানে প্রেসিডেন্ট প্রার্থী, তারকা ও খেলোয়াড়সহ স্বনামধন্য ব্যক্তিরা যোগ দিতেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটির ৬ হাজারেরও বেশি পর্বের পর ২০১০ সালে ল্যারি কিং অবসর নেন। তবে বছর দুয়েক পর তিনি ওরা টিভিতে ‘ল্যারি কিং নাউ’ অনুষ্ঠানের মাধ্যমে আবার টক শোতে ফিরে এসেছিলেন।

আরো পড়ুন; হত দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেন মহিলা শ্রমিকলীগ নেত্রী শিখা

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

x