13.7 C
New York
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

কুষ্টিয়ায় হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদন্ড

বিজ্ঞাপন

আবু সাঈদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ কুষ্টিয়ায় হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। জানা যায়, কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার কৃষক মিরাজুল হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন



৩০ অক্টোবর বুধবার দুপুর ১২টার সময় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী দন্ডবিধির ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে আসামী কামাল হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদন্ড ও দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে অপর আসামী কামরুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে ১ বছর সশ্রম কারাদন্ডাদেশের আদেশ দেন।

বিজ্ঞাপন



দন্ডপ্রাপ্তরা হলো- কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার পুটিমারি গ্রামের কোরবান আলীর ছেলে কামাল হোসেন (৪০) ও একই এলাকার মুন্তাজ আলীর ছেলে পলাতক আসামি কামরুল ইসলাম (৩৭)। আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৪ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কামালের স্ত্রী রূপালী খাতুনের সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ এনে কৃষক মিরাজুল ইসলাম ওরফে আলমগীরকে বাড়ি থেকে ডেকে আনে কামরুল।

বিজ্ঞাপন



এ সময় আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে মিরাজুলকে পিটিয়ে এবং কুপিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে মিরাজুলকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। ঘটনায় পরের দিন মিরাজুলের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে পাঁচ আসামির নাম উল্লেখ করে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ২৮ মে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। আদালতে সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন,


সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আসামি কামরুল ও কামালের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাদের দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড এবং অভিযোগ প্রমাণ না হওয়ায় দুই নারীসহ তিনজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এই মামলায় আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. মির্জা লোকমান হোসেন বেগ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

বিজ্ঞাপন
x