খালিয়াজুরীতে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মোঃ আবুল হোসেন, খালিয়াজুরী (নেত্রকোণা)তিনিধি:

বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের মতো ১৭ই অক্টোবর শনিবার নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় থানা বিট পুলিশিং এর উদ্যোগে সকাল ১০ ঘটিকায় সিদ্দিকুর রহমান বালিকা বিদ্যানিকেতনের চত্বরে “ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিষয়ক” এক সমাবেশ অনুষ্ঠিত হয়। খালিয়াজুরী থানা অফিসার ইনচার্জ এটিএম মাহমুদুল হক এর সভাপতিত্বে এবং উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তারা প্রসন্ন দেব রায় এর সঞ্চালনায় উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আতিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিয়াজুনী সদর ইউনিয়নের চেয়ারম্যন মোঃ ছানোয়ারুজ্জামান জোসেফ, উপজেলা কমিনিউটি পুলিশিং এর সভাপতি কানু কুমার সরকার ,জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক,বিভিন্ন শ্রেণীর পেশাজীবি নারী, ছাত্র – ছাত্রী ও সাধারণ জনগণ।

উক্ত অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন আইনের ৯/১ ধর্ষণ ধারায় সর্বোচ্ছ শাস্তি মৃত্যুদন্ড, আইকে স্বাগত জানিয়ে অভিপ্রায় ব্যাক্ত করেন, সাংবাদিক আবুল হোসেন, সদর ইউপি সদস্য অজিদ কুমার সরকার, মহিলা সদস্য তানিয়া আক্তার , নারীদের পক্ষে নূর বেগম ও ৮ম শ্রেণীর ছাত্রী সাবিয়া ইসলাম প্রমুখ।

অতিথিদের বক্তব্যে বলেন, ধর্ষণ ও নারী নির্যাতন সারাদেশে মহামারী আকার ধারণ করেছে ,এ মহামারী থেকে বেরিয়ে আসতে হলে আমাদের সবাইকে নিজ নিজ পরিবার – সমাজ সকলকে ঐক্যবদ্ধ হয়ে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলে প্রত্যেকটি পাড়া মহল্লায় সচেতনতা বৃদ্ধি করতে হবে। এজন্যই পুলিশ জনগণের দারপ্রান্তে সেবা দিতে বিট পুলিশিং কার্যকম অব্যাহত রাখা উচিৎ ।



উক্ত অনুষ্ঠানের সভাপতি এটিএম মাহমুদুল হক বলেন, মুজিববর্ষর অঙ্গিকার পুলিশ হবে জনতার। নারীর প্রতি সহিংসতা নিরসনে আপনার পুলিশ আপনার পাশেই। ফোনে টাকা না থাকলেও জরুরি প্রয়োজনে যেকোনো সময় ৯৯৯ নাম্বারে কল করুন। পুলিশ সেবা দিতে সার্বক্ষণিক প্রস্তুত থাকবে ইনশাআল্লাহ।

আরো পড়ুন: বাউফলে বহুতল ভবন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here