গৌরীপুরে ৫৭টি শ্বারদীয় দূর্গাপুজার আয়োজন

ঠাকুরগাঁওয়ে দুর্গাপ্রতিমা তৈরিতে আগের মত ব্যস্ততায় আর নেই মৃৎ শিল্পীরা

মো.হুমায়ুন কবির,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
করোনা সংকটের কারনে বাংলাদেশ পূজা উদযাপন কেন্দ্রীয় পরিষদের ২৬টি বিধি-নিষেধকে সামনে রেখে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শ্বারদীয় দুর্গোৎসবের আয়োজন চলছে। এবছর উপজেল্য়া পৌর শহরসহ ১০টি ইউনিয়নে ৫৭টি দূর্গা পূজার আয়োজন করা হয়েছে। আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত চলবে এই দুর্গোৎসব। এক্ষত্রে বিধি-নিষেধের কারনে পূজায় প্রতিমা নির্মাণ ছাড়া অন্য কোন সৌন্দর্য্যর জাঁক-জমক নেই বললেই চলে।



নেই আলোক সজ্জা বা সুদৃশ্য প্যান্ডেল ও তোরণ নিমার্ণের ব্যবস্থা। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী শ্যামল কর জানিয়েছেন এবার গৌরীপুর উপজেলায় পৌরশহরে ১৬টি, মইলাকান্দা ইউনিয়নে ৬টি, গৌরীপুর ইউনিয়নে ২টি, অচিন্তপুর ইউনিয়নে ৫টি, মাওহা ইউনিয়নে ৪টি, সহনাটী ইউনিয়নে ২টি, বোকাইনগর ইউনিয়নে ৪টি, রামগোপালপুর ইউনিয়নে ৫টি, ডৌহাখলা ইউনিয়নে ১০টি, ভাংনামারী ইউনিয়নে ১টি ও সিধলা ইউনিয়নে ২টি দূর্গা পূজার আয়োজন করা হয়েছে।



ইত্যেমধ্যেই প্রতিমা নির্মানের কাজ প্রায় শেষের পথে। এখন শুধু স্থায়ী ও অস্থায়ী মন্দিগুলো নির্মাণ ও ঝাড়-মুচ করার পালা। স্থানীয় প্রশাসনের মাঝে পৌর, উপজেলা ও পুলিশ প্রশাসন পূজায় কোন প্রকার আইনশৃংখলার অবনতি যাতে না ঘটে তার জন্য কঠোর নজরধারী রেখেছেন।

আরো পড়ুন>>শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এন্টিভেনোম সরবরাহ

আপনার মতামত লিখুন

Please enter your comment!
Please enter your name here