1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
  17. washimahemed82093@gmail.com : washim ahemed : washim ahemed
কেন্দুয়ায় তিন বছরের শিশুকে ধর্ষণ, থানায় মামলা! - durjoy bangla | দুর্জয় বাংলা
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান ধর্ষণের প্রতিবাদে উত্তাল এমসি কলেজ মদনে অনশন করা সেই প্রেমিকার ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত জগন্নাথপুরে মেয়র পদে উপ-নির্বাচনে নৌকার প্রচার মিছিল ও পথসভা কলমাকান্দায় টানা বর্ষণে তলিয়ে গেছে আমন ধান শ্রীপুর পৌরসভাকে আধুনিকায়ন করতে চাই -এড, হারুন অর রশিদ ফরিদ বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে কলেজ ছাত্রী জৈন্তা জামেয়া ইসলামিয়া মহিলা মাদ্রাসার আহবায়ক কমিটির গঠন জেগেছে তারুণ্য তুলছে ময়লা, ঈশ্বরগঞ্জ বিডি ক্লিনের ১২ তম ইভেন্ট সম্পন্ন দুর্গাপুরে সোমেশ্বরী ও নেতাই নদীর তীব্র ভাঙনে, আতঙ্কে ১৫ গ্রামের বসতি




কেন্দুয়ায় তিন বছরের শিশুকে ধর্ষণ, থানায় মামলা!

  • শনিবার, ৫ সেপ্টেম্বর ২০২০, ৭:৩৭ অপরাহ্ণ
  • ৮০৮ বার পঠিত
শিশু ধর্ষণ

তিন বছরের এক শিশুকে ফুসলিয়ে কোলে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টার ঘটনায় শনিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের দিঘলকুশা রাজিবপুর গ্রামের রিকসাচালক বাবা বাদী হয়ে তার তিন বছরের শিশুকে ফুসলিয়ে ধর্ষন চেষ্টার ঘটনায় একই গ্রামের চান মিয়ার ছেলে জুয়েলের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।



কেন্দুয়া থানার পরিদর্শক (তদন্ত) হাবিবুল্লাহ খান জানান, গত ০১ সেপ্টেম্বর দিনের বেলায় ৩ বছরের ওই শিশুটিকে কোলে তুলে নিয়ে ফুসলিয়ে ধর্ষন চেষ্টার ঘটনাটি ঘটে। পরে শিশুটির বাবা তাকে চিকিৎসার জন্য কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। কিন্তু ওই হাসপাতালে শিশুটির সুস্থ না হওয়ায় ৩ সেপ্টেম্বর কর্তব্যরত চিকিৎসক তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার পরামর্শ দেন।
শনিবার দুপুরে থানা প্রাঙ্গনে শিশুটির রিকসা চালক বাবা বলেন, এই ঘটনা মিমাংসা করার জন্য জুয়েলের আত্মীয় স্বজনরা আমারে খুব চাপাচাপি করতেছে। আমি আমার শিশুটির চিকিৎসা দেয়ার পর জুয়েলের বিরুদ্ধে থানায় মামলা করেছি। আমি টাকা চাই না এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।



কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, শনিবার দুপুরে লিখিত অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই ধর্ষন চেষ্টাকারী জুয়েলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা রেকর্ড করা হয়েছে। এ ব্যাপারে কোন প্রকার ছাড় নেই। জুয়েলকে গ্রেফতারে সকল প্রকার চেষ্টা অব্যাহত রয়েছে।

পুকুর ডুবায় গিলে খাচ্ছে কেন্দুয়ার ৫৮টি  পাকা সড়কঃ জনপথ হুমকির মুখে

পুকুর ডুবায় গিলে খাচ্ছে কেন্দুয়ার ৫৮টি
পাকা সড়কঃ জনপথ হুমকির মুখে

পুকুর ডুবায় গিলে খাচ্ছে কেন্দুয়ার ৫৮টি
পাকা সড়কঃ জনপথ হুমকির মুখে

পুকুর ডুবায় গিলে খাচ্ছে এলজিইডি ও সওজের কেন্দুয়া উপজেলার ৫৮টি ছোট বড় পাকা সড়ক। এতে এক দিকে যেমন সড়কের টেকসই উন্নয়ন হচ্ছে বাধাগ্রস্থ, অপর দিকে এই উপজেলার জনপথ দিন দিনই হুমকির মুখে চলে যাচ্ছে। ৫৮টি পাকা সড়কের মধ্যে এলজিইডির সড়কই বেশি। এসব সড়কের সঙ্গে যুক্ত করে পুকুর ও ডুবা খনন করে মাছ চাষ করার ফলে এসব পুকুর ও ডুবায় দিন দিনই সড়ক ভেঙ্গে পড়ছে। সড়কগুলোর যেসব স্থানে পুকুর ও ডুবা রয়েছে, সেসব স্থানেই পাকা সড়ক ভেঙ্গে পুকুর ও ডুবায় গিয়ে বিলিন হচ্ছে। এমনও অভিযোগ রয়েছে, সড়কের পাকা করনের কাজ শেষ হতে না হতেই পুকুর ও ডুবা সড়কের সঙ্গে সংযুক্ত থাকায় নির্মান কাজ চলাকালীন সময়ই সড়ক ভেঙ্গে পুকুরে বিলীন হচ্ছে। সড়কের পাশের জায়গা যে জায়গাটি সড়ককে রক্ষা করে সে জায়গাটি অবৈধ ভাবে দখল করে নিয়ে তাও খনন করে পুকুর বা ডুবাকে বড় করছে একশ্রেনীর অসাধু মালিকরা । তারা সরকারের কোটি কোটি টাকা ব্যায়ে পাকা সড়কগুলোর টেকসই উন্নয়নের কথা মোটেও চিন্তা না করে, ব্যক্তি স্বার্থে সড়কের সঙ্গে যুক্ত করে পুকুর ডুবা খনন করে মাছ চাষ করছেন। ৫৮টি পাকা সড়ক গিলে খাচ্ছে পুকুর ডুবা।



এ সংক্রান্ত একটি তথ্য চিত্র মাসিক উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তুলে ধরেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কেন্দুয়া উপজেলা প্রকৌশলী মোঃ জাকির হাসান। তিনি ৫৮টি পাকা সড়ক রক্ষায় যেসব পুকুর ও ডুবা সড়কের সঙ্গে সংযুক্ত আছে সেসব পুকুর ডুবাগুলোকে অন্তত ১৫ ফুট ভরাট করার প্রস্তাব তুলে ধরেন। ওই সভার সভাপতি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ মইন উদ্দিন খন্দকার। এ সভায় উপস্থিত ছিলেন, নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, পৌরসভার মেয়র মোঃ আসাদুল হক ভ‚ঞা ও উপজেলার ১৩টি ইউনিয়নের বিভিন্ন ইউপিচেয়ারম্যান ও বিভাগীয় কর্মকর্তাগণ। সড়কের পাশে পুকুর ও ডুবা ভরাট করে সড়ক রক্ষায় সকলেই ঐক্যমত পোষন করেন। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, পুকুর ও ডুবায় মাছ চাষ করায় এবং মাছ বড় করার জন্য সার প্রয়োগ করা হয়। পানিতে সার প্রয়োগ করার ফলে মাটি নরম হয়। এতে আরো সড়ক তাড়াতাড়ি ভাঙ্গে। তাই এসবের প্রতিকার করা দরকার। প্রতিক্রিয়া ব্যাক্ত করে এমপি অসীম কুমার উকিল বলেন, একটি সড়ক নির্মান বা মেরামতের জন্য সরকারের কোটি কোটি টাকা ব্যয় হয়। জনস্বার্থেই এ সড়কগুলো করা হয়, সুতরাং সড়ক রক্ষায় পুকুর ভরাটে জনগণকেই সর্বাগ্রে এগিয়ে আসতে হবে।



তিনি জেলা ও উপজেলা প্রশাসনকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন। এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম বলেন, পুকুর ডুবার কারণে দিন দিন সড়কগুলি যে ভাবে ভেঙ্গে গিয়ে ক্ষতি হচ্ছে, সে তুলনায় সংস্কার করার বাজেট বরাদ্দ থাকছে না। তিনি সড়ক সংযোগ পুকুর ডুবাগুলোকে ভরাট করার জন্য ইউপি চেয়ারম্যানদের দৃষ্টি আকর্ষন করেন। উপজেলা প্রকৌশলী মো: জাকির হাসান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে, তিনি জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে খুব সহসাই সড়ক রক্ষায় প্রতিকারমূলক ব্যবস্থা নিতে মাইকে প্রচারের নির্দেশ দেবেন। তাছাড়া প্রত্যেক ইউপি চেয়ারম্যান ও সামাজিক সংগঠন সহ রাজনৈতিক সংগঠন এবং পুকুর ডুবা মালিকদের চিঠি দিয়ে অবহিত করবেন। এর পর ৫৮টি সড়ক রক্ষায় যদি আইনের কেউ তোয়াক্কা না করেন, সেই ব্যক্তির বিরুদ্ধে বিধি মোতাবেক আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন>>> নকলায় ইউএনও’র বাসভবনে আনসার সদস্য মোতায়েন

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ




durjoybangla.conlm_৮ বছরে




add_durjoybangla.com_দুর্জয় বাংলা

ঘরে বসে বিজ্ঞাপন দিন

add_durjoybangla.com
©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা
কারিগরি সহযোগিতায়  দুর্জয় বাংলা