কেন্দুয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মাঈন উদ্দিন সরকার রয়েলঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রষ্ঠিাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার  বিকালে পৌর সদরের শহীদ মিনার প্রাঙ্গণে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সদস্য ও কেন্দুয়া পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূঁঞা ।
কেন্দুয়া উপজেলা  যুবলীগ সভাপতি মোস্তাফিউজুর রহমান বিপুলের সভাপতিত্বে ও  আজিুজুল হকের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর মেয়র আসাদুল হক ভূঞা।  এছাড়াও বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান ভূইয়া, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, কৃষকলীগ নেতা আব্দুল্লাহ আল ফারুক ছানা, পৌর যুবলীগের সভাপতি মাহফুজুর রহমান হিরণ,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবীর আহম্মেদ খান রুজেল, ইউনিয়ন যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন জুয়েল, আব্দুল হকসহ স্থানীয় যুবলীগসহ আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিশেষ অতিথির বক্তৃতা করেন।
এর পূর্বে  পৌর শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা  বের করা হয়। শোভাযাত্রা শেষে পুরাতন বাসস্ট্যান্ড মোড়ে শহীদ মিনার প্রাঙ্গণে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ আওয়ামী লীগের ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী নির্বাচনে  নেত্রকোনা-৩ আসনের নৌকা মনোনিত  প্রার্থীর বিজয় নিশ্চিতে যুবলীগের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এ সময় যুবলীগের সকল নেতাকর্মী হাত তুলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার শপথ নেন।

 

 এছাড়াও সভায় বক্তারা বলেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় যুবলীগ। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনসহ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন যুবলীগ নেতারা।

 

 

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here