1. durjoybangla24@gmail.com : durjoy bangla : durjoy bangla
  2. afzalhossain.bokshi13@gmail.com : Afjal Sharif : Afjal Sharif
  3. aponsordar122@gmail.com : Apon Sordar : Apon Sordar
  4. awal.thakurgaon2020@gmail.com : abdul awal : abdul awal
  5. sheblikhan56@gmail.com : Shebli Shadik Khan : Shebli Shadik Khan
  6. jahangirfa@yahoo.om : Jahangir Alam : Jahangir Alam
  7. mitudailybijoy2017@gmail.com : শারমীন সুলতানা মিতু : শারমীন সুলতানা মিতু
  8. nasimsarder84@gmail.com : Nasim Ahmed Riyad : Nasim Ahmed Riyad
  9. netfa1999@gmail.com : faruk ahemed : faruk ahemed
  10. mdsayedhossain5@gmail.com : Md Sayed Hossain : Md Sayed Hossain
  11. absrone702@gmail.com : abs rone : abs rone
  12. sumonpatwary2050@gmail.com : saiful : Saiful Islan
  13. animashd20@gmail.com : Animas Das : Animas Das
  14. Shorifsalehinbd24@gmail.com : Shorif salehin : Shorif salehin
  15. sbskendua@gmail.com : Samorendra Bishow Sorma : Samorendra Bishow Sorma
  16. swapan.das656@gmail.com : Swapan Des : Swapan Des
  17. washimahemed82093@gmail.com : washim ahemed : washim ahemed
গাজীপুরে ব্যাংক লুটের চেষ্টাকালে ১ জন আটক, বোমা উদ্ধার - durjoy bangla | দুর্জয় বাংলা
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০১:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
সিলেটে গণধর্ষণ: ছয় নম্বর আসামি মাহফুজুর গ্রেফতার!! রামগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত দুর্গাপুরে শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকীতে ৭৪টি বৃক্ষরোপন উপজেলা ছাত্রলীগের সিলেটে তরুনী ধর্ষনের বিচারের দাবীতে জগন্নাথপুর উপজেলা ছাত্র অধিকার পরিষদের মানববন্ধন আটপাড়ায় শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের বৃক্ষ রোপন তৃণমূল এনডিএম’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সিলেটে গনধর্ষণ মামলার দুই আসামীর পাচঁ দিনের রিমান্ড মঞ্জুর সাপাহারে আনুষ্ঠানিকভাবে কৃষকের মাঝে বিনামূল্যে শাক ও সবজির বীজ বিতরন কলমাকান্দায় শিশুর ভাসমান মরদেহ উদ্ধার বিডি ক্লিন নকলা টিমের বর্ষপূর্তিতে সম্মাননা স্মারক প্রদান




গাজীপুরে ব্যাংক লুটের চেষ্টাকালে ১ জন আটক, বোমা উদ্ধার

  • বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৭ অপরাহ্ণ
  • ১৬৯ বার পঠিত

মোঃ নাজিম উদ্দিন, গাজীপুর জেলা প্রতিনিধিঃ গাজীপুরে বোমা নিয়ে প্রাইম ব্যাংক লিমিটেড এ (চান্দনা চৌরাস্তা শাখায়) ঢুকে বোমা বিষ্ফোরণের ভয় দেখিয়ে টাকা লুট করার চেষ্টাকালে আবু বকর সিদ্দিক (৩০) কে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা জব্দ করা হয়। পরে উদ্ধারকৃত বোমা নিষ্ক্রিয় করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর বোমা নিষ্ক্রিয়দল। বুধবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।



আটককৃত আবু বকর সিদ্দিক বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার বিমারি ঘাটা গ্রামের মৃত সেকান্দর আলীর ছেলে। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ড বাজার বটতলা এলাকার ভাড়া বাসায় থাকতেন। আবু বকর স্থানীয় বেলমন্ট পোশাক কারখানার চাকুরিচ্যুত শ্রমিক।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আজাদ মিয়া ও ব্যাংকের ম্যানেজার ফরিদ আহমেদ জানান, বুধবার দুপুর পৌণে একটার দিকে আবু বকর একটি কালো রংয়ের স্কুল ব্যাগ নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনের দ্বিতীয় তলার প্রাইম ব্যাংক লিমিটেড-এ প্রবেশ করেন।



তিনি ম্যানেজার ফরিদ আলমের রুমে ঢুকে ব্যাগে বোমা এবং বাইরে লোক রয়েছে জানিয়ে তাকে জিম্মি করার চেষ্টা করেন। বোমার ডিভাইস তার মোবাইলে রয়েছে। যুবকটি এ সময় ব্যাংকের সব টাকা পয়সা দিতে বলেন। টাকা না দিলে বোতাম টিপে বোমার বিষ্ফোরণ ঘটিয়ে ব্যাংক উড়িয়ে দেওয়ার হুমকি দেন তিনি। এসময় ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেইট লগ বাসন থানা পুলিশকে খবর দেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আজাদ মিয়া আরো জানান, বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে ব্যাংক ভবনটিসহ আশেপাশের এলাকা ঘিরে ফেলে। নিরাপত্তার কথা চিন্তা করে পুলিশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ আশেপাশের সড়কে যানবাহন ও লোকজনের চলাচল বন্ধ করে দেয়। এসময় পুলিশের কয়েক সদস্য ব্যাংকে প্রবেশ করে বোমা বহনকারীর কাছ থেকে মোবাইল ও ব্যাগটি আলাদা করে যুবকটিকে আটক করে থানায় নিয়ে যায়।



পরে পুলিশ ঢাকার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে সংবাদ দেয়। খবর পেয়ে সিটিটিসি এর ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয়দল বিকেলে ঘটনাস্থলে পৌছেন। তারা ওই ব্যাগে তল্লাশি চালিয়ে তিনটি পাইপের সমন্বয়ে তৈরী একটি ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা উদ্ধার করেন। এ বোমাকে পাইপ বোমাও বলা হয়। পরে বোমাগুলো মার্কেট ভবনের সামনের মহাসড়কের উপর নিষ্ক্রিয় করা হয়।

তিনটি পাইপের মাধ্যমে তৈরী যে আইইডিটা ছিল ওই বোমাটি বিকেল তিনটা ৫৪ মিনিটে একটি এবং অপরটি ৪টা ৫ মিনিটে নিষ্ক্রিয় করেন। এসময় বোমাগুলো বিকট শব্দে বিষ্ফোরিত হয়। ব্যাংকের এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। আটক যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সঙ্গে জঙ্গী সংগঠণের সংশ্লিষ্টতা রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, ব্যস্ততম চান্দনা চৌরাস্তা এলাকার ব্যাংকে বোমা উদ্ধারের খবর পেয়ে শত শত লোক ওই এলাকায় ভিড় করে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক দেখা দেয়।

এসময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আজাদ মিয়া, উপ-পুলিশ কমিশনার শরিফুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু লাইচ ইলিয়াস জিকু, বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামসহ উর্ধতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) সদর জোনের সহকারি পুলিশ কমিশনার আহসান হাবীব জানান, ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

আরো পড়ুন>>> ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর সম্মেলন!

আপনার মতামত লিখুনঃ
নিউজটি সেয়ার করার জন্য অনুরোধ রইল!
এই জাতীয় আরো সংবাদ




আমাদের ফেসবুক পেজ




durjoybangla.conlm_৮ বছরে




add_durjoybangla.com_দুর্জয় বাংলা

ঘরে বসে বিজ্ঞাপন দিন

add_durjoybangla.com
©২০১৩-২০২০ সর্বস্তত্ব সংরক্ষিত | দুর্জয় বাংলা
কারিগরি সহযোগিতায়  দুর্জয় বাংলা