13.7 C
New York
মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১

কেন্দুয়ায় পোনা মাছ অবমুক্ত করলেন অসীম উকিল এমপি

সমরেন্দ্র বিশ্বশর্মা, বিশেষ প্রতিনিধি:

বিজ্ঞাপন

কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়নের কালিয়ান বিলে শনিবার সকাল ১০ টায় পোনা মাছ অবমুক্ত করলেন বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল। এসময় তিনি বলেন, দেশ এখন খাদ্যে সয়ংসম্পূর্ণ। মাছ, তরিতরকারি, ডাল-চাল, দুধ, ডিম, মাংস প্রচুর পরিমানে উৎপাদিত হচ্ছে। মাছের পোনা এখন দেশের সোনা। না খেয়ে কোন মানুষকে মরতে হবেনা।

বিজ্ঞাপন

ন্যাশনাল এ্যাগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম পেইজ-২ (এনএটিপি) প্রকল্পের আওতায় এসব পোনা মাছ অবমুক্ত করা হয়। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে রুই, কাতল, মৃগেল জাতীয় ১ লাখ ১৭ হাজার ৫শ টাকার ৪শ ১২ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গীতিকার মোঃ নূরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, সাধারন সম্পাদক পৌর মেয়র মোঃ আসাদুলহক ভূঞা, ওসি কাজী শাহ নেওয়াজ ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন সহ দলীয় বিভিন্ন নেতৃবৃন্দ।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, কালিয়ান বিলে বিল নার্সারী, অভয়াশ্রম, মৎস্য সংরক্ষন আইন বাস্তবায়ন ও পোনা অবমুক্ত করণ কর্মসূচি চালু আছে। ১৬০ সদস্যের একটি সুফলভোগী দল আছে। এর মধ্যে ১১২ জন পুরুষ বাকিরা মহিলা। ২১ সদস্যের একটি পরিচালনা কমিটি এর সার্বিক কার্যক্রম পরিচালনা করেন। এই পোনা মাছ অবমুক্তির কর্মসূচির মধ্য দিয়ে বিলের আশেপাশের গ্রামের লোকেরা নির্দিষ্ট সময়ে মাছ ধরে খেতে পারবেন। তবে শুকনো মৌসুমে অভয়াশ্রমে মাছ ধরতে নিষেধ রয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এই প্রকল্পের আওতায় জনগণ সকল প্রকার সুবিধা ভোগ করছে। পোনা অবমুক্ত কর্মসূচিতে সঠিক সময়ে উপস্থিত থাকার জন্য অনুষ্ঠানের প্রধান অতিথি নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল ও অন্যান্য অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান।

আরো পড়ুন: নেত্রকোনা প্রত্যাশা সাহিত্য গোষ্ঠীর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x