13.7 C
New York
Saturday, July 31, 2021

কেন্দুয়ায় উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

অনিয়ম দূনীতির অভিযোগ মাথায় নিয়ে কেন্দুয়ার কৃষি কর্মকতা আনিসুজ্জামানের বদলী

বিজ্ঞাপন

কেন্দুয়া উপজেলায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির এক সভা উপজেলা নির্বাহী কর্মকতার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে এগারো টায় এ সভায় সভাপত্বি করেন উপজেলা নির্বাহী কর্মকতা মো: মইন উদ্দিন খন্দকার।

বিজ্ঞাপন

নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার দাবিতে বক্তব্য রাখেন এস আই ছামেদুল হক, উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মো: রইছ উদ্দিন মাস্টার, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক সমর্রেন্দ্র বিশ^ শর্মা, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক কল্যানী হাসান, কেন্দুয়া রিপোর্টাস ক্লাবের সভাপতি আবুল কাশেম আকন্দ ও উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দুয়া শাখার সম্পাদক মো: মহিউদ্দিন সরকার প্রমুখ। সভাপতির বক্তব্যে ইউএন ও মো: মইন উদ্দিন খন্দকার। সংশোধিত আইন সর্ম্পকে সকলকে অবহিত করেন। একেই সঙ্গে তিনি আইনের কার্যাকর প্রয়োগের পাশাপাশি ধর্ষন ও নারী নির্যাতন প্রতিরোধে সমাজের সকল শ্রেনি পেশার মানুষকে এগিয়ে আসার আহŸান জানান।



অনিয়ম দূনীতির অভিযোগ মাথায় নিয়ে কেন্দুয়ার কৃষি কর্মকতা আনিসুজ্জামানের বদলী

বিজ্ঞাপন

নানা অনিয়ম দূনীতির অভিযোগ মাথায় নিয়েই আকস্মিক ভাবে বদলী হলেন কেন্দুয়া উপজেলা কৃষি কর্মকতা মোহাম্মদ আনিসুজ্জামান। তাকে কেন্দুয়া থেকে জরুরী ভাবে নান্দাইল উপজেলায় কর্মে যোগদান করতে বলা হয়েছে।

জানা যায় বিসিআইসি সার ডিলারদের মধ্যে স্বজনপ্রীতি ও অনিয়ম দুনীতির আশ্রয়ে চলতি বছরের জুলাই, আগষ্ট ও সেপ্টম্বর মাসে বরাদ্দকৃত ইউরিয়া সার বন্টন করেন। এতে অসম বন্টনের কারণে ডিলারদের মধ্যে দেখা দেয় চরম অসন্তোষ। কোন কোন ডিলার কৃষি কর্মকতার তার বন্টনে অনিয়মের বিষয়টি কৃষি অধিদপ্তরের মহা পরিচালক নেত্রকোণা উপ-পরিচালকের নিকট তুলে ধরেন। এ ছাড়া ডিএপি সারের ক্ষেত্রে সরকার যে সব ডিলারদের ভতুক্তি দিয়েছে সে সব ডিলারদের মধ্যে অনেকের কাছ থেকে বস্তা প্রতি টাকা আদায়ের অভিযোগ উঠেছে। বলাইশিমুল ইউনিয়নের আমলী তলা বাজারে জনৈক খুচরা সার ডিলার মারা গেলে সেই ডিলারের পরিবর্তে নতুন ডিলার নিয়োগের আবেদন জানালেও তিনি কোন কার্যাকর পদক্ষেপ নেন নি। এ বিষয়টিও এলাকা বাসী কৃষি বিভাগের উদ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। তার এ সব অনিয়ম দূনীর্তির অভিযোগে তাকে জরুরী ভাবে বদলী করা হয়েছে বলে সবার মুখে মুখে ফিরছে। বদলীর বিষয়ে বুধবার মুঠোফোনে জানতে চাইলে কৃষি কর্মকতা মোহাম্মদ আনিসুজ্জামান অনিয়ম দূনীর্তির বিষয় অস্বীকার করে বলেন, আমার যাতায়েতের সুবিধার জন্য আমি নিজে থেকেই বদলী হয়ে নান্দাইল গিয়েছি। শুধু আমার খারাপ খবরেই শুনবেন। ভালো কিছু আপনারা দেখবেন না।

বিজ্ঞাপন

আরো পড়ুন>> দেওয়ানগঞ্জে প্রেমের টানে ঘর ছেড়ে ধর্ষণের শিকার কিশোরী

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x