13.7 C
New York
মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১

গাজীপুরের জৈনা বাজার সংলগ্ন মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

বিজ্ঞাপন

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর জেলার সীমান্ত (নাসির গ্লাস) জৈনা বাজার থেকে শুরু হয়েছে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান । সড়ক ও জনপদ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে মঙ্গলবার বেলা এগারোটা থেকে এই অভিযান শুরু হয়েছে। দিনব্যাপী ওই এলাকায় অভিযান চলবে। সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের অধিগ্রহণকৃত জায়গা দখল করে নির্মিত ছোট-বড় ভবন ও ফুটপাতের দোকানপাটসহ এসব অবৈধ স্থাপনা ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তারা জেলা পুলিশ শ্রীপুর থানা মাওনা হাইওয়ে থানার পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুৎ ও তিতাস গ্যাস কর্মীরা।

ঢাকা বিভাগীয় অতিরিক্ত সচিব কামরুজ্জামান মিয়া বলেন, ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর থেকে জৈনা বাজার নাসিরগ্লাস পর্যন্ত ৩৫ কিলোমিটার সড়ক জনপথ বিভাগের অধিগ্রহনকৃত জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা সরিয়ে নিতে গত ৩ জুন গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এরই ধারাবাহিকতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপথ বিভাগ। আমাদের এই অভিযান ১৫,১৬,১৭ জুন পর্যন্ত অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সড়ক আইন অনুযায়ী সড়কের পাশ্বে কোনো স্থাপনা গড়ে তোলা যাবে না। উচ্ছেদ করা স্থানে কিংবা সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে সড়ক উন্নীতকরণের কাজে বিঘ্ন সৃষ্টি করলে সংশ্লিষ্ট দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: পরীমণি এত রাতে না গেলেও পারতেন: মিশা

বিজ্ঞাপন

আপনার মন্তব্য লিখুনঃ

Please enter your comment!
Please enter your name here

বিজ্ঞাপন

সর্বশেষ সংবাদ

x